ছবি-সংগৃহীত
জাতীয়
রেড ক্রিসেন্ট সোসাইটি

তৃতীয় জাতীয় যুব কমিশন গঠন

নিজস্ব প্রতিবেদক: তৃতীয়বারের মত জাতীয় যুব কমিশন গঠন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। পরে কমিশনের প্রথম সভায় ৩য় জাতীয় কমিশনের যুব সদস্যদের প্রত্যক্ষ ভোটে সোসাইটির জাতীয় সদর দপ্তরের যুব সদস্য মো. জাহিদুল ইসলামকে চেয়ার এবং খুলনা জেলা ইউনিটের যুব সদস্য মোস্তাকিম বিল্লাহ মুহিতকে ভাইস চেয়ার নির্বাচন করা হয়।

আরও পড়ুন: উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দেশের ৮টি বিভাগের মোট ১১ যুব সদস্যের উপস্থিতিতে সোসাইটির জাতীয় সদর দপ্তরের প্রশিক্ষণ কক্ষে ৩য় জাতীয় কমিশন গঠন করা হয়।

জাতীয় কমিশনের অন্যান্য সদস্যরা হলেন, মাগুরা জেলা ইউনিটের মো. বরকত উল্লাহ, রাঙামাটি জেলা ইউনিটের মুমতাহেনা চৌধুরী, নোয়াখালী জেলা ইউনিটের ফারহানা হায়দার, নারায়ণগঞ্জ জেলা ইউনিটের জয় দত্ত, রংপুর জেলা ইউনিটের মো. রাব্বী ইসলাম, বগুড়া জেলা ইউনিটের ধ্রুবসারথি গোস্বামী অর্ঘ্য, বরগুনা জেলা ইউনিটের মো. মুসা, সিলেট জেলা ইউনিটের পলাশ গুণ এবং নেত্রকোণা জেলা ইউনিটের মো. মনিরুল হাসান।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্‌হাব, সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্যবৃন্দ, মহাসচিব কাজী শফিকুল আজম, আইএফআরসি’র হেড অফ ডেলিগেশন সঞ্জীব কাফলেসহ সোসইটির বিভিন্ন বিভাগের পরিচালক, উপ-পরিচালক ও কর্মকর্তারা।

আরও পড়ুন: দ্বিপাক্ষিক বৈঠকে নির্বাচন নিয়ে কথা হয়নি

সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্‌হাব বলেন, “বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি একটি মানবিক স্বেচ্ছাসেবী আন্তর্জাতিক সংস্থা, যার মূল চালিকাশক্তি হলো যুব স্বেচ্ছাসেবকরা। স্বেচ্ছাসেবকদের দক্ষতা বৃদ্ধি, নেতৃত্ব, সুশৃঙ্খলভাবে কর্ম সম্পাদন, পরিকল্পনা প্রণয়ন, সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদসহ বিভিন্ন ক্ষেত্রে যুবদের কার্যক্রম তুলে ধরাসহ আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের কার্যক্রমকে তুলে ধরা এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যুব রেড ক্রিসেন্ট কার্যক্রমকে যুগোপযোগী ভাবে বৃদ্ধি করার লক্ষ্যে এ যুব কমিশন গঠন করা হয়েছে।”

আরও পড়ুন: শেখ হাসিনার সঙ্গে বৈঠক ফলপ্রসূ হয়েছে

দেশের ৮টি বিভাগের মধ্যে থেকে ঢাকা, চট্টগ্রাম ও খুলনা থেকে ২ জন করে এবং রংপুর, রাজশাহী, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট থেকে ১ জন করে মোট ১১ জন যুব সদস্যদেরকে নিয়ে তৃতীয়বারের মত জাতীয় এই যুব কমিশন গঠন করা হয়েছে। যুব কমিশন সদস্য হওয়ার জন্য সারাদেশ থেকে সর্বমোট ৪২ জন আবেদন করেন, যথাযথ প্রক্রিয়া শেষে ১১ জন উপনীত হয়।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা