সারাদেশ

রাঙামাটিতে ঢিলেঢালা লকডাউন

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি: কোভিড-১৯ করোনার তৃতীয় ঢেউয়ে রাঙামাটিতে চলছে ঢিলেঢালা লকডাউন। সরকার ঘোষিত গত সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে যে লকডাউন ঘোষণা করা হয়েছে তা যথাযথ ভাবে মানছে না পাহাড়ের মানুষ। পূর্বের ন্যায় রীতিমত স্বাস্থ্যবিধি উপেক্ষা করে মানুষ যার যার মত ছড়িয়ে ছিটিয়ে চলাফেলা করতে দেখা গেছে। রাঙামাটিতে শুধু মাত্র বড় বড় শপিংমল, রেস্টুরেন্ট, আবাসিক হোটেল বন্ধ ও বন্ধ রয়েছে দূর পাল্লার বাস। বাকি সব কিছুই এখানে স্বাভাবিক ।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, শহরের মধ্যে গণপরিবহন বৈধ ও অবৈধ সিএনজি চলাচল করছে। শহরের বেশির ভাগ জায়গায় খাবার হোটেল খোলা ছিল। করোনা উপেক্ষা করে খাবার দোকানগুলোতে জনগণের উপচে পড়া ভীড়। হাট বাজারেও জনগণের উপস্থিতি পূর্বের ন্যায়। স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না কোনোখানেই। আবার অনেকে মাস্ক পরছে না। যদিও জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছেন, রাঙামাটিতে সংক্রমণের সংখ্যা কম তারপরও সবাইকে সচেতন থাকতে হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, এ লকডাউনে জনসচেতনতা বৃদ্ধি করতে শহরের হাট বাজারগুলোতে মাস্ক বিতরণসহ সচেতনতামূলক অভিযান পরিচালনা করা হয়। এর সাথে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে মাস্ক না পরার দায়ে এবং আইন অমান্যকারী বেশ কয়েক জনকে জরিমানা করা হয়েছে। এছাড়াও প্রতিদিনই জেলা প্রশাসনের পক্ষ হতে জনসচেতনতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। আগামী ১জুলাই হতে আরো কঠোর অবস্থানে থাকবে প্রশাসন।

পুলিশ সুপার মীর মোদদাছের হোসেন বলেন, ৪ দিনের লকডাউনে শহরের মধ্যে নতুন করে ১০টি পুলিশ চেক পোষ্ট নিরাপত্তার জন্য বসানো হয়েছে। এছাড়াও শহরের বিভিন্ন স্থানে সড়কের মোড়ে মোড়ে নিরাপত্তার জন্য চেক পোষ্ট বসানো হয়েছে। সরকারের পক্ষ হতে যখন যে নির্দেশ দেওয়া হয় জেলা পুলিশ তা বাস্তবায়ন করে। করোনায় জনসচেতনতা বৃদ্ধির জন্য জেলা পুলিশ কাজ করে যাচ্ছে। জেলা পুলিশের পক্ষ হতে উপজেলা পর্যায়ে সকল থানাগুলোতেও নিরাপত্তা জোরদারে নির্দেশ দেওয়া হয়েছে।

সান নিউজ/ আরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

শুকনো মরিচ চরের মানুষের লাল সোনা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার ৭...

ফের আসছে অস্বস্তিকর গরম

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকাসহ দেশে তীব্র তাপপ্রবাহের পর...

গোসলে নেমে প্রাণ গেল শিক্ষার্থীর

জেলা প্রতিনিধি : নড়াইলের চিত্রা নদীতে গোসলে নেমে নিখোঁজ রায়হ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২০

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

বিশ্বে বায়ুদূষণে দ্বিতীয় ঢাকা

নিজস্ব প্রতিবেদক : বিশ্বে বায়ুদূষণের কারণে দূষিত শহরের তালিক...

ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে পাঁচ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা