জাতীয়

মানুষের ভাগ্য পরিবর্তন করাই আমাদের মূল লক্ষ্য: প্রধানমন্ত্রী

মানুষের ভাগ্য পরিবর্তন করাটাই আমাদের মূল লক্ষ্য। বলে আমরা সে লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি,এবং এ লক্ষ্য নিয়ে আওয়ামী লীগ কাজ করে যাবে। এটাই আমাদের একমাত্র উদ্দেশ্য। বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ শুক্রবার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় নিজ বাসভবনে অনুষ্ঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের নবগঠিত কমিটির প্রথম সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। তিনি বলেন, আজকে আমরা যে প্রবৃদ্ধি অর্জন করেছি অর্থনৈতিকভাবে শক্ত অবস্থানে আছি। আমাদের সকল অর্জনের সুফল যেন একেবারে তৃণমূল পর্যায়ের মানুষ পায়, গ্রামের মানুষ যেন পায়।
আওয়ামী লীগের প্রত্যেকটি নেতাকর্মীকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অদর্শ নিয়ে চলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এই বাংলাদেশকে আমরা জাতির পিতার ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলব, এটাই আমাদের লক্ষ্য।

বঙ্গবন্ধুর নাম কেউ কখনো মুছে ফেলতে পারবে না উল্লেখ করে শেখ হাসিনা বলেন, জাতির পিতার জন্ম শতবার্ষিকীকে কেন্দ্র করে দেশের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

এর আগে বেলা ১১টা ১০ মিনিটে শেখ হাসিনা টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করেন। বেলা ১১টা ২০ মিনিটে প্রধানমন্ত্রী সড়কপথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছান। পরে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রথমে জাতির পিতার সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী স্বাধীনতার এই মহান স্থপতির প্রতি সম্মান জানাতে সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে, শেখ হাসিনা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এবং উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে দলের পক্ষ থেকে সমাধি সৌধের বেদিতে আরেকটি পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ এই বাঙালির প্রতি শ্রদ্ধা জানান।
তাঁরা সেখানে ফাতেহা পাঠ করেন এবং বঙ্গবন্ধুর বিদেহি আত্মার শান্তি কামনা করে অনুষ্ঠিত বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।

বিকেল পৌঁনে ৪টার দিকে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাড থেকে রওনা দেন তিনি। প্রধানমন্ত্রী রওনা হওয়ার পর কেন্দ্রীয় নেতৃবৃন্দ সড়কপথে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করেন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

কাতারের আমির-প্রধানমন্ত্রীর বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: কাতারের আমির শে...

অজ্ঞাতপরিচয় যুবকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্নের পেছন থে...

রোহিঙ্গা যুববকে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সৈয়দুল আমিন (৪৫) না...

যুক্তরাষ্ট্রে কার্গো প্লেন বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের সুদূর উত্তরে একটি কার্গো ব...

বাড়ছে সাপের উপদ্রব, সতর্ক থাকার পরামর্শ

নিজস্ব প্রতিবেদক: প্রচন্ড গরম পড়ায় চলতি বছরে স্বাভাবিক সময়ের...

আজ যেসব এলাকায় গ্যাস থাকবে না

নিজস্ব প্রতিবেদক: সরবরাহ লাইনের জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা