সারাদেশ

শিক্ষককে কুপিয়ে হত্যা, মানববন্ধন

জেলা প্রতিনিধি (পাবনা) : পাবনা সদর উপজেলার গয়েশপুরে মাওলানা সাদেক আলী প্রামানিক (৬০) নামের এক মাদরাসা শিক্ষককে নৃশংসভাবে কুপিয়ে হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ পালন করেছেন সহকর্মী শিক্ষক ও শিক্ষার্থীরা। মঙ্গলবার (৯ মে) সকালে পুষ্পপাড়া কামিল মাদরাসার সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে বিভিন্ন শ্রেণির পাঁচ শতাধিক শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

আরও পড়ুন : ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মাদরাসার কামিল বিভাগের শিক্ষার্থী রাকিবুল ইসলামের সঞ্চালনায় বক্তৃতা করেন, পুষ্পপাড়া কামিল মাদরাসার সহকারী অধ্যাপক ড. মো: মোখলেছুর রহমান, গভর্নিংবডির সহসভাপতি এনামুল হক, মাদরাসার ফাজিল বিভাগের ছাত্র খাইরুল ইসলাম, সাবেক শিক্ষার্থী সালমান ফার্সি, মো: হুজায়ফা, নিহত সাদেক আলীর মেয়ে সাদিয়া সিদ্দিকা প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নিহত শিক্ষক সাদেক আলী একজন আদর্শ শিক্ষক ও সমাজসেবক ছিলেন। মাদরাসার সকল ছাত্র-ছাত্রীদের তিনি সন্তানের মত করে দেখতেন। কোন ছাত্র-শিক্ষকদের বিপদ হলে তিনি সবার আগে এগিয়ে আসতেন। শুধু তাই নয় অত্র অঞ্চলের কেউ কোন বিপদে পড়লে তিনি সবার আগে সেখানে গিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিতেন। এলাকার বিবাদ মিটিয়ে শৃঙ্খলা ফিরিয়ে আনতেন। সবাইকে সঙ্গে নিয়ে তিনি একটি আদর্শ ইউনিয়ন গড়তে চেয়েছিলেন। তার মৃত্যুতে মাদরাসা ও অত্র ইউনিয়নবাসী একজন অভিভাবক হারালো। যেটি কোনভাবেই আমরা মেনে নিতে পারছি না।

বক্তারা আরও বলেন, এলাকার মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীরা তার জন্য ঠিকমত মাথাচাড়া দিয়ে উঠতে পারত না। সেজন্য তাকে পুর্ব পরিকল্পিতভাবে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এই হত্যার পিছনে বড় ধরণের কোন ইন্দন রয়েছে। কারণ হত্যার কয়েকদিন পরেই হত্যাকারি রবিউলের ব্যাংক একাউন্টে ১ লাখ ৬০ হাজার টাকা আসছে। তাহলে এসব টাকা কোন মহল তাকে দিলো?। এসব হত্যাকান্ডের ইন্দনদাতাকে খুঁজে বের করতে প্রশাসনের নিকট আহবান জানান।

আরও পড়ুন : ভালুকায় পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

উল্লেখ্য: ২৬ এপ্রিল সকালে অভিযুক্ত রবিউলের বাড়ির পাশ দিয়ে যাচ্ছিলেন মাওলানা সাদেক আলী প্রামাণিক। এ সময় পাশের খড়ের পালায় লুকানো রামদা দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করে রবিউল। এ সময় স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে তাকে রামেক হাসপাতালে পাঠানো হয়। সেখানে শুক্রবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রবিউল ইসলাম নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ। নিহত মাওলানা সাদেক আলী প্রামাণিক গয়েশপুর ইউনিয়নের রথখোলা গ্রামের তোরাব আলী প্রামাণিকের ছেলে ও পাবনার পুষ্পপাড়া কামিল মাদরাসার জীববিজ্ঞানের শিক্ষক।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত ডেভিড মিল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেব...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

আবারও বাড়ল সোনার দাম

নিজস্ব প্রতিবেদক : আবারও দেশের বাজারে সোনার দাম বেড়েছে। শনিব...

এসএসসির ফল কাল, জানা যাবে যেভাবে

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে এসএসসি পরীক্ষার ফল আগামীকাল রোবব...

বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যুৃ

জেলা প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে ২ নির্মাণশ্রমি...

রাজনীতিতে পরিত্যক্তদের আওয়াজই বড়

নিজস্ব প্রতিবেদক : রাজনীতিতে কিছু পরিত্যক্ত মানুষ আছে, যারা...

সরিষাবাড়ীতে গুলিসহ পিস্তল উদ্ধার

জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে দুই রাউন্ড গুলি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা