সারাদেশ

মহাসড়কে কোন প্রকার চাঁদাবাজি চলবে না : শাজাহান খান

নিজস্ব প্রতিনিধি, রংপুর : বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী, আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান বলেছেন, “মহাসড়কে কোন প্রকার চাঁদাবাজি চলবে না। সড়কে যারা চাঁদাবাজি করে তারা শ্রমিক নন। তাদের পরিচয় তারা চাঁদাবাজ।”

মঙ্গলবার (১৭ নভেম্বর ) দুপুরে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে জেলা মটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, “মহাসড়কে দুর্ঘটনা কমাতে হবে। পরিবহন শ্রমিকরা ঘাতক বা খুনি নয় তারা সেবক। তাদের অবদান অস্বীকার করা যাবে না। শ্রমিকেরাও দেশের জন্য মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে। মুক্তিযুদ্ধের চেতনা থাকলে বাংলাদেশ থাকবে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে। পরিবহন সেক্টর কোনো দলের নয়। এখানে দলীয়করণ চলবে না। এই সেক্টর সবার। এখানে দলীয় পরিচয় মূখ্য নয় বরং মালিক ও শ্রমিক বড় পরিচয়।”

রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম মুকুলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি ও সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রংপুর বিভাগীয় সভাপতি ও সৈয়দপুর পৌরসভার সাবেক মেয়র আখতার হোসেন বাদল, রংপুর জেলা মটর মালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক একেএম আজিজুল হক রাজু, লালমনিরহাট মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আমিরুল ইসলাম।

অনুষ্ঠানে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগ ও জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ। অনুষ্ঠানে রাজশাহী বিভাগীয় সহকারী পরিচালক আল মোতাজিদুল ইসলাম, রংপুর শ্রমদপ্তরের সহকারী পরিচালক আব্দুল লতিফ সরকার উপস্থিত ছিলেন।

বক্তারা শ্রমিকদের সংগঠন ট্রেড ইউনিয়নে শৃঙ্খলা ফেরানোসহ সড়কে দুর্ঘটনা রোধে গুরুত্বপূর্ণ সুপারিশ তৈরি করা হয়েছে বলে জানান। আগামীতে প্রশিক্ষিত শ্রমিক জনবল গঠন এবং লাইসেন্স প্রাপ্তিতে হয়রানি বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন শ্রমিক ফেডারেশনের নেতারা। এর আগে অতিথিদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত করা হয়।

সান নউিজ/এইচএস/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

ভূমিদস্যুদের বিচারের দাবিতে মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

ভোলায় উপজেলা চেয়ারম্যান প্রার্থীর উঠান সভা 

ভোলা প্রতিনিধি: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভোলা সদর উপজেলা...

তিন লাখ ফিলিস্তিনি রাফা ছেড়ে পালিয়েছেন 

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের গাজা উপত্যকার বেশিরভাগই ধ্বংস...

গাইবান্ধায় বোরো ধান মাড়াইয়ে ব্যস্ত কৃষক

গাইবান্ধা প্রতিনিধি: কৃষকের সোনাল...

সড়ক দুর্ঘটনায় চালক নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার ফ...

হৃদরোগে আক্রান্ত হয়ে পুলিশ কর্মকর্তার মৃত্যু

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁও‌য় জেলায় হৃদরোগে আক্রান্ত হয়ে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা