ছবি : সংগৃহিত
সারাদেশ

ভোলায় ৭০০ পরিবারে মাংস বিতরণ

আদিল হোসেন তপু : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ভোলায় দরিদ্র ও অসচ্ছল ৭০০ পরিবারকে ঈদ উপহার হিসেবে গরুর মাংস বিতরণ করেছে দাতব্য প্রতিষ্ঠান কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন।

আরও পড়ুন : রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ৭

বৃহস্পতিবার (২৯ জুন) দুপুরে ভোলা শহরের ইলিশা সড়কের পাশে ফাউন্ডেশনের নিজস্ব কার্যালয়ের সামনে এই মাংস বিতরণ করা হয়। এ সময় মাংসের সাথে চাল, তেল ও পেঁয়াজও বিতরণ করা হয়।

ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফাউন্ডেশনের কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

আরও পড়ুন : ৭০ ভাগ বর্জ্য অপসারিত

এ সময় তিনি কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশনের সদস্যদের নিয়ে উপস্থিত অসহায় পরিবারের মাঝে মাংস ও খাদ্য সামগ্রী তুলে দেন। ঈদের দিনে বিনামূল্যে গরুর মাংস ও খাদ্য সামগ্রী পেয়ে খুশি হন সুবিধাবঞ্চিত মানুষ।

মাংস নিতে আসা রিক্সা ড্রাইভার লোকমান বলেন, এই দ্রব্যমূল্যের বাজারে কোরবানি দেওয়া তো দূরের কথা ১ কেজি গোস্ত কিনে খাওয়ার মতো সামর্থ্য আমার নেই। এখন কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন আমাদের গরুর গোস্ত, তেল, পেঁয়াজ উপহার দিয়েছে। এগুলো পেয়ে আমরা অনেক খুশি। এখন বৌ-পোলা নিয়ে সুন্দর মতো খাইতে পারুম।

আরও পড়ুন : আরও ৪৪ রোগী হাসপাতালে

বিধবা রাবেয়া বেগম বলেন, আমরা গরিব মানুষ। ঠিকমতো সংসারের ভরণ-পোষণই করতে পারি না। কোরবানি দেওয়ার ক্ষমতা আমাদের নেই। তাই কোরবানি ঈদে মানুষের কাছ থেকে হাত পেতে মাংস নিয়ে খেতাম। এখন কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন আমাদের ঈদ উপহার হিসেবে বিনামূল্যে মাংস দিয়েছে। এতে আমরা খুব খুশি। এখন ছেলে-মেয়ে, শ্বশুর-শাশুড়ী নিয়ে ভালো মন্দ খেতে পারবো।

অল্প বেতনে চাকুরি করা হাসেম বলেন, কাঞ্চন-ফাতেমা ফাউন্ডশন থেকে আমরা ঈদের দিনে চাল, তেল, পেয়াজঁ ও মাংস পেয়েছি। ১ কেজি মাংস কিনতে আমাদের ৮০০ টাকা লাগে। সেটা কিনা সবার সামর্থ্য নেই। এখান থেকে এই খাদ্য সামগ্রী পেয়ে এখন ভালোভাবে খেতে পারবো। আমাদের ভোলাতে অনেক নেতা রয়েছেন, তারা তো আমাদের তেমন কোনো খোজঁ-খবর নেয় না। কিন্তু কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন ২০১৮ সাল থেকে প্রতি ঈদেই সহযোগীতা করে যাচ্ছে আমাদের মতো নিম্ন আয়ের মানুষদের।

আরও পড়ুন : ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

দাতব্য প্রতিষ্ঠান কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা ও সভাপতি ফাহামিনা মাসুদ শুভ্রা উদ্যোগে এই কার্যক্রম বাস্তবায়ন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো: আলী সুজা, কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হাসান ইসতিয়াক বাবু, কার্যনির্বাহী সদস্য সুলতান মাহামুদ মঞ্জিল, আশরাফুল হক সোহেলসহ আরও অনেকে।

আরও পড়ুন : দেশে আরও ৩৪ শনাক্ত

কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হাসান ইসতিয়াক বাবু জানান, এই ঈদে অসহায় দরিদ্র মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে এই কার্যক্রম।

কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন ২০১৮ সাল থেকে ভোলা জেলার প্রত্যন্ত অঞ্চলের দরিদ্র অসহায় মানুষকে স্বাবলম্বী করার জন্য রিক্সা, ভ্যানগাড়ি, সেলাই মেশিন, গরু, ছাগল, মুদি দোকান তৈরি করে দেয়া, ঈদ উপহার, শীত বস্ত্র বিতরণ ও চিকিৎসা সেবাসহ বিভিন্ন সহযোগিতা করে আসছে। ভবিষ্যতেও কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশনের এ সহযোগিতা কার্যক্রম অব্যাহত থাকবে।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

গ্লেনরিচ স্কুলের আপগ্রেডেশনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ‘গ্লেন ফে...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

সুন্দরবনে আগুন, খতিয়ে দেখার নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: সুন্দরবনে আগুন...

সংগীত শিল্পী প্রতীক ইয়াসিরের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক : জনপ্রিয় গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসিরের ৪৬তম...

কমলো তাপমাত্রা, কালবৈশাখীর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: টানা প্রায় এক ম...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

২ দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

নিজস্ব প্রতিবেদক: টানা ৮ দফায় কমা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা