বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

অপরাধ

ঢাকায় ‘জেএমবি’এর ১৭ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর কাকরাইল থেকে নিষিদ্ধ সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ১৭ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (৫ মে) সকালে ডিএমপি থেকে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান মাসুদুর রহমান জানান, সোমবার (৪ মে) সন্ধ্যায় কাকরাইল এলাকা থেকে তাদের গোপন সংবাদের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়। আরও তথ্য জানতে গ্রেপ্তারকৃতদের রিমান্ড চাওয়া হবে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. হায়দার আলী, মো. মাহমুদুল হাসান ওরফে মাসুম, মো. জামিরুল ইসলাম, মো. বিল্লাল হোসেন , মো. শেখ আরাফাত ওরফে জনি, মো. ইমরুল হাসান ওরফে ইমন, মো. ওবায়দুল ইসলাম ওরফে সুমন , মাহমুদ হাসান ওরফে শরীফ , মো. মাজেদুল ইসলাম ওরফে মুকুল, মো. সোহাগ হাসান, মো. সাইফুল ইসলাম, মো. মোজাম্মেল হক, মো. শাহজালাল, মো. আক্তারুজ্জামান , মো. মাহমুদুল হাসান ওরফে সাব্বির, মো. আবিদ উল মাহমুদ ওরফে আবিদ ও মো. সোহাইল সরদার।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা পুলিশকে জানায়, 'জনৈক ইঞ্জিনিয়ার সৈয়দ মোস্তাক দিন আরমান ২০১৭ সালে সৌদি আরব যান। সেখানে তিনি ইমাম মাহাদির সৈনিক হিসেবে সশস্ত্র জিহাদে যোগদান করেন। ভিডিও বার্তাও প্রকাশ করেন। ওই বক্তব্যে উদ্বুদ্ধ হয়ে তার সঙ্গে যোগাযোগ করে সৈনিক হিসেবে যুদ্ধে যাওয়ার প্রস্তুতি নেন গ্রেপ্তারকৃতরা।'

‘তাদের ইচ্ছা ছিল তাবলীগ পরিচয় দিয়ে সাতক্ষীরা বা বেনাপোল সীমান্ত হয়ে ভারত-কাশ্মীর সীমান্ত দিয়ে সৌদি আরবে পৌঁছাবে। সেজন্য ১৮ মার্চ তারা প্রথমে সাতক্ষীরা এবং পরে যশোর সীমান্তের কাছে বিভিন্ন মসজিদে অবস্থান করেন। কিন্তু সেদিক দিয়ে সীমান্ত পার হতে না পেরে ঢাকা হয়ে সিলেট সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার পরিকল্পনা করে। সেজন্যই তারা ঢাকায় এসে কাকরাইল এলাকায় অবস্থান করছিল।’

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে সন্ত্রাসীদের অস্ত্রের কোপে আহত কলেজছাত্রের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি : খাগড়াছড়ির পানছড়িতে রাতের অন্ধক...

ফুলেল শুভেচ্ছায় সিক্ত বেলকুচির মেয়র রেজা 

নিজস্ব প্রতিনিধি, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বেলকুচি দ্বিতীয় ধ...

ফাঁকা বাসায় বৃদ্ধাকে ভয়াবহ নির্যাতন গৃহকর্মীর 

সান নিউজ ডেস্ক : ছয় হাজার টাকা বে...

দেশে করোনায় ৮ মাসে সর্বনিম্ন মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসে...

বিস্তীর্ণ ফসলের মাঠজুড়ে হলুদের সমুদ্র

মো. নিয়ামুল আকন্ঞ্জি, ব্রাহ্মণবাড়িয়া : সকালের সূর্যের কিরণ প...

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি সংসদে

নিজস্ব প্রতিবেদক : শিক্ষাপ্রতিষ্ঠ...

দেশ নাটকের ইশরাত নিশাতকে স্মরণ

বিনোদন ডেস্ক : আলোচনা, স্মৃতিচারণ...

বঙ্গবন্ধু সাফারি পার্কে আরও দুটি ভল্লুক ছানা

নিজস্ব প্রতিনিধি, গাজীপুর : গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা