সারাদেশ

ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতায় নিহত ৩

নিজস্ব প্রতিনিধি, ঠাকুরগাঁও: তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় নির্বাচনী সহিংসতায় বিজিবি’র গুলিতে হুসেন আলী ওরফে শাহাবুল (৩৫) এবং মুজাহারুল (৪০) ও আদিত্য (২০) নামের ৩ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৬ জন।

নিহতরা হলেন, পীরগঞ্জ উপজেলার ঘিডোব গ্রামের অবিনাশ বর্মনের ছেলে কলেজ ছাত্র আদিত্য বর্মন, ছুট ঘিডোব গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে হোসেন আলী ওরফে শাহাবুল ও তমিজ উদ্দীনের ছেলে মুজাহারুল ইসলাম।

রোববার (২৮ নভেম্বর) রাত ৯টার দিকে উপজেলার ৩নং খনগাঁও ইউনিয়নের ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় হরিপুর উপজেলা নির্বাহী অফিসারের গাড়ি ভাংচুর করা হয় ও কেন্দ্রের প্রিজাডিং অফিসারসহ সকলকে অবরুদ্ধ করে রাখে এলাকাবাসী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবির সদস্যরা কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে।

বিষয়টি নিশ্চিত করেছেন পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম।

জানা যায়, ৩ নং খনগাঁও ইউনিয়নের ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটের ফলাফল ঘোষণা করতে প্রিজাইডিং অফিসার টালবাহানা শুরু করলে তাকে অবরুদ্ধ করে রাখে স্থানীয় জনতা। খবর পেয়ে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও পুলিশের উর্ধতন কর্মকর্তারা সেখানে গেলে উত্তেজিত জনতা চেয়ারম্যান প্রার্থীর ফলাফল ঘোষণার দাবি জানায়।

এ সময় হরিপুরের উপজেলা নির্বাহী অফিসার বিজিবির সদস্যদের সাথে নিয়ে ঘটনাস্থলে আসলে উত্তেজিত জনতা তাদের গাড়ি ভাংচুর করে এবং রাস্তা কেটে দিয়ে গাড়ি চলাচলে বাঁধার সৃষ্টি করে। এ সময় বিজিবি জনতাকে ছত্রভঙ্গ করতে এলোপাথারি গুলি ছুঁড়লে ঘটনাস্থলে মারা যায় শাহাবুলি হোসেন ও মুজাহারুল নামে ২ জন। পরে হাসপাতালে নেওয়ার পর মারা যায় আদিত্য নামে একজন কলেজছাত্র।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম বলেন, ভোট গণনার শেষে উত্তেজিত জনতা সেখানে প্রিজাইডিং অফিসারসহ কর্মরত পুলিশের সদস্যদের অবরুদ্ধ করে রাখে। পরে আমি ঘটনাস্থলে গেলে তারা আমাকেও অবরুদ্ধ করে রাখে।

এ সময় আমাদের সহযোগিতার জন্য হরিপুরের ইউএনও বিজিবিসহ ঘটনাস্থলে আসলে উত্তেজিত জনতা তাদের উপর চড়াও হয়। এক পর্যায়ে ইউএনওর গাড়ি ভাংচুর করে। এ সময় নিজের আত্মরক্ষার জন্য ও পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য বিজিবি গুলি ছুঁড়ে। আমরা রাত পর্যন্ত শুনেছি একজন মারা গেছে আর আহত হয়েছে ৪জন।

পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর হোসেন বলেন, তাৎক্ষণিকভাবে একজন ও ঘটনার কয়েক ঘণ্টা পর আরও একজনের মারা যাওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় মামলার দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত ডেভিড মিল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেব...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

বিশ্বকাপের দল ঘোষণা কাল

স্পোর্টস ডেস্ক : আসন্ন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে...

আবারও বাড়ল সোনার দাম

নিজস্ব প্রতিবেদক : আবারও দেশের বাজারে সোনার দাম বেড়েছে। শনিব...

এসএসসির ফল কাল, জানা যাবে যেভাবে

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে এসএসসি পরীক্ষার ফল আগামীকাল রোবব...

বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যুৃ

জেলা প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে ২ নির্মাণশ্রমি...

রাজনীতিতে পরিত্যক্তদের আওয়াজই বড়

নিজস্ব প্রতিবেদক : রাজনীতিতে কিছু পরিত্যক্ত মানুষ আছে, যারা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা