আন্তর্জাতিক

টানা ২১ দিন গাড়িতে দুই ব্যবসায়ী!

আন্তর্জাতিক ডেস্ক:

করোনার সংক্রামণ রোধে গোটা ভারতে ২১ দিনের লকডাউনের ঘোষণা দেয় দেশটির সরকার। আর এতে বিপাকে পরে রাজকোটের দুই ব্যবসায়ী। ভারতে লকডাউন শুরুর আগে গুজরাটের সুপারির বাজারে গিয়ে আটকে পড়েছিলেন ওই দুই ব্যবসায়ী। এরপর লকডাউন শুরু হয়ে গেলে সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে এই আতঙ্কে গাড়িতেই থাকতে শুরু করেন তারা।

এভাবে টানা ২১ দিন গাড়িতে থেকে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন এই দুই ব্যবসায়ী। করোনা মহামারিতে তারা যেন সচেতনতার এক বিশাল নজির গড়লেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন, যে যেখানে আছেন সেখানেই থেকে যান। তাই গুজরাটের সুপারি বাজারে এসে কোথাও জায়গা না পেয়ে গাড়িতেই থাকতে শুরু করেছেন দক্ষিণা কানাড়া জেলার পুট্টুরের ওই দুই ব্যবসায়ী। গাড়িই ঘর, গাড়িতেই বিছানা, গাড়িতেই কাটছে তাদের দিনরাত।

হুসেন জানান, 'স্থানীয় এক সমাজসেবী সংস্থার কর্ণধার কাসাফ সায়েদ প্রতিদিন আমাদের খাবার আর ওষুধপত্র দিয়ে যাচ্ছেন। আমরা এলাকায় কোনও হোটেল খুঁজে পাইনি। ফলে এতদিন গাড়ির ভিতরেই ঘুমাচ্ছি। স্থানীয় এক হোটেলের শৌচালয় ব্যবহার করার অনুমতি পেয়েছি। অনেক মানুষের কাছেই সাহায্য চেয়ে আবেদন জানিয়েছি, কিন্তু কোনও লাভ হয়নি। এখন শুধু প্রশাসনই ভরসা তারা অনুমতি দিলে বাড়ি ফিরতে পারব।'

সারাদিন গাড়িতে থাকলেও খাদ্যসামগ্রী ফুরিয়ে আসছে তাদের। এভাবে দিন কাটানো অসহনীয় হয়ে উঠছে তাদের জন্য। তাই স্থানীয় প্রশাসনের কাছে তারা আবেদন জানিয়েছেন, যেভাবে হোক তাদের বাড়ি ফিরে যাওয়ার ব্যবস্থা করে দিতে হবে।

জানা যায়, দুই ব্যবসায়ী আশিক হুসেন ও মোহম্মদ থাকিন ২০ মার্চ বাড়ি থেকে বের হয়েছিলেন। কিন্তু গুজরাটের সুপারি বাজারে পৌঁছনোর আগেই ২১ মার্চ তাদের আটকে দেওয়া হয়। এরপর লকডাউন জারি হলে তারা বাড়িও ফিরে যেতে পারেননি।

সান নিউজ/আরএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা