সারাদেশ

চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় মিউজিশিয়ানসহ ৪ জনের প্রাণহানী

চট্টগ্রাম ব্যূরো : চট্টগ্রামের মিরসরাইয়ে মাত্র দু‘ঘন্টার ব্যবধানে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন দেশের সংগীতাঙ্গনের দুই পরিচিত মুখ প্যাড ও পার্কাসন বাদক হানিফ আহমেদ এবং প্যাড বাদক পার্থ গুহসহ চার জন।

১৩ মার্চ শনিবার ভোর সাড়ে ৩টা থেকে ৫টার মধ্যে দুর্ঘটনাগুলো ঘটে। এরমধ্যে ভোর ৫টায় কক্সবাজার যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা একটি লরির ধাক্কায় মাইক্রোবাস দুমড়ে-মুচড়ে গিয়ে দুই মিউজিশিয়ানের প্রাণহানী ঘটে। এ সময় মারাত্নক আহত হন মাইক্রোবাসে থাকা তরুণ সংগীতশিল্পী বিউটি খান, নন্দন, রাহাত, পাপ্পু ও তাওহীদ।

এদের মধ্যে বিউটি খানের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক আলাউদ্দিন তালুকদার।

তিনি বলেন, মাইক্রোবাসের সঙ্গে লরির সংঘর্ষে গুরুতর আহত হানিফ (৪২) নামে একজনকে হাসপাতালে আনার পর ২৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এর আগে দুর্ঘটনায় ঘটনাস্থলে পার্থ গুহ নামে একজন মারা গেছেন বলে জানিয়েছেন জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের ইনচার্জ মোহাম্মদ ফিরোজ হোসেন। তিনি বলেন, একটি অনুষ্ঠানে অংশ নিতে ঢাকা থেকে মাইক্রোবাসে করে কক্সবাজার যাচ্ছিল গানের দলটি। মিরসরাই এলাকায় পৌঁছালে উল্টো দিক থেকে আসা একটি লরি রাস্তা ওভারটেক করে তাদের মাইক্রোবাসকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান পার্থ গুহ।

পুুলিশের এই কর্মকর্তা জানান, শুক্রবার রাতেই চাঁদপুরে একটি শো করে ফিরেছিলেন গানের দলটি। সেখানে গান করেছিলেন কনা ও ইমরান। শো শেষে রাত ৩টার দিকে মেঘনা ব্রিজের কাছ থেকে বিদায় নিয়ে অপর একটি মাইক্রোবাসে করে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেন তারা।

হানিফ আহমেদ ও পার্থ গুহ দুজনের বাড়ি কুমিল্লায়। দুই দশকেরও বেশি সময় ধরে দেশের বিভিন্ন প্রজন্মের অসংখ্য শিল্পীর সঙ্গে বাদ্য বাজিয়েছেন তারা। তাদের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সংগীতাঙ্গনে।

সংগীতশিল্পী ইমরান তার ফেসবুকে পেইজে লেখেন, চাঁদপুরে আমি আর কনা আপু একই শোতে ছিলাম। কিন্তু সময়ের ব্যবধানের কারণে আমাদের দেখা হয়নি। হানিফ ভাই কনা আপুর সঙ্গে বাজিয়েছিলেন। রাতে ঢাকায় ফেরার পথে মেঘনা ব্রিজের কাছে হানিফ ভাই নেমে পার্থ দাদার সঙ্গে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেন।

ইমরান আরও যোগ করেন, ২০০৮ সালের সেরাকণ্ঠ প্রতিযোগিতার সময় প্রয়াত এই দুই মিউজিশিয়ানই তার সঙ্গে বাজিয়েছিলেন। হঠাৎ এমন মৃত্যু সত্যিই মানা যায় না! আমাদের মিউজিক ইন্ডাস্ট্রির জন্য অনেক বড় ক্ষতি হয়ে গেল।

এদিকে শনিবার ভোর সাড়ে ৩টায় মিরসরাইয়ে ওসমানপুর ইউনিয়নের মুহুরী প্রজেক্ট বাজারে একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি দোকানে ঢুকে পড়ে। এতে দোকানের ভেতরে থাকা ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৩ জন আহত হয়েছেন।

নিহতরা হলেন ফেনীর সোনাগাজী উপজেলার সোনাপুর গ্রামের আহমেদ উল্লাহর ছেলে ফখরুল ইসলাম শাওন (১৯) ও মিরসরাইয়ের কাটাছড়া ইউনিয়নের তেমুহনী গ্রামের সিদ্দিক আহমদের ছেলে কামাল উদ্দিন (৬৫)।

আহতরা হলেন ফেনীর সোনাগাজী উপজেলার চরশাহী দিকারি গ্রামের নুরুন নবীর ছেলে নুরুল করিম হৃদয় (২২), মিরসরাইয়ের ইছাখালী ইউনিয়নের জয়নগর গ্রামের মাওলানা শহীদুল ইসলাম (৪০) ও বাঁশখালীর অটোরিকশা চালক ইলিয়াস হোসাইন (৩৫)।

মিরসরাই ফায়ার সার্ভিসের ইনচার্জ ইমাম হোসেন পাটোয়ারী বলেন, সোনাগাজী থেকে জোরারগঞ্জগামী একটি মাইক্রোবাস মুহুরী প্রজেক্ট বাজারে নিয়ন্ত্রণ হারিয়ে কুলিং কর্নারে ঢুকে পড়ে। এতে দোকানে বসা ৫ জন আহত হন। তাদের উদ্ধার করে মস্তাননগর হাসপাতাল ও চমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ফখরুল ইসলাম ও কামাল উদ্দিনের মৃত্যু হয়েছে।

সান নিউজ/আইকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

পুতিন প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন 

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্র...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

সৌদি পৌঁছালেন ১৫৫১৫ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক: হজ ফ্লাইট শুরু হওয়ার পর এ পর্যন্ত ১৫ হাজা...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৬

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

পাবনা ল্যাবরেটরি স্কুলের অবিস্মরণীয় সাফল্য!

পাবনা প্রতিনিধি: পাবনার স্বনামধন্...

বায়ুদূষণে আজ ঢাকা নবম

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের দূষিত ব...

৩ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক: আজ দেশের ৩ বিভা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা