আন্তর্জাতিক

খারকিভে গোলাবর্ষণে নিহত ২১

সান নিউজ ডেস্ক: পূর্ব ইউরোপের দেশ ইউক্রেনের দ্বিতীয় বৃহৎ শহর খারকিভে রাশিয়ার সেনাদের গোলাবর্ষণে অন্তত ২১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১১২ জন। শহরটির মেয়রকে উদ্ধৃত করে বিবিসি ও আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার রাতে এবং বুধবার (২ মার্চ) ও এই অঞ্চলে হামলা হয়েছে। খারকিভের আঞ্চলিক প্রশাসক ওলে সিনেগোভব দাবি করেছেন, খারকিভে হামলার পর প্রতিরোধের কবলে পড়েছেন রুশ সেনারা। তাদেরও ব্যাপক ক্ষতির শিকার হতে হচ্ছে।

এদিকে ইউক্রেনের উত্তর-পূর্ব শহর খারকিভে অবতরণ করেছেন রাশিয়ান প্যারাট্রুপাররা। সেখানে একটি সামরিক হাসপাতালে হামলা করেছেন তারা। মঙ্গলবার থেকে শহরটির ওপর রুশ গোলাবর্ষণ আরও তীব্র হয়ে ওঠার পর এ আক্রমণের খবর এলো বলে জানিয়েছে বিবিসির প্রতিবেদনে।

আরও পড়ুন: রাশিয়ানদের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

ইউক্রেন সরকারের উপদেষ্টা অ্যান্টন জেরেশেঙ্কো টেলিগ্রামে একটি ভিডিও প্রকাশ করেছেন। সেখানে দেখা গেছে, প্যারাট্রুপারদের হামলায় একটি ভবনে আগুন জ্বলছে। ভবনটি কারাজিন ন্যাশনাল ইউনিভার্সিটির কাছাকাছি অবস্থিত।

ইউক্রেনের সামরিক বাহিনীর তথ্যানুযায়ী, বুধবার ভোরে (স্থানীয় সময়) খারকিভ ও আশপাশের এলাকায় বিমান হামলার সাইরেন বেজে ওঠে। বুধবার ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি খারকিভে রাশিয়ার বোমাবর্ষণকে ‘রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ’ বলে অভিহিত করেছেন।

আরও পড়ুন: শেখ হাসিনাকে হত্যাচেষ্টার আসামি গ্রেফতার

এর আগে মঙ্গলবার খারসন শহরের কেন্দ্রস্থল রুশ সেনারা ঘিরে ফেলেছে বলে জানায় বিবিসি। সে সময় ইউক্রেনের সরকারি কর্মকর্তারা বলেন, রাশিয়ার সেনাবাহিনী খারসনে হামলা শুরু করেছে। খারসন রাশিয়া নিয়ন্ত্রিত ক্রিমিয়ার নিকটবর্তী শহর। ইউক্রেনের দক্ষিণে মাইকোলেইভ এবং নিউ কাকহোভকা শহরের মধ্যে এর অবস্থান।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান পরিচালনা করছে রাশিয়া। অভিযান শুরুর পর গত কয়েক দিনের মধ্যে রুশ বাহিনী দেশটির রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরে ঢুকে পড়েছে। এসব শহরের রাস্তায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া গেছে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

পুতিন প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন 

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্র...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

ডেঙ্গু নিয়ে হাসপাতালে আরও ৩৬ জন 

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৩৬...

মুক্তি পেলেন বিএনপি নেতা সোহেল 

নোয়াখালীর প্রতিনিধি: বিএনপির যুগ্...

সৌদি পৌঁছালেন ১৫৫১৫ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক: চলতি মৌসুমে হজ পালনের উদ্দেশ্যে বাংলাদেশ থ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৬

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

পাবনা ল্যাবরেটরি স্কুলের অবিস্মরণীয় সাফল্য!

পাবনা প্রতিনিধি: পাবনার স্বনামধন্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা