ছবি : সংগৃহিত
সারাদেশ

কৃষককে কুপিয়ে জখম

জেলা প্রতিনিধি: বরিশালের হিজলা উপজেলার কানিবগারচরে জমি সংক্রান্ত বিরোধের জেরে ইব্রাহিম আখন (৫০) ও ইয়াসিন আখন (৪৫) নামে ২ জনকে কুপিয়ে ও গুলি করে আহত করা হয়েছে।

আরও পড়ুন: মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে ওই ২ জনকে আশঙ্কাজনক অবস্থায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক তাদেরকে ঢাকা মেডিকেল কলেজে নিয়ে যাওয়ার পরমার্শ দেন।

আহত ইব্রাহিম ও ইয়াসিন হিজলা থানাধীন মেঘনা নদীর কানিবগার চরের মোসলেম আখনের ছেলে।

হিজলা থানার পুলিশ জানান, মঙ্গলবার রাতে হিজলা থানাধীন কানিবগার চরে মিজান গ্রুপ ও মিঠু চৌধুরী গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের লোকজন আহত হয়েছে বলে শোনা গেছে। ঘটনাস্থল বরিশাল-ভোলা ও লক্ষ্মীপুরের বর্ডার এলাকার দুর্গম চর।

আরও পড়ুন: নৌবাহিনীর পোশাকসহ আটক ২

হিজলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবায়ের আহমেদ জানান, ঘটনাটি আমরা শুনেছি। আহত ২ জনকে লক্ষ্মীপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরমধ্যে ১ জনের শরীরের ছররা গুলির চিহ্ন রয়েছে।

ওসি বলেন, তাদেরকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলেই তদন্ত করে মামলা দায়ের করা হবে।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, কানিবগার চরে মিজান গ্রুপ ও মিঠু চৌধুরী গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ রয়েছে। চরের জমি দখলে নিয়েই ২ গ্রুপের মধ্যে মারামারি ও গোলাগুলির ঘটনা ঘটেছে। শুনেছি ২ গ্রুপের লোকজনই আহত হয়েছে। তবে ইব্রাহিম ও ইয়াসিনের আহতের ঘটনা নিশ্চিত হয়েছি। অন্যদেরটা নিশ্চিত হওয়া যায়নি। ঘটনাস্থল দুর্গম চর। সেখানেই চাইলেই সময়মতো যাওয়া যায় না।

আরও পড়ুন: ট্রাকের সংঘর্ষে নিহত ২

জমির মালিক দাবি করা মো. আবদুল্লাহ জানান, ইব্রাহিম ও ইয়াসিন আমাদের জমিতে চাষাবাদ করে। মঙ্গলবার রাতে রাসেল খাঁ, মিন্টু খাঁ, হালিম খাঁ, নাসির সর্দার, বাকের মৃধ্যা ও সোহাগসহ প্রায় ২০ জনের অস্ত্রধারী লোক ইব্রাহিম ও ইয়াসিনের ওপর হামলা করে। এসময় তাদেরকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়। এক পর্যায়ে গুলি করলে ইয়াসিনের বুকে জখম হয়।

এই ঘটনায় আহত ইয়াসিনের স্ত্রী কাজল রেখা জানান, আমার ভাসুর ইব্রাহিম ও ইয়াসিন ঢাকায় থাকেন। মঙ্গলবার রাতেই তারা ঢাকা থেকে আসেন। এরপর অতর্কিতভাবে মিন্টু খাঁ ও রাসেল খাঁ দলবল নিয়ে হামলা চালায়। আমার স্বামীর ইয়াসিনের ২ পা ভেঙে দিয়েছে হামলাকারীরা। তারা ডাকাত। আমরা স্বামীর বুকে গুলি লেগেছে। আমার ভাসুর ইব্রাহিমের চোখ উপড়ে ফেলতে চেয়েছিল। একপর্যায়ে ২ জনকে কুপিয়ে আহত করা হয়।

আরও পড়ুন: সেন্টমার্টিনে জাহাজ চলাচল বন্ধ

তবে এ ব্যাপারে রাসেল খাঁসহ অভিযুক্তদের কারো সাথেই কথা বলা সম্ভব হয়নি।

রাসেলের ভাই আমান উল্লাহ খাঁ গণমাধ্যমকে জানান, আমরা ভাই ঘটনার সাথে জড়িত নয়। ঘটনার সময় তিনি ভোলা সদর থানা এলাকায় ছিল। থানার সিসি ক্যামেরা ফুটেজ দেখলে তা নিশ্চিত হওয়া যাবে।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আনোয়ার হোসেন জানান, আহত ইব্রাহিমের মাথা-পা ও চোখসহ শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে।

আরও পড়ুন: ভোলায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালিত

তিনি আরও জানিয়েছেন, ইয়াসিনের বুকে ছররা গুলির চিহ্ন রয়েছে। ২ পা ভাঙা মনে হয়েছে। তবে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সান নিউজ/এসকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

শুকনো মরিচ চরের মানুষের লাল সোনা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার ৭...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বৃদ্ধকে কুপিয়ে হত্যা, আসামির মৃত্যুদণ্ড 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

কাল কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক: সোমালিয়ার জলদস্...

ভারতের কয়েকটি রাজ্যে ভারী বৃষ্টির সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: প্রচণ্ড গরমের প...

আইএলওর সঙ্গে বিস্তারিত আলোচনা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: আইন ও বিচার মন্ত্রী আনিসুল হক বলেছেন, আন্ত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা