আন্তর্জাতিক

করোনা আতঙ্কে এবার বন্ধের পথে বেথলেহেমের গির্জা

ইন্টারন্যাশনাল ডেস্ক:

বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া করোনাভাইরাসে মারাত্ত্বক প্রভাব ফেলছে আমাদের দৈনন্দিন জীবনে। পূর্ব নির্ধারিত কোন কিছুই আর ঠিক মতো হচ্ছে না করোনার হুমকিতে। এমনকি বন্ধ হয়ে যাচ্ছে অফিস-আদালত, স্কুল-কলেজ, ধর্মীয় উপাসনালয়ও। এবার করোনার আতঙ্কে বন্ধের পথে যিশুখ্রিস্টের জন্মস্থান খ্যাত ফিলিস্তিনের বেথলেহেম শহরের গির্জাটিও। এক কর্মকর্তা জানিয়েছেন, যেকোন সময় বন্ধ করে রাখা হতে পারে গির্জাটি। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আতঙ্কে এমন সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (৫ মার্চ) আল জাজিরার এক খবরে বলা হয়, সন্দেহজকনভাবে করোনাভাইরাসে আক্রান্তের প্রাদুর্ভাবের কারণে বেথলেহেমের গির্জা বন্ধ করা হতে পারে। পবিত্র ভূমি বেথলেহেম শহরটির একটি হোটেলে করোনাভাইরাস আক্রান্ত কয়েকজন শনাক্তের কারণে স্থানীয় গির্জা, মসজিদ এবং অন্যান্য প্রতিষ্ঠান বন্ধ রাখার আহবান জানিয়েছেন ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

এর আগে করোনাভাইরাস আতঙ্কে শুক্রবারের জুমার নামাজ স্থগিত করেছেন ইরান ও তাজিকিস্তান। এ বিষয়ে দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, করোনাভাইরাস এখন বিস্তৃতভাবে ছড়িয়ে পড়া একটি ভাইরাস। একে প্রতিরোধের জন্য আমাদের এক সঙ্গে কাজ করতে হবে। আবার ভাইরাসটির আতঙ্কে মুসলিমদের বাড়িতেই নামাজ আদায় করতে এবং সেই সঙ্গে জুমার নামাজও বন্ধ করে দিয়েছে দেশটির সরকার। তবে তাজিকিস্তানে এখনও করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়নি।

এদিকে, সাময়িকভাবে দেশি ও বিদেশিদের ওমরাহ পালনে নিষেধাজ্ঞা জারি করেছে সৌদি সরকার। সেই সঙ্গে আক্রান্ত দেশ থেকে কোনো পর্যটকও সৌদি আরবে আসতে পারবেনা বলে ভিসা বাতিল করেছে তারা। করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে সতর্ক থাকতেই এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে সৌদির রাষ্ট্রীয় গণমাধ্যম।

গত বছর ডিসেম্বরে চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাস ইতোমধ্যে আঘাত হেনেছে বিশ্বের ৭৮টি দেশে। আক্রান্ত হয়েছেন ৯৩ হাজারেরও বেশি মানুষ। মৃতের সংখ্যাও তিন হাজার পার হয়েছে। এমন অবস্থায় করোনা ঝুঁকি থেকে বাঁচতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে মুসলিম বিশ্ব ছাড়াও অন্যান্য রাষ্ট্রগুলো।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাটে মানতে হবে ১৬ নির্দেশনা

সান নিউজ ডেস্ক: ঈদুল‌ আজহা উপলক্ষে বিভিন্ন স্থানে বসা ক...

 ‘এক দেশ দুই নীতি’ হংকংকে সুরক্ষা দিয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : চীনের প্রেসিড...

জঙ্গিবাদ দমন দেশের ঈর্ষণীয় সাফল্য

সান নিউজ ডেস্ক : জঙ্গিবাদ ও সন্ত্...

আক্রান্ত আরও ৫ জনের মৃত্যু

সান নিউজ ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বাং...

দুপুরের আগেই টিকিট শেষ

সান নিউজ ডেস্ক : আসছে ১০ জুলাই পব...

মুন্সীগঞ্জ জাতীয় পার্টির পরিচিতি সভা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন...

ঈশ্বরগঞ্জে টিসিবি'র পণ্য বিক্রি উদ্বোধন

এহসানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি...

১৯ ধরনের প্লাস্টিক পণ্য নিষিদ্ধ

সান নিউজ ডেস্ক: ভারতে পরিবেশ দূষণের লাগাম টানা যাচ্ছে না। পর...

মালয়েশিয়ায় মেঘের এক ‘বিরল’ রূপ

সান নিউজ ডেস্ক : শুক্রবার (১ জুলাই) সকালবেলা। মালয়েশিয়ার সাব...

আ’লীগ নেতা হত্যা,আসামি গ্রেফতার

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর বেগ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা