আন্তর্জাতিক

করোনা আতঙ্কে এবার বন্ধের পথে বেথলেহেমের গির্জা

ইন্টারন্যাশনাল ডেস্ক:

বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া করোনাভাইরাসে মারাত্ত্বক প্রভাব ফেলছে আমাদের দৈনন্দিন জীবনে। পূর্ব নির্ধারিত কোন কিছুই আর ঠিক মতো হচ্ছে না করোনার হুমকিতে। এমনকি বন্ধ হয়ে যাচ্ছে অফিস-আদালত, স্কুল-কলেজ, ধর্মীয় উপাসনালয়ও। এবার করোনার আতঙ্কে বন্ধের পথে যিশুখ্রিস্টের জন্মস্থান খ্যাত ফিলিস্তিনের বেথলেহেম শহরের গির্জাটিও। এক কর্মকর্তা জানিয়েছেন, যেকোন সময় বন্ধ করে রাখা হতে পারে গির্জাটি। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আতঙ্কে এমন সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (৫ মার্চ) আল জাজিরার এক খবরে বলা হয়, সন্দেহজকনভাবে করোনাভাইরাসে আক্রান্তের প্রাদুর্ভাবের কারণে বেথলেহেমের গির্জা বন্ধ করা হতে পারে। পবিত্র ভূমি বেথলেহেম শহরটির একটি হোটেলে করোনাভাইরাস আক্রান্ত কয়েকজন শনাক্তের কারণে স্থানীয় গির্জা, মসজিদ এবং অন্যান্য প্রতিষ্ঠান বন্ধ রাখার আহবান জানিয়েছেন ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

এর আগে করোনাভাইরাস আতঙ্কে শুক্রবারের জুমার নামাজ স্থগিত করেছেন ইরান ও তাজিকিস্তান। এ বিষয়ে দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, করোনাভাইরাস এখন বিস্তৃতভাবে ছড়িয়ে পড়া একটি ভাইরাস। একে প্রতিরোধের জন্য আমাদের এক সঙ্গে কাজ করতে হবে। আবার ভাইরাসটির আতঙ্কে মুসলিমদের বাড়িতেই নামাজ আদায় করতে এবং সেই সঙ্গে জুমার নামাজও বন্ধ করে দিয়েছে দেশটির সরকার। তবে তাজিকিস্তানে এখনও করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়নি।

এদিকে, সাময়িকভাবে দেশি ও বিদেশিদের ওমরাহ পালনে নিষেধাজ্ঞা জারি করেছে সৌদি সরকার। সেই সঙ্গে আক্রান্ত দেশ থেকে কোনো পর্যটকও সৌদি আরবে আসতে পারবেনা বলে ভিসা বাতিল করেছে তারা। করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে সতর্ক থাকতেই এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে সৌদির রাষ্ট্রীয় গণমাধ্যম।

গত বছর ডিসেম্বরে চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাস ইতোমধ্যে আঘাত হেনেছে বিশ্বের ৭৮টি দেশে। আক্রান্ত হয়েছেন ৯৩ হাজারেরও বেশি মানুষ। মৃতের সংখ্যাও তিন হাজার পার হয়েছে। এমন অবস্থায় করোনা ঝুঁকি থেকে বাঁচতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে মুসলিম বিশ্ব ছাড়াও অন্যান্য রাষ্ট্রগুলো।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

সবজির বাজারে আগুন

নিজস্ব প্রতিবেদক: ঈদের আমেজ শেষ হ...

শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা শিশু হাসপা...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

গরম আরও বাড়ার আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৪ জেলার ওপর দিয়ে বইছে তীব্র তাপপ্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা