বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

পরিবেশ

আজও আসতে পারে কালবৈশাখী ঝড় 

সাননিউজ ডেস্ক: ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে আজও হতে পারে কালবৈশাখী ঝড়।

দমকা হাওয়া আর মুষলধারের বৃষ্টি হলেও তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় ঝড় হলেও গত দু’দিনের তুলনায় কম হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা বলেন, গত দু’দিনের মতো না হলেও আজকে ঢাকার বিভিন্ন এলাকাসহ, আশেপাশের অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারে। শুধু ঢাকা বিভাগ নয়, রংপুর, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। এতে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছেন তিনি।

সোমবার রাত সাড়ে ১২টা নাগাদ রাজধানী ঢাকার ওপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখীর কারণে তাপমাত্রা অনেকটা কমে এসেছে। এর জের ছিল বেলা ১১টা নাগাদ। তখন পর্যন্ত আকাশ ছিল মেঘলা।

এরপর আবার কিছুটা তাপমাত্রা বেড়েছে, আকাশ মেঘলা। থাকায় কিছুটা গুমোট গরম অনুভূত হচ্ছে কোথাও কোথাও। তবে বিকালের পর গত দু’দিনের মতো কমে আসবে তাপমাত্রা। আর চলতি মাস জুড়েই থেমে থেমে দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড় বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে ঢাকা বিভাগসহ আশেপাশের এলাকা এবং রংপুর, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হয়েছে, আবার কিছু এলাকায় এখন হচ্ছে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। তবে আগের দুদিনের তুলনায় তাপমাত্রা খুব একটা হেরফের হবে না। দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে তেতুলিয়ায় ৪০ মিলিমিটার। এছাড়া ময়মনসিংহে ২৬, সৈয়দপুর ও নেত্রকোনায় ২৫, রংপুর ও টাঙ্গাইলে ২৪, ডিমলায় ২২, রাজারহাটে ২০, ঈশ্বরদিতে ১৮, চট্টগ্রামে ১৭, খেপুপাড়া ও রাজশাহীতে ১৩, বদলগাছিতে ১১, বগুড়া ও ফরিদপুরে ১০, যশোরে ৯, চুয়াডাঙ্গায় ৭, দিনাজপুর ও তাড়াশে ৬, নিকলিতে ৪, সিলেটে ২, ঢাকা, মাদারীপুর, টেকনাফ, শ্রীমঙ্গল ও কুমারখালীতে ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এছাড়া গোপালগঞ্জে, পটুয়াখালী, সাতক্ষীরাতে সামান্য বৃষ্টি হয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা খুব একটা কমেনি। প্রায় আগের মতোই আছে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খেপুপাড়া ও যশোরে ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস।

বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ৩৪.৫, ময়মনসিংহে ৩২.৩, চট্টগ্রামে ৩২.৮, সিলেটে ৩০.৭, রাজশাহীতে ৩৬.২, রংপুরে ৩১, খুলনায় ৩৫.২ এবং বরিশালে ৩৪.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বিপণিকেন্দ্রে 'ঠাঁই নেই ঠাঁই নেই' অবস্থা

রাসেল মাহমুদ: আসন্ন ঈদ-উল-ফিতরকে সামনে রেখে চলমান কঠোর বিধিন...

বজ্রপাতে প্রাণ গেল কৃষকের

মাসুম লুমেন, গাইবান্ধা : গাইবান্ধার ফুলছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট...

শিমুলিয়ায় মাঝিসহ ৬ ট্রলার আটক

নিজস্ব প্রতিনিধি, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবা...

করোনার ভারতীয় ধরন উদ্বেগজনক : ডব্লিউএইচও

আন্তর্জাতিক ডেস্ক : করোনার ভারতীয়...

‘আওয়ামীলীগই দুর্যোগে মানুষের পাশে থাকে’

নিজস্ব প্রতিনিধি, শরীয়তপুর: পানি...

বেশি রানের জন্য আসছে বাঁশের ব্যাট!

স্পোর্টস ডেস্ক: ব্যাটারদের &lsquo...

মালিঙ্গা বিশ্বকাপেই ফিরছেন!

স্পোর্টস ডেস্ক: ৩৭ পেরিয়ে গেছে বয়...

অক্সিজেন নেই ৫ মিনিট, প্রাণ চলে গেল ১১ করোনা রোগীর

আন্তর্জাতিক ডেস্ক: হাসপাতালে অক্স...

কাল চাঁদ দেখা গেলে বৃহস্পতিবার ঈদ

নিজস্ব প্রতিবেদক : বুধবার চাঁদ দে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা