খেলা

আর্জেন্টিনার বড় জয়

সান নিউজ ডেস্ক : লিওনেল মেসি নেমেছেন যখন ম্যাচের আর বাকি ৩৬ মিনিট, দুইবার বল জালে জড়ালেন সাতবারের ব্যালন ডি অর জয়ী এ তারকা ফুটবলার মেসি । জোড়া গোলে জ্যামাইকার বিপক্ষেও ৩-০ গোলের জয় পেয়েছে আর্জেন্টিনা।

আরও পড়ুন: আল-বদর বাহিনী প্রধান খলিলুর গ্রেফতার

এ নিয়ে আন্তর্জাতিক ফুটবলে মেসির গোলসংখ্যা বেড়ে দাঁড়ালো ৯০-এ। দলের হয়ে অন্য গোলটি করেছেন মেসির জায়গায় ম্যাচের শুরু থেকে খেলতে নামা হুলিয়ান আলভারেজ।

ফ্লু’র কারণে শুরুর একাদশে ছিলেন না লিওনেল মেসি । তার জায়গায় শুরু থেকে নামেন হুলিয়ান আলভারেজ। যিনি নিজের সামর্থ্যের প্রমাণ দিতে সময়ে নিয়েছেন মাত্র ১৩ মিনিট।

বিশ্বকাপের আগে শেষ আন্তর্জাতিক ফুটবলের উইন্ডোর শেষ ম্যাচে মেসিকে তো বটেই, রড্রিগো ডি পলকেও দলে রাখেননি কোচ লিওনেল স্ক্যালোনি। জায়গা হারান পাপু গোমেজও। একাদশে ফেরেন ক্রিশ্চিয়ান রোমেরো, এমিলিয়ানো মার্টিনেজ, আনহেল ডি মারিয়া, ইউলিয়ান আলভারেজরা।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী হলেন মোহাম্মদ বিন সালমান

তবে তাদের পেয়েও প্রথমার্ধে আর্জেন্টিনা বেশ বিবর্ণ ফুটবলই খেলেছে। গোলটা অবশ্য আদায় করে নিয়েছে ঠিকই। ১২ মিনিটে প্রতিপক্ষ বিপদসীমায় লাওতারো মার্টিনেজ বল পায়ে ঢুকে পড়েন, এরপর স্কয়ার করেন সতীর্থ ইউলিয়ান আলভারেজকে। তার সহজ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। মিনিট পাঁচেক পর সেই আলভারেজ বল বাড়িয়ে দিয়েছিলেন জিওভানি লো চেলসোকে। তবে সে যাত্রায় আর গোল পায়নি আর্জেন্টিনাও। পায়নি প্রথমার্ধেও।

পেতে পেতে অপেক্ষা করতে হয়েছে ৮৬ মিনিট পর্যন্ত। এর আগ পর্যন্ত ঘটে গেছে অনেক কিছুই। মেসি-ডি পলকে আনা হয়েছে মাঠে। এসে বারদুয়েক অনাহুত অতিথির খপ্পরেও পড়তে হয়েছে মেসিকে। এরপরই পেলেন গোলটা।

৮৬ মিনিটে তিনি বলটা বাড়িয়ে দিয়েছিলেন লো চেলসোকে। তিনি বলটা আয়ত্বে রাখতে পারেননি, পেছন থেকে ট্যাকল করে বলটা কেড়ে নিতে চেয়েছিল জ্যামাইকা রক্ষণ। তবে তাতে সফল হয়নি দলটি, বলটা আবার গিয়ে পড়ে মেসির পায়ে। সেখান থেকে একটু এগিয়ে বক্সের সামনে রক্ষণের জটলা থেকেই নেন শট, আর তা গিয়ে জড়ায় জালে।

আরও পড়ুন: ভোটারদের আঙ্গুলের ছাপ নেবে ইসি

দলকে ২-০ গোলে এগিয়ে দেওয়ার পরেও থামেননি মেসি। এবার ৮৯ মিনিটে প্রায় একই জায়গায় ফ্রি-কিক পেয়ে যায় আর্জেন্টিনা। বুদ্ধিদীপ্ত ফ্রি-কিকে মাটি কামড়ানো শটে ডানদিক দিয়ে বল জালে জড়ান সময়ের অন্যতম সেরা এই ফুটবলার। জাতীয় দলের হয়ে এটি তার ৯০তম গোল। এই জয়ের ফলে আর্জেন্টিনার অপরাজেয় যাত্রা গিয়ে ঠেকল ৩৫ ম্যাচে

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সারিকাকে মারধর, স্বামীর বিরুদ্ধে পরোয়ানা

সান নিউজ ডেস্ক: ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী ও মডেল সারিকা স...

মুন্সীগঞ্জে বেস্ট মেডিকেল সার্ভিস সিলগালা

নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে বেস্ট মেডিকেল সার্ভিস ক...

আলফাডাঙ্গায় নৌকা পেলেন যারা

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) :

উলিপুরে করাত কলে শ্রমিকের হাত ও জিহ্বা বি‌চ্ছিন্ন!

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প...

বিশ্বে কমেছে শনাক্ত ও মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৪...

মুন্সীগঞ্জে পদ্মা নদীতে অবৈধ বালু উত্তোলন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় পদ্ম...

বোয়ালমারীতে জেলা প্রশাসককে বিদায় সংবর্ধনা

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বিদায়ী জেলা প...

তারেকের দন্ড কার্যকর হবে

নোয়াখালী প্রতিনিধি: বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান কে ই...

বন্দরনগরী চট্টগ্রামে বৃষ্টির আভাস

সান নিউজ ডেস্ক : বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গত ২৪...

শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেল ঘানা

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ কোরিয়াকে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা