খেলা

উৎসবমুখর পরিবেশে চলছে বাফুফে নির্বাচন

স্পোর্টস ডেস্ক : শুরু হয়েছে বাফুফে নির্বাচনের আনুষ্ঠানিকতা। সকাল থেকে কাউন্সিলরদের পদচারণায় মুখর রাজধানীর হোটেল সোনারগাঁও। বাফুফের ডেলিগেট, প্রার্থী ও ভোটারদের সঙ্গে উৎসুক মানুষ মিলে পাঁচতারকা হোটেলটি ফুটবল সংগঠকদের পদচারনায় মুখরিত। বেলা ২ টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ অনুষ্ঠান।

এর আগে, বাফুফের বার্ষিক সাধারণ সভায় অনুমোদন দেয়া হয়েছে গেলো ১ বছরের আর্থিক হিসাবের। তবে গত রাতে নির্বাচনে নাটকীয় প্রত্যাবর্তনের পরও সাধারণ সভায় উপস্থিত হননি সভাপতি প্রার্থী বাদল রায়। সভায় উপস্থিত অধিকাংশ ডেলিগেটের সমর্থনে অনুমোদন পায় গেলো এক বছরের আর্থিক হিসাব।

বর্তমানে নির্বাচন কমিশন, নির্বাচন সংশ্লিষ্ট কর্তাব্যক্তি ও ভোটাররা অবস্থান করছেন প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে। আর বাইরে শতশত উৎসুক মানুষ অপেক্ষমান।

বরাবরই নির্বাচন ঘিরে ভোট গ্রহণ কেন্দ্র উপস্থিত থাকেন ফুটবল সংশ্লিষ্ট ছাড়াও অনেকে। তাই নিরাপত্তা ব্যবস্থাও করা হয়েছে জোরদার। কয়েক স্তরে বসানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

বাফুফের এ নির্বাচনে ৪৭ জন প্রার্থী। ভোটার ১৩৯ জন। তবে এজিএম ও নির্বাচনে ১৩৭ জন কাউন্সিলর উপস্থিত ছিলেন। একজন কাউন্সিলর দেশের বাইরে, আরেকজন কাউন্সিলর কারাগারে থাকায় তারা উপস্থিত হতে পারেননি।

নির্বাহী কমিটি ২১ সদস্যের হলেও সবার দৃষ্টি সভাপতি পদ নিয়ে- কাজী মো. সালাউদ্দিন চতুর্থবারের মতো দেশের ফুটবলের শীর্ষ চেয়ারে বসছেন নাকি শফিকুল ইসলাম মানিক ও বাদল রায়ের মধ্যে কেউ একজন বিজয়ী হয়ে নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নেবেন।

সভাপতি পদে তিনজন প্রার্থী হলেও দ্বিমুখী লড়াই হচ্ছে সিনিয়র সহ-সভাপতি পদে। সাবেক দুই তারকা ফুটবলার আবদুস সালাম মুর্শেদী ও শেখ মোহাম্মদ আসলাম বাফুফের দ্বিতীয় শীর্ষ চেয়ারের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দুপুর ২টায় শুরু হওয়া এ ভোট গ্রহণ চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এরপর জানিয়ে দেয়া হবে আগামী ৪ বছরের জন্য কার হাতে যাচ্ছে ফুটবলের কর্তৃত্ব।

সান নিউজ/ বিএম/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে গৃহবধুর আত্মহত্যা

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

আয়মানের সাথে আমার সম্পর্ক নেই

বিনোদন ডেস্ক: বর্তমানের সময় ছোট প...

স্রোতের তোড়ে ভেসে গিয়ে নিহত ১

নিনা আফরিন, পটুয়াখালী: ফুফু ও বোনকে আশ্রয়কেন্দ্রে আনতে গিয়ে...

পশ্চিমবঙ্গের ৬ জেলায় ‘রেড অ্যালার্ট’ জারি

আন্তর্জাতিক ডেস্ক: বঙ্গোপসাগরে সৃ...

রাজধানীতে ১১৬ মিলিমিটার বৃষ্টিপাত

নিজস্ব প্রতিবেদক: নিম্নচাপের প্রভাবে রাজধানী ঢাকায় সকাল থেকে...

ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার

গাইবান্ধা প্রতিনিধি: রংপুরের পীরগ...

ঘূর্ণিঝড়ে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক: রেমালের আঘাতে উপকূলীয় অঞ্চলে ক্ষতিগ্রস্ত এ...

পশ্চিমবঙ্গে রেমালের তাণ্ডব, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমব...

সাতক্ষীরায় বইছে প্রচন্ড দমকা হাওয়া

মো. মাজহারুল ইসলাম, সাতক্ষীরা: ব্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা