জাতীয়

শনিবার বিমানবন্দরে কোভিড পরীক্ষা চালু নিয়ে সংশয়

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আগামীকাল শনিবার থেকে বিমানবন্দরে প্রবাসীদের করোনা পরীক্ষা চালু হওয়ার কথা। তবে মাঠ পর্যায়ের চিত্র বলছে, শনিবার থেকে করোনা পরীক্ষা শুরু হওয়া নিয়ে কিছুটা সংশয় রয়েছে। মেশিন বসানোর কাজ এগিয়ে চললেও শেষ হবে কি না, এখনো বলা যাচ্ছে না। তবে শনিবার চালু হবে কি না, সেটি আজ রাতেই জানা যাবে।

ল্যাব স্থাপনের অনুমোদন পাওয়া প্রতিষ্ঠানগুলোর এক কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে বলেন, কাজ চলছে। তবে আগামীকাল পুরোপুরি চালু হবে কি না, তা নিয়ে এখনো শঙ্কা কাটেনি। আমরা চেষ্টা করছি।

শুক্রবার (২৫ সেপ্টম্বর) গ্রেফতার দুপুর ১২টার দিকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ ঘটনাস্থল পরিদর্শনে আসেন।

এ সময় মন্ত্রী বলেন, রাতের মধ্যে ট্রায়াল রান করবে। আগামীকাল শনিবার থেকে হয়তো আরম্ভ হবে এবং এদিনই ফ্লাইট চালু হবে। এমনিতেই তো সময় অনেক লেগেছে, কিন্তু কাজের সময় খুব কম লাগছে।

তাড়াতাড়ি করার ক্ষেত্রে অস্বচ্ছতা হতে পারে কি না, জানতে চাইলে তিনি বলেন, আশা করি কোনো ধরনের গাফিলতি হবে না। তবে এটি মনিটরিং করার দায়িত্ব স্বাস্থ্য মন্ত্রণালয়ের। এ ছাড়া একটি টিম গঠন করা হয়েছে, তারা বিষয়টি দেখবে। র‍্যাপিড পিসিআর কিংবা নরমাল হোক, ব্যাপার হলো আরব আমিরাত সরকার কী চায় সেটাই বড় বিষয়। এটা তো আমাদের সমস্যা না। যেটা তারা চাইবে সেটাই হবে। বিষয় হলো দ্রুত চালু করা। সিনোফার্মের টিকা নেওয়া সৌদি আরবের যাত্রীদের বুস্টার ডোজের ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হয়েছে। কবে নাগাদ বুস্টার ডোজ দেওয়া হবে তারাই সেটি বলতে পারবে।

এদিকে বিমানবন্দরে করোনা পরীক্ষায় অনুমোদন পাওয়া ছয়টি ল্যাবে দিনে এক হাজারের বেশি নমুনা পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন স্টেমজ হেলথ সেন্টারের প্রধান সমন্বয়ক মাহবুবুর রহমান। তিনি বলেন, `ছয়টা ল্যাবের ১২টা মেশিনে একসঙ্গে পরীক্ষা করা যাবে। আগামীকালই আমরা চালুর চেষ্টা করছি। প্রতিবার ৯৪টি নমুনা পরীক্ষা হবে। ফল দিতে সময় লাগবে তিন ঘণ্টার মতো। দিনে ১ হাজার ১২৮টি নমুনা পরীক্ষা করা যাবে বলে আশা করছি।'

সাননিউজ/ জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

জেলা প্রতিনিধি : টাঙ্গাইলের ধনবা‌ড়ীতে ডাম্প ট্রাক ও অটো...

লক্ষ্মীপুরে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: তীব্র দাবদাহে হা...

বাম-ডান সরকার উৎখাতে কাজ করছে

নিজস্ব প্রতিবেদক : অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ...

ঠাকুরগাঁওয়ে আগুনে গবাদী পশু পুড়ে ছাই

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে কয়েলের আগুন...

হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি : হবিগঞ্জে হারুন আহমেদ নামে এক ব্যক্তিকে হত্য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা