জাতীয়

বেনাপোল দিয়ে ভারত থেকে ফিরছেন আটকেপড়া বাংলাদেশিরা

সান নিউজ ডেস্ক:

করোনাভাইরাসের কারণে ভারতজুড়ে চলছে লকডাউন। এই অবস্থার মধ্যেও বেনাপোল চেকপোস্ট দিয়ে আজ শুক্রবার ভারত থেকে ৭৫ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। এদের মধ্যে ৪৫ জন এসেছেন বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে ।

দেশে ফেরা প্রায় সবাই অসুস্থ হয়ে ভারতের বিভিন্ন প্রদেশে চিকিৎসাধীন ছিলেন। ফেরত আসা নাগরিকদের হাতে ‘হোম কোয়ারেন্টিন’ সিল দেওয়া হচ্ছে।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব সংবাদ মাধ্যমকে বলেন, ‘প্রতিদিনই সকাল সাড়ে ৬টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত বেনাপোল ইমিগ্রেশন খোলা রয়েছে। আজ ৭৫ জন ফিরেছেন। ভারতে লকডাউন থাকায় যানবহন চলাচল বন্ধ রয়েছে। দেশে ফিরতে রাস্তায় যাতে কোনো সমস্যা না হয়, এ জন্য তাঁরা বাংলাদেশ হাইকমিশনে যোগাযোগ করেন। হাইকমিশন থেকে আমাকে মুঠোফোনে তাঁদের আসার খবর নিশ্চিত করা হয়।’

করোনাভাইরাসের প্রার্দুভাব রোধে ভারত সরকার আগেই স্থলবন্দর দিয়ে যাত্রী প্রবেশ বন্ধ ঘোষণা করে। পরে বাংলাদেশ সরকারও বিদেশি যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞা দেয়। দুই দেশেই যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তারপরও বেনাপোল ইমিগ্রেশন দিয়ে প্রতিদিনই বাংলাদেশি নাগরিক আসছেন। যাঁরা ফিরছেন, তাঁদের সবার হাতে ‘হোম কোয়ারেন্টিন’ সিল দিয়ে বাড়িতে থাকতে বলা হচ্ছে।

এদিকে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতে প্রায় আড়াই হাজার বাংলাদেশি আটকা পড়েছেন। দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের সর্বশেষ তথ্য মতে এই হিসাব পাওয়া গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আটকেপড়া প্রবাসী বাংলাদেশিরা আর্থিক বা অন্য কোনও সমস্যার সম্মুখিন হলে হাইকমিশন ও অন্যান্য মিশনসমূহ তা সমাধানে সচেষ্ট আছে। পরিবেশ ও পরিস্থিতি স্বাভাবিক হলে ভারতসহ অন্যান্য দেশে আটকে পড়া বাংলাদেশিদের দ্রুত দেশে ফিরিয়ে আনার ব্যাপারে সরকার দৃঢ় প্রতিজ্ঞ।’

এ অবস্থায় দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনসহ ভারতে অবস্থিত বাংলাদেশের মিশনসমূহ বাংলাদেশিদের কল্যাণে সর্বদা সজাগ দৃষ্টি রাখছে এবং মিশনের কর্মকর্তারা আটকেপড়া দুই হাজার পাঁচশত জন বাংলাদেশির সঙ্গে বিভিন্নভাবে টেলিফোন, হটলাইনসহ বিভিন্ন মাধ্যমে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

চেকপোস্ট বসিয়ে ডাকাতি, আটক ১

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলায়...

সব বিভাগে বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: আজ রাজধানীসহ দে...

টঙ্গীবাড়িতে জাটকাসহ আটক ২

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায়...

বায়ুদূষণে দ্বিতীয় ঢাকা

নিজস্ব প্রতিবেদক: আজ অস্বাস্থ্যকর...

বিশ্ব চিন্তা দিবস

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

ডিএমপি অভিযানে গ্রেফতার ২৮

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন...

গুঁড়িয়ে দেওয়া হচ্ছে অবৈধ স্থাপনা 

নিজস্ব প্রতিবেদক: মেয়র আতিকুল ইসল...

লিবিয়া থেকে ফিরলেন ১৪৪ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক : লিবিয়ার বেনগাজি শহরে আটক আরও ১৪৪ অনিয়মিত...

মজুতকারীদের গণধোলাই দেওয়া দরকার

নিজস্ব প্রতিবেদক : পণ্য মজুত রেখে বা লুকিয়ে রেখে দাম বাড়িয়ে...

বিকাশ এজেন্টকে হত্যা

জেলা প্রতিনিধি: রাজবাড়ীর উপজেলার রূপসা বাজারের বিকাশ ব্যবসায়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা