অপরাধ

আদালতে সাংবাদিকের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর আদালত প্রাঙ্গনে সংবাদ সংগ্রহে যাওয়া এক সংবাদকর্মী হামলার শিকার হয়েছেন। জানা যায়, ক্যাসিনোকাণ্ডে গ্রেপ্তার আওয়ামী লীগ নেতা দুই ভাই এনামুল হক এনু ও রুপন ভূঁইয়ার ভিডিও ধারণ করতে গিয়ে তাদের সমর্থকদের মারধরে আহত হয়েছেন টেলিভিশনের ওই সংবাদকর্মী।

রোবাবর দুপুর ১টার দিকে ঢাকার আদালত চত্তরে এ ঘটনা ঘটে। আহত সংবাদকর্মী বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি’র চিত্রগ্রাহক আল আমিন (২৩)। হামলায় জড়িত আব্দুল ম‌তিন না‌মে এক ব্যক্তিকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।

এর আগে কয়েক মাস ধরে পালিয়ে থাকা এনু ও রূপমকে গত সোমবার কেরানীগঞ্জের শুভাঢ্যায় একটি বাড়ি থেকে গ্রেপ্তারের পর মুদ্রা পাচারের মামলায় হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। দুদকের আরেক মামলায় গ্রেপ্তার দেখাতে রোববার দুই ভাইকে ঢাকা মহানগর যষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কা‌য়ে‌শের আদালতে নেওয়া হয়। খবর শুনে তা‌দের ৪০/৫০ জন সমর্থক আদালত চত্ব‌রে উপ‌স্থিত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, এনু-রুপনকে প্রিজন ভ্যান থেকে নামিয়ে আদালত ভবনের দোতলায় ওঠানোর সময় ডিবিসির ক্যামেরাপার্সন আল আমিন ভিডিও ধারণ করছিলেন। ওই সময় রুপন-এনুর ৮/১০ জন সমর্থক তাকে কিল-ঘুষি মারতে থা‌কে। তার ক্যা‌মেরাটিও ভে‌ঙে ফে‌লে।

আল আমি‌ন বলেন, হামলাকারীরা তার প‌কে‌টে থাকা নগদ অর্থ এবং মোবাইল ফোনট ছিনিয়ে নিয়ে গেছে। ওই সময় পুলিশ এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। তবে একজন ধরা পড়ে।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানার দায়িত্বে থাকা পু‌লিশ প‌রিদর্শক মুইনুল ইসলাম বলেন, মতিন নামের একজনকে আটকের পর কোতোয়ালি থানায় পাঠিয়ে দেওয়া হ‌য়ে‌ছে।

প্রসঙ্গত, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের পরিচালক এনু ছিলেন গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি। আর তার ভাই রুপন ছিলেন থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

গত বছর ১৮ সেপ্টেম্বর ঢাকার কয়েকটি ক্লাবের সঙ্গে ওয়ান্ডারার্সে অভিযান চালিয়ে জুয়ার সরঞ্জাম, কয়েক লাখ টাকা ও মদ উদ্ধার করে র‌্যাব। এরপর মোট সাতটি মামলা করা হয় এনু ও রুপনের বিরুদ্ধে।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ঝালকাঠি নার্সিং কলেজে অচল অবস্থা!

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি নার্সি...

লক্ষ্মীপুরে স্বাস্থ্য নিরাপত্তা স্কিম চালু

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

অবৈধ ইটভাটায় হুমকির মুখে জীববৈচিত্র্য

রংপুর ব্যুরো: রংপুর জেলাসহ বিভাগে...

মোস্তফা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

ভোলায় বঙ্গবন্ধু সেজেছে ক্ষুদে শিক্ষার্থীরা

ভোলা প্রতিনিধি: শ্রদ্ধা ও ভালোবাস...

ইফতার কিনে বাড়ি ফেরা হলো না আহাদের

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের...

৩ শতাধিক শিক্ষার্থীকে স্কুলব্যাগ দিল কোডেক

এস আর শফিক স্বপন, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরে ৩ শতাধিক ক...

প্রতিপক্ষের হামলায় মৃত্যু, স্বজনদের বিক্ষোভ 

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় জমি নিয়ে বিরো...

৬২.৩ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে ব্রাজিল

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আমেরিকা...

রংপুরে আইআরডিপির প্রতারণা, আটক ৯

রংপুর ব্যুরো: অবশেষে রংপুর নগরীতে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা