ছবি: সংগৃহীত
সারাদেশ

প্রেমের টানে ইন্দোনেশীয় তরুণী মাদারীপুরে 

এস আর শফিক স্বপন, মাদারীপুর: প্রেমের টানে ইন্দোনেশীয় তরুণী এখন মাদারীপুরের শিবচরে। জমকালো আয়োজনের মধ্য দিয়ে ধর্মীয় রীতিতে বিয়েও করেছেন তিনি।

আরও পড়ুন: ৮ অঞ্চলে ঝোড়ো বৃষ্টির আভাস

এদিকে ভিনদেশী কনেকে একনজর দেখেতে বরের বাড়ীতে ছুটে আসছে উৎসুক মানুষ। আধো বাংলা ভাষায় কথা ও আকার ইঙ্গিতে বুঝিয়ে নিরহংকার সহজ সরল আচরণে পরিবারের সবার মন জয় করেছেন এই নববধূ।

ইন্দোনেশিয়ার জেমবার জেলার আমবুলু শহরের ব্যবসায়ী তামামের মেয়ে ৩০ বছর বয়সের তরুণী ইফহা ২০১৯ সালে কাজের সুবাদে সিঙ্গাপুরে যান।

অপরদিকে মাদারীপুরের শিবচর উপজেলার বড় কেশবপুর গ্রামের কৃষক লাল মিয়া মাদবরের ছেলে শামীম মাদর ২০১৮ সালে কাজের সুবাদেই সিঙ্গাপুরে পাড়ি জমান। সেখান থেকেই এই তরুণ-তরুণীর টিকটকের মাধ্যমে প্রথমে পরিচয় ঘটে।

আরও পড়ুন: নারী চোর চক্রের সদস্য গ্রেফতার

পরিচয় থেকে গড়ে ওঠে দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক। দীর্ঘ ২ বছর নিজেদের বোঝাপড়া শেষে। অবশেষে সেই প্রেমের সম্পর্ক গড়ায় বিয়েতে। সেই বিয়েকে ঘিরে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বরের গ্রামের বাড়ীতে ছিল জমকালো সব আয়োজন।

তবে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হলেও উৎসুক জনতার ভীড় কমেনি বরের বাড়ীতে। বিদেশি কনেকে দেখতে প্রতিদিনই ছুটে আসছে দুর দুরান্ত থেকে মানুষ। বিদেশী কনের নিরহংকার সহজ সরল আচরণে মুগ্ধ এলাকাবাসীসহ বরের পরিবার।

বরের বাবা-লাল মিয়া মাদবর প্রথমে বিদেশী কনেকে ছেলে বৌ হিসাবে না মানতে চাইলেও আধো বাংলা বলা, আকার ইঙ্গিতে কথা বুঝিয়ে দেয়া ভিনদেশী এই তরুণীর নিরহংকার সহজ সরল আচরণে এখন খুশি বরের পিতা-মাতা।

আরও পড়ুন: মিথ্যা খবর বন্ধে ব্যবস্থা নেবে সরকার

ইন্দোনেশীয় তরুণী ইফহা বিয়ের আগেই প্রতিশ্রুতি দেন, স্বামী যেখানে রাখবেন থাকবেন বিদেশী এই কনে। তবে বিদেশী হলেও বাঙ্গালী মেয়েদের মতই বাড়ীর খুঁটিনাটি বাড়ী কাজ করতে পছন্দ করে তিনি। পুরোপুরি বাংলা ভাষা না জানলেও ইঙ্গিতপূর্ণ আচরণে সবাইকে হাসি-আনন্দে মাতিয়ে রাখেন বিদেশিনী।

কনের বাবা-মাও প্রথমে বাংলাদেশী যুবককে বিয়ের করার বিষয়ে দ্বিমত পোষণ করলেও বর-কনে দুজনেই তাদের বোঝাতে সক্ষম হয়। পরে দুজন অর্থ উপার্জন করে শেষ বয়সে বাংলাদেশে স্ত্রী নিয়ে বাসবাস করার ইচ্ছে বর শামীম মাদবরের।

প্রেমিকার ইফহার বাঙ্গালী বধু সাঁজার ইচ্ছার পূরণ করতে গত ৩০ জানুয়ারি সিঙ্গাপুর থেকে বাড়ি আসেন শামীম মাদবর। বিয়ের সকল কিছু প্রস্তুত করার পর ইফহাকে জানালে গত ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশে আসেন ইফহা।

পরে শুক্রবার রাতে জাঁকজমকভাবে বরের বাড়ীতে তাদের বিয়ের অনুষ্ঠান হয়। বিয়েতে অংশ নেয় গ্রামের প্রায় হাজার খানেক মানুষ।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত ডেভিড মিল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেব...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

মানুষকে সচ্ছল করতে কাজ করছি

নিজস্ব প্রতিবেদক : বহুমাত্রিক কর্মসূচি হাতে নিয়ে আমরা প্রত্য...

গোসাইরহাটে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ 

শরীয়তপুর প্রতিনিধি: চলছে ৬ষ্ঠ উপজ...

ভেঙে দেওয়া হলো কুয়েতের পার্লামেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: কুয়েতের আমির শেখ মেশাল আল-আহমদ আল-সাবাহ প...

বাস-মাইক্রোবাসের সংঘর্ষ, নিহত ২

জেলা প্রতিনিধি: নরসিংদী জেলায় বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সং...

গুলশানে ৩ দিনব্যাপী বর্জ্য প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক: জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাজধানীর খালে, ড...

ঢাকার বিভিন্ন সড়কে জলাবদ্ধতা

নিজস্ব প্রতিবেদক: শনিবার (১১ মে) সকালে রাজধানীর বিভিন্ন স্থা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা