খেলা

স্পেনে বিধ্বস্ত কোস্টারিকা

স্পোর্টস ডেস্ক: এবারের কাতার বিশ্বকাপের সবচেয়ে আধিপত্যময় ফুটবল খেললো স্পেন। কোস্টারিকাকে একদম মাটিতে নামিয়ে আনলো সাবেক এ বিশ্বচ্যাম্পিয়নরা। বুধবার রাতে কাতারের আল থুমামা স্টেডিয়ামে কোস্টারিকাকে ৭-০ গোলের ব্যবধানে হারিয়েছে স্প্যানিশরা।

আরও পড়ুন : দুপুরে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ খেলোয়াড়দের অনেকেই নেই স্পেনের স্কোয়াডে। তবুও খেই হারালো না তরুণ দলটা। প্রথম ম্যাচেই কোস্টারিকাকে উড়িয়ে বিশ্বকাপ মিশনের শুভ সূচনা করল লুই এনরিকের শিষ্যরা।

২০১০ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে বিশ্বে নতুনভাবে আবির্ভাব হয়েছিল স্প্যানিশ ফুটবলের। যদিও ২০১৪ ও ২০১৮ বিশ্বকাপে সেভাবে নিজেদের মেলে ধরতে পারেনি। কিন্তু লুইস এনরিকের ছোঁয়ায় যেন বদলে যেতে শুরু করে স্প্যানিশরা।

দুর্বল প্রতিপক্ষ কোস্টারিকার বিপক্ষে ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে স্পেন। পঞ্চম মিনিটে ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি ওলমো। নবম মিনিটে আবারও সুযোগ আসে স্পেনের। কিন্তু এবার আসেনসিওর শট বেরিয়ে যায় বার ঘেঁষে।

তবে গোল পেতে বেশি অপেক্ষা করতে হয়নি স্পেনকে। ১১ তম মিনিটে লুই এনরিকের দলকে লিড এনে দেন ওলমো। দ্বিতীয় গোল এসেছে ১০ মিনিটের ব্যবধানে। জর্দি আলাবার দুর্দান্ত পাসে ডি-বক্সের মধ্যে বল পেয়ে যান আসেনসিও। রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের জোরালো শট হাত ছোঁয়ালেও জালে যাওয়া ঠেকাতে পারেননি কোস্টা রিকা গোলরক্ষক।

আরও পড়ুন : ২৩ জেলা পেল নতুন ডিসি

৩১তম মিনিটে আলবাকে ফাউল করায় পেনাল্টি পেয়ে যায় স্পেন। স্পটকিক থকে গোল করতে ভুল করেননি তরেস। ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে স্পেন।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও ব্যবধান বাড়ান তরেস। সতীর্থের কাছ থেকে ডি-বক্সে বল পেয়ে শট নিয়েছিলেন তরুণ ফরোয়ার্ড। কিন্তু কোস্টা রিকার এক ডিফেন্ডারের গায়ে লেগে বল যায় তার কাছেই। এবার ঠিকই জাল খুঁজে নেন তিনি।

৭৪তম মিনিটে মোরাতার বুদ্ধিদীপ্ত ক্রসে সাইড ফুটের চমৎকার ভলিতে স্কোরলাইন ৫-০ করেন গাভি। আর তাতে স্পেনের হয়ে বিশ্বকাপে সবচেয়ে কম বয়সী গোলদাতার কৃতিত্বটা নিজের করে নেন বার্সেলোনাআর এই ফরোয়ার্ড।

আরও পড়ুন : এবার জার্মানিকে গুড়িয়ে দিল জাপান

৯০তম মিনিটে দলের ষষ্ঠ গোলটি করেন সলের। নিকো উইলিয়ামসের ক্রস ঝাঁপিয়েও ঠিক মতো ফেরাতে পারেননি নাভাস। তিরিক্ত সময়ে কোস্টারিকার জালে সপ্তমবার বল জড়ান মোরাতা। বিরাট জয় নিয়ে মাঠ ছাড়ে ২০১০ সালের চ্যাম্পিয়নরা।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে ভোলায় কর্মসূচি 

ভোলা প্রতিনিধি: স্বাধীন ফিলিস্তিন...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

ইউরোপ সফরে চীনা প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: ৫ বছর পর ইউরোপ...

মাদারীপুরে বজ্রপাতে শ্রমিক নিহত

এস আর শফিক স্বপন, মাদারীপুর: মাদারীপুরে নদীতে গোসল করতে গিয়...

সব প্রাথমিক বিদ্যালয় খুলল আজ

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে প্রায় ২ সপ্তাহ বন...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৪ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

জেলা প্রতিবেদক: আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনকে অবাধ, সুষ...

বায়ুদূষণে ঢাকা আজ ১১ নম্বরে

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা