আন্তর্জাতিক

সন্ত্রাসী হামলায় নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে একটি হোটেলে সন্ত্রাসী হামলায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। নিহতদের বেশিরভাগই বেসামরিক নাগরিক। গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে শনিবার (২০ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

সাকিবের সঙ্গে প্রেম করছেন ববি

আর আগে শুক্রবার (১৯ আগস্ট) সন্ধ্যায় আল শাবাব জঙ্গিরা সেখানকার একটি হোটেলে হামলা চালিয়ে নিয়ন্ত্রণ নেওয়ার পর প্রাণহানির এই ঘটনা ঘটে। রাজধানী মোগাদিসুর ওই হোটেলটি এখনও জঙ্গিদের নিয়ন্ত্রণে রয়েছে এবং সোমালি কর্তৃপক্ষ তাদের কাছ থেকে নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আল-কায়েদা সংশ্লিষ্ট জঙ্গিগোষ্ঠী আল শাবাব এই হামলার দায় স্বীকার করেছে বলে জানিয়েছে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

কমেছে সবজির দাম

হামলাকারীরা শুক্রবার সন্ধ্যায় সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে অবস্থিত হায়াত হোটেলে দু’টি গাড়ি বোমা বিস্ফোরণ ঘটায়। এরপর গুলিবর্ষণ করতে করতে হোটেলটিতে প্রবেশ করে এবং সেটি নিয়ন্ত্রণে নেয়।

সোমালিয়ার একজন গোয়েন্দা কর্মকর্তা নিজেকে মোহাম্মদ বলে পরিচয় দিয়ে জানিয়েছেন, এখন পর্যন্ত আমরা ১২ জনের মৃত্যু নিশ্চিত করেছি। নিহতদের বেশিরভাগই বেসামরিক নাগরিক। অপারেশনটি শেষপর্যায়ে থাকলেও সেটি এখনও চলছে বলেও জানান তিনি।

ইউরোপে ফের গ্যাস সরবরাহ বন্ধ

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সরকারি বাহিনী জঙ্গিদের হাত থেকে হোটেলের নিয়ন্ত্রণ ফিরিয়ে নেওয়ার চেষ্টা করছে। তবে এসময়ও সেখানে বিস্ফোরণের শব্দ শোনা যায়। তারা বলেছে, সংঘর্ষে হোটেলের বড় অংশ ধ্বংস হয়ে গেছে।

স্থানীয় এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘হোটেল হায়াতকে লক্ষ্য করে দু’টি গাড়ি বোমা হামলা হয়। একটি বিস্ফোরণ হোটেলের গেটে আঘাত করে। জঙ্গিরা হোটেলের ভেতরে রয়েছে বলে আমরা জানতে পেরেছি।’

সাগরে ট্রলারডুবি, নিখোঁজ ১৬ জেলে

প্রসঙ্গত, সোমালিয়ার সরকারের বিরুদ্ধে এক দশকের বেশি সময় ধরে লড়াই করছে জঙ্গিগোষ্ঠী আল-কায়েদার অনুসারি আল-শাবাব। সোমালিয়ায় ইসলামি শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায় এই জঙ্গিগোষ্ঠী। এ কারণে আল-শাবাবের সদস্যরা প্রায়ই দেশটির সামরিক ঘাঁটি, হোটেল ও ব্যস্ত সড়কে বেসামরিক নাগরিক এবং সামরিক স্থাপনা লক্ষ্য করে বোমা ও বন্দুক হামলা চালিয়ে থাকে।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

এবার গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল

নিজস্ব প্রতিবেদক: আঞ্চলিক রাউন্ডে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

ভিসা প্রক্রিয়া সহজ করার আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক: গত বছর ১৬ লাখ ব...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: দেশে গত এপ্রিল ও মে মাসের ৮ তারিখ পর্যন্ত...

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপ...

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ৪৬তম বিসিএসের প...

একনেকে ১০ প্রকল্পের অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: ৫৫৬৩ কোটি ৬৭ লা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা