ফাইল ছবি
রাজনীতি

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সুচিকিৎসাসহ নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের মিথ্যা মামলা প্রত্যাহারসহ কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে রাজধানীতে সমাবেশ করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

আরও পড়ুন: একনেকে ১০ প্রকল্পের অনুমোদন

শুক্রবার (১০ মে) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। এ বিষয়ে কিছু শর্ত সাপেক্ষে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে অনুমতি মিলেছে।

সমাবেশের অনুমতি নিতে বৃহস্পতিবার (৯ মে) বেলা ১১টার দিকে ডিএমপি কার্যালয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপির ৩ নেতা।

তারা হলেন- বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম এবং সদস্যসচিব রফিকুল আলম মজনু।

আরও পড়ুন: আওয়ামী লীগের যৌথ সভা শুক্রবার

ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ শেষে সমাবেশের ব্যাপারে পুলিশের মনোভাব পজিটিভ বলে জানান ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম।

তিনি বলেন, আমরা আগেই এ সমাবেশের ঘোষণা দিয়েছিলাম। তবে তাপপ্রবাহের কারণে সেটি পিছিয়ে আগামীকাল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসাসহ নিঃশর্ত মুক্তি ও দলের নেতাকর্মীদের মুক্তির দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে এ সমাবেশ করা হবে।

এ সময় সমাবেশের ব্যাপারে পুলিশের মনোভাব পজিটিভ জানিয়ে বিএনপির এ আহ্বায়ক বলেন, পুলিশের সঙ্গে আমরা কথা বলেছি। তারা বলেছেন, আজ বিকেলের মধ্যে সিদ্ধান্ত জানাবেন। যেহেতু শুক্রবার ট্র্যাফিক সংক্রান্ত কোনো ইস্যু নেই, তাই আমরা প্রত্যাশা করছি তাদের সহযোগিতা পাব।

আরও পড়ুন: ৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

এদিকে বিএনপি সমাবেশের অনুমতি পাচ্ছে কিনা জানতে চাইলে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) ড. খ. মহিদ উদ্দিন বলেন, আমরা কোনো রাজনৈতিক দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেই না। রাজনৈতিক দলগুলো কর্মসূচি করবে এটিই স্বাভাবিক।

তবে তা থেকে যেন জনদুর্ভোগ সৃষ্টি না করে, সেজন্য আমরা কিছু শর্ত আরোপ করে থাকি। বিএনপিকে জনদুর্ভোগ সৃষ্টি যাতে না হয়, সে ব্যাপারে বলা হয়েছে। তাদের সমাবেশের ব্যাপারে ডিএমপি ইতিবাচকভাবে দেখছে।

তিনি আরও বলেন, বিএনপি সমাবেশ করলে জনদুর্ভোগ সৃষ্টি করতে পারবে না। রাস্তার একপাশে যান চলাচল স্বাভাবিক রাখতে হবে। কিছু শর্ত সাপেক্ষে বিএনপি কাল সমাবেশের অনুমতি পাচ্ছে।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক: কিরগিজস্তানে বা...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

তাপপ্রবাহে ক্লাশ পরিচালনায় নতুন নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক: মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর চলমান দাবদা...

জাতীয় বাজেট অধিবেশন ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: দ্বাদশ জাতীয় সংসদের ৩য় ও বাজেট...

মালবাহী ট্রেনর বগি লাইনচ্যুত

জেলা প্রতিনিধি: নরসিংদী জেলার রায়...

পুকুরে ডুবে শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: গাইবান্ধা জেলায় পুকুরের পানিতে ডুবে সাদ বাবু...

দারিদ্রতাকে হার মানিয়ে জিপিএ-৫ পেল ৬ জন 

রংপুর ব্যুরো: কুড়িগ্রামের চিলমারী...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা