রাজনীতি

মোদির সফরে মৌলিক সমস্যার সমাধান দাবি ফখরুলের

নিজস্ব প্রতিবেদক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর সম্পর্কে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যে সমস্ত মন্দিরে তাদের ভোট আছে তিনি সেই সব মন্দিরেই যাচ্ছেন, এটা পশ্চিমবাংলা ও আমাদের দেশের বিভিন্ন পত্র-পত্রিকার খবরগুলোতে পাচ্ছি। যেসব মন্দির তিনি পরিদর্শন করবেন সেখানে তাদের অনুসারী রয়েছে। তাদের ভোট পেতে তিনি চেষ্টা করছেন।

তিনি বলেন, আমরা বারবার বলে আসছি- ভারতের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আমাদের যেসব অভিন্ন নদীগুলো আছে তার পানির ন্যায্য হিস্যা, সীমান্ত হত্যা বন্ধ হওয়া উচিত। ভারতের সঙ্গে সম্পর্ক আরও উন্নত করতে হলে অমীমাংসিত সমস্যা ও সীমান্তে হত্যা বন্ধ হতে হবে। কানেক্টিভিটিতে আমাদের কি লাভ হচ্ছে, এটা জনগণের কাছে স্পষ্ট করা হোক। এত বন্ধুত্ব সরকার বলে কিন্তু সীমান্তে হত্যা বন্ধ করতে পারে না। মৌলিক সমস্যার সমাধান হচ্ছে না। এখন প্রত্যাশা করি বাংলাদেশ সরকার দেশের মানুষের দাবি ও অধিকার অনুযায়ী সকল সমস্যার সমাধান করবে ভারতের সঙ্গে।

মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে দেখে বাইরে অপেক্ষমান গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলার সময় তিনি এসব প্রতিক্রিয়া জানান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমরা বছরজুড়ে কর্মসূচি গ্রহণ করেছি। সেই কর্মসূচি আমরা পালন করছি। গত ১৭ মার্চ থেকে সূবর্ণজয়ন্তী পালন ও বিদেশি মেহমানদের আসার কথা বলে আমাদের কর্মসূচিগুলো বন্ধ করে দেয়া হয়েছে। মানুষের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। প্রতিবেশী তিনটি দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এসে গেছেন। ২৬ মার্চ আমাদের বন্ধুদেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসবেন। আমরা সব সময় বলে আসছি, দেশি-বিদেশি বন্ধুদের আমরা সব সময় স্বাগত জানাই। দুর্ভাগ্য হচ্ছে যে, এই সরকার সূবর্ণজয়ন্তী পালন করছে জনগণকে বাদ দিয়ে। জনগণ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে। অনুষ্ঠানগুলো যা হচ্ছে তাতে মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণ নেই। এমনকি রাজনৈতিক দলগুলোরও অবস্থান নেই। বিদেশি মেহমানদের নিয়ে এসে এখানে বলানো হচ্ছে-দেশে উন্নয়নের লহরী বয়ে যাচ্ছে।

তিনি বলেন, আমি বলতে চাই-স্বাধীনতার ৫০ বছরে দুর্ভাগ্যক্রমে আমরা গণতন্ত্রের অধিকার হারিয়ে ফেলেছি। মানবাধিকার হারিয়ে ফেলেছি। যে পরিস্থিতিতে সরকার দেশ পরিচালনা করছে, তা কোনোক্রমেই গণতান্ত্রিক নয়। এমনকি দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ বিপন্ন হয়ে পড়েছে। এই বিষয়গুলো আমাদের উদ্বিগ্ন করছে। আমরা চাই দেশে শান্তি থাকুক। আমরা চাই দেশে বিদেশিরা আসুক। অর্থনৈতিক অবস্থার উন্নয়ন হোক। স্বাধীনতা-সাবভৌমত্ব অক্ষুণ্ণ রেখে আমরা সামনের দিকে এগিয়ে যেতে চাই।

ফখরুল বলেন, করোনার সমস্যা সমাধানে সরকার ব্যর্থ। করোনা আশঙ্কাজনক হারে বাড়ছে। সরকার সময় পেয়েছে কিন্তু হাসপাতালে বেড নেই। মানুষের মধ্যে কোন সচেতনতা বৃদ্ধিতে কার্যকর কোন পদক্ষেপ নেই। করোনা মোকাবিলায় সরকারের উচিৎ জরুরি ভিত্তিতে সবার সঙ্গে আলোচনার মাধ্যমে কার্যকর পদক্ষেপ নেয়া। লকডাউন ইস্যুতে সকলের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধান বা ব্যবস্থা করতে হবে।

বিএনপি মহাসচিব জানান, প্রেসক্লাবের সামনে আমাদের প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলিতে হাবিব উন নবী খান সোহেল গুরুতর আহত হয়েছেন। সোহেলের দ্বিতীয় দফায় অপারেশন হয়েছে। তার ক্ষত খুব ভয়াবহ। যেহেতু তার ডায়াবেটিকস আছে, সেহেতু খুব সাবধানে তার চিকিৎসাটা করা হচ্ছে। আপাতত তিনি ভাল আছেন।

সান নিউজ/টিএস/এসএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত ডেভিড মিল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেব...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যুৃ

জেলা প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে ২ নির্মাণশ্রমি...

রাজনীতিতে পরিত্যক্তদের আওয়াজই বড়

নিজস্ব প্রতিবেদক : রাজনীতিতে কিছু পরিত্যক্ত মানুষ আছে, যারা...

সরিষাবাড়ীতে গুলিসহ পিস্তল উদ্ধার

জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে দুই রাউন্ড গুলি...

এপ্রিলে সড়কে গেছে ৬৩২ প্রাণ

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত এপ্রিল মাসে ৬৫৮টি সড়ক দুর্ঘটন...

পিএসজি ছাড়ার ঘোষণা এমবাপের

স্পোর্টস ডেস্ক : নানা নাটকীয়তার পর অবশেষে প্যারিস সেইন্ট জার...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা