সারাদেশ

ভোলা ইউনিটের রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, ভোলা: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা জেলা ইউনিটের বার্ষিক সাধারন সভা ও ইউনিট কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। শনিবার (৫ ডিসেম্বর) সকালে ভোলা জেলা পরিষদ মিলনায়তনে এই বার্ষিক সাধারন সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ভোলা জেলা পরিষদ ও রেড ক্রিসেন্ট ইউনিট ভোলা জেলার চেয়ারম্যান আবদুল মমিন টুলু।

এসময় বিগত এক বছরের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। পরে জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদন্দ্বিতায় ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটেরে সেক্রেটারী ৫ম বারের মতো মো: আজিজুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান পদে ভোলা পৌর সভার মেয়র মো: মনিরুজ্জামান কে নির্বাচিত করা হয়। পদাধিকার বলে ভোলা জেলা পরিষদ এর চেয়ারম্যান আবদুল মমিন টুলু রেড ক্রিসেন্ট ইউনিট চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করবেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- মো: মোশারেফ হোসেন (মনোনিত) মো: শফিকুল ইসলাম, মিসেস শাহীনা আক্তার, মো: আনোয়ার হোসেন, আলহাজ্ব ফেরদৌস আহম্মেদ, জহিরুল ইসলাম নকীব, এ্যাডভোকেট মাহাবুব আলম লিটু, ইয়ারুল আলম লিটন।এই কমিটি আগামী ৩ বছরের জন্য ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যক্রম পরিচালনা করবেন।

ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বহী পরিষদ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার এর দায়িত্ব পালন করেন এডভোকেট জুলফিকার আহাম্মদ ও নির্বাচন কমিশনার এর দায়িত্ব পালন করেন ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহামুদ ও জাকির হোসেন তালুকদার প্রমুখ।

সভায় রেড ক্রিসেন্ট এর আজীবন, বার্ষিক, সাধারন সদস্য ও যুব রেড ক্রিসেন্ট সদস্যগণ এসময় উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন, মানব সেবার লক্ষ্য নিয়ে দিন রাত কাজ করে যাচ্ছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট কর্মীরা। রেড ক্রিসেন্ট কর্মীদের নিজেদের জীবন বাজি রেখে প্রাণ পণে যুদ্ধ করে যান মানব সেবায়, তাদের এই কাজে তারা আজ বিশ্বের সকল মানুষের কাছে শ্রদ্ধার স্থানে জায়গা করে নিয়েছে ।

করোনা মহামারি, প্রাকৃতিক দুর্যোগ থেকে শুরু করে প্রতিটি বিপদে যেন বন্ধুর মত হাত বাড়িয়ে মানুষের পাশে দাড়িয়েছে এই রেড ক্রিসেন্ট সোসাইটি । বর্তমানে তাদের নানা বিষয়ে প্রশিক্ষণ দিয়ে যুব সমাজকে দক্ষ নাগরিক হিসাবে গড়ে তুলছে কাজ করে যাচ্ছে নিষ্টার সঙ্গে। তাই রেড ক্রিসেন্ট সোসাইটিকে এগিয়ে নিয়ে যেতে সরকারকে এগিয়ে আসার আহ্বান জানানো হয় ।

সান নিউজ/আইআর/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

ভূমিদস্যুদের বিচারের দাবিতে মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

সন্ত্রাস করলে ছাড় দেয়া হবে না

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

যানজট নিরসনে চালু হলো গেটলক সিস্টেম 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর যানজট...

সৌদি পৌঁছালেন ১২৬৪৯ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক: চলতি মৌসুমে হজ...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

ভোলায় উপজেলা চেয়ারম্যান প্রার্থীর উঠান সভা 

ভোলা প্রতিনিধি: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভোলা সদর উপজেলা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা