সারাদেশ

বেতনের দাবিতে পরিচ্ছন্নকর্মীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, খুলনা : বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছে খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) বহিরাগত পরিচ্ছন্নতাকর্মীরা। বুধবার (১৪ জুলাই) সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত খুলনা প্রেসক্লাবের সামনে তারা এ বিক্ষোভ করে। এর আগে তারা সংস্থার পাওয়ার হাউস মোড়ে গেরেজের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করে।

শ্রমিকদের সিদ্ধান্ত ছিলো নগর ভবনের সামনে বিক্ষোভ করার। খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক চিকিৎসার জন্য ঢাকায় অবস্থান করায় তারা প্রেসক্লাবের সামনে এসে অবস্থান নেন।

এদিকে ১২০ জন বহিরাগত শ্রমিক পাঁচ মাস ধরে বেতন পাচ্ছে না। বেতনের দাবিতে তারা কেসিসির তেলের ট্যাংক গ্যারেজের সামনে মঙ্গলবারও (১৩ জুলাই) বিক্ষোভ করে। সেই ধারাবাহিকতায় বুধবার তারা খুলনা প্রেসক্লাবের সামনে বিক্ষোভে করেন।

নাম প্রকাশ না করা শর্তে এক শ্রমিক বলেন, করোনার মধ্যেও স্বাস্থ্যঝুঁকি নিয়ে সিটি করপোরেশনের বর্জ্য পরিষ্কার করছি। অথচ পাঁচ মাস বেতন পাচ্ছি না। বর্জ্য অপসারণের সময় গ্লাভস, মাস্ক, বুট জুতা, হেলমেট ব্যবহার করার কথা থাকলেও আমাদের কিছুই নেই। শুনেছি আমাদের জন্য এগুলো বরাদ্দ হয়েছিল কিন্তু আমরা তা পাইনি। বর্তমানে বেতন না পেয়ে অনেক মানবেতর জীবন যাপন করছি। মুদি দোকানিরা আর বাকি দিতে চায় না। বাড়িওয়ালারাও বাসা থেকে তাড়িয়ে দিচ্ছে।

শ্রমিকরা জানায়, ২০২০ সালের অক্টোবর মাসে কেসিসির আউট সোর্সিংয়ের চাকরিতে যোগদান করেন। কয়েক মাস সঠিকভাবে বেতন পেলেও চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে বেতন বন্ধ। বারবার সুপারভাইজার হাফিজুল ইসলামের কাছে ধরনা দিয়েও কাজ হয়নি।

বহিরাগত শ্রমিকদের সুপারভাইজার হাফিজুল ইসলাম বলেন, বহিরাগত শ্রমিক পরিচ্ছন্নতাকর্মীরা পাঁচ মাস ধরে বেতন পাচ্ছে না। শ্রমিকদের হাজিরা সংক্রান্ত একটি জটিলতার কারণে মেয়র মহোদয় তদন্ত কমিটি করেছিলেন। তদন্তের রিপোর্ট তৈরি করে মেয়র মহোদয়ের কাছে দেয়া হয়েছে। পরের দিন তিনি অসুস্থ হয়ে ঢাকায় চলে যান। তিনি খুলনায় এলে সমস্যার সমাধান হয়ে যাবে।

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

ভূমিদস্যুদের বিচারের দাবিতে মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

সৌদি পৌঁছালেন ১২৬৪৯ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক: হজ পালনের উদ্দে...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

ভোলায় উপজেলা চেয়ারম্যান প্রার্থীর উঠান সভা 

ভোলা প্রতিনিধি: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভোলা সদর উপজেলা...

তিন লাখ ফিলিস্তিনি রাফা ছেড়ে পালিয়েছেন 

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের গাজা উপত্যকার বেশিরভাগই ধ্বংস...

গাইবান্ধায় বোরো ধান মাড়াইয়ে ব্যস্ত কৃষক

গাইবান্ধা প্রতিনিধি: কৃষকের সোনাল...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা