সারাদেশ

বিএসএফের গুলিতে নওগাঁয় তিন বাংলাদেশি নিহত

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁর পোরশা উপজেলার নিতপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর গুলিতে সন্দিপ কুমার (২৮), কামাল হোসেন (৩২) ও মফিজ উদ্দিন (৩৮) নামের তিন বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) ভোরে পোরশা উপজেলার নিতপুর সীমান্ত এলাকায় ২৩১ ও ২৩২ নং মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে। নিলমারী বীল এলাকায় ভারত থেকে গরু নিয়ে ফেরার পথে ভারতের ১৫৯ এর ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা বাংলাদেশি গরু ব্যবসায়ীদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই তিন গরু ব্যবসায়ী নিহত হন।

নওগাঁর পোরশা উপজেলার ১৬ বিজিবির হাঁপানিয়া ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মোখলেছুর রহমান জানান, বুধবার গভীর রাতে ১৪/১৫ জনের একটি গরু ব্যবসায়ীর দল অবৈধ ভাবে সীমান্ত পেরিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করে। বৃহস্পতিবার ভোর ৬ টার দিকে ওই দলের সদস্যরা গরু নিয়ে বাংলাদেশের ফিরে আসার সময় ভারতের ১৫৯ বিএসএফ এর ক্যাদারীপাড়া ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় অন্যরা পালিয়ে আসলেও গুলিবিদ্ধ হয়ে তিন বাংলাদেশি গরু ব্যবসায়ীর মৃত্যু হয়।

তিনি আরও জানান, মৃত তিন জনের মধ্যে মফিজ উদ্দিনের লাশ বাংলদেশ-ভারত সীমান্তের জিরো পয়েন্টের কাছে পড়ে আছে। সন্দিপ কুমার ও কামাল হোসেনের লাশ ভারতের অভ্যন্তরে রয়ে গেছে।

এ ব্যাপারে নওগাঁ ১৬ বিজিবির উপ-অধিনায়ক মেজর আহসান হাবিব জানান, সীমান্তে তিন বাংলাদেশি গরু ব্যবসায়ীকে হত্যার ব্যাপারে বিজিবির পক্ষ থেকে বিএসএফএর প্রতি কঠোর প্রতিবাদ জানানো হয়েছে।

নিহতদের লাশ ফেরত চেয়ে আজই বিজিবির পক্ষ থেকে বিএসএফকে চিঠি দেয়া হয়েছে এবং বিকেলে নওগাঁর পোরশা উপজেলার নিতপুর সীমান্ত এলাকার জিরো পয়েন্টে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহবান করা হয়েছে।

সান নিউজ/এফএম/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা