ছবি: সংগৃহীত
রাজনীতি

নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নয়াপল্টনে সরকার পতনের ‘একদফা’ দাবিতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ শুরু করেছে বিএনপি।

আরও পড়ুন: আরামবাগে হবে জামায়াতের সমাবেশ

শনিবার (২৮ অক্টোবর) দুপুর ১২ টা ৪০ মিনিটে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে এ মহাসমাবেশ শুরু হয়।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এ মহাসমাবেশে সভাপতিত্ব করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরও পড়ুন: ধামরাইয়ে ককটেল বিস্ফোরণ

আওয়ামী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদের বিলুপ্তি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, নির্বাচন কমিশন পুনঃগঠন করে তার অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা, খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, গায়েবি মামলা প্রত্যাহার, ফরমায়েশী সাজা বাতিল, অর্থনীতির মুক্তি, ভোটাধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবিতে এ মহাসমাবেশের আয়োজন করা হয়।

আজ সকাল থেকেই রাজধানীসহ সারা দেশের বিভিন্ন জেলা থেকে এসে ঢাকায় অবস্থান করা নেতাকর্মীরা ব্যানারসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসা শুরু করেন।

আরও পড়ুন: রাজধানীতে বাস হামলায় আহত ২

এ সময় তাদের হাতে ছিল জাতীয় ও দলীয় পতাকা এবং বিভিন্ন রঙের ক্যাপ পড়ে তারা মহাসমাবেশে অংশ নিয়েছেন। এতে গোটা নয়াপল্টন এলাকা নেতাকর্মীদের মিছিল ও স্লোগানে মুখরিত হয়ে উঠে। তাদের পদচারণায় নয়াপল্টন কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।

সকাল পৌনে ১১ টার দিকে নয়াপল্টনে নেতাকর্মীদের উজ্জীবিত করতে গান-বাজনা শুরু হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) উদ্যোগে এ গান পরিবেশন করা হয়।

এদিকে নয়াপল্টনে ও আশপাশের এলাকায় মহাসমাবেশ সফল করতে এবং বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাদের মুক্তি চেয়ে পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে। এসব পোস্টার-ব্যানারে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতাদের মুক্তির দাবি জানানো হয়।

আরও পড়ুন: রাজধানী আজ সমাবেশের নগরী

শুক্রবার (২৭ অক্টোবর) বিকাল থেকে অনুমতির অপেক্ষা না করেই মহাসমাবেশের পূর্ব ঘোষিত স্থান নয়াপল্টনে সমবেত হতে থাকেন নেতাকর্মীরা। সময়ের সাথে সাথে বাড়ছিল তাদের উপস্থিতি।

এ দিন সন্ধ্যায় খণ্ড খণ্ড মিছিল ও কয়েক হাজার নেতাকর্মীর স্লোগানে অনেকটাই সরগরম হয়ে ওঠে নয়াপল্টন এলাকা। তাদের বেশির ভাগ দেশের বিভিন্ন এলাকা থেকে এসেছেন।

আরও পড়ুন: টঙ্গীতে পু‌লি‌শের তল্লা‌শি

কয়েক নেতাকর্মীর সাথে কথা বলে জানা যায়, তাদের কেউ ৩-৪ দিন আগেই ঢাকায় চলে এসেছেন। আবার কেউ এসেছেন পুলিশের তল্লাশি চৌকি ফাঁকি দিয়ে।

বিএনপির মহাসমাবেশকে ঘিরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও এর আশপাশের এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।এছাড়া সেখানে সাদা পোশাকেও বিভিন্ন সংস্থার সদস্যরা মোতায়েন রয়েছে।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু 

জেলা প্রতিনিধি: ঝালকাঠিতে পানিতে ডুবে আব্দুল্লাহ (৬) ও জামিল...

বাড্ডা এলাকায় দীর্ঘ লোডশেডিং

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর রামপুরা থেকে বসুন্ধরা পর্যন্ত পাও...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

বিএনপি কৃত্রিমভাবে সৃষ্ট রাজনৈতিক দল

নিজস্ব প্রতিবেদক: আ’লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা