ছবি: সংগৃহীত
স্বাস্থ্য

সংসদে স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করব

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমি চিকিৎসকেরও মন্ত্রী, রোগীদেরও মন্ত্রী। আমি চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করব, তেমনই রোগীদের সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব। এর একমাত্র পন্থা হলো স্বাস্থ্য সুরক্ষা আইন। যেভাবেই হোক, সংসদে স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করব।

আরও পড়ুন: স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালনের তাগিদ

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) কুমিল্লায় ২ দিনের সফরের শেষ দিনে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মন্ত্রী হওয়ার পর আমি এ বিষয়ে ৪টি সভা করেছি। কথা দিচ্ছি, যেভাবেই হোক স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাস করব।

প্রান্তিক অঞ্চলের স্বাস্থ্য প্রসঙ্গে ড. সামন্ত লাল সেন বলেন, মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করার পর থেকে আমি সবসময় একটি কথাই বলে এসেছি, প্রান্তিক এলাকায় জরুরি স্বাস্থ্য সেবা বা অন্যান্য স্বাস্থ্য সেবা উন্নত হলে সারা দেশের চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন হবে। এ জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবা নিশ্চিত হলে শহরের ওপর চাপ কমবে৷

আরও পড়ুন: আ’লীগ বিরোধীদল দমনে বিশ্বাস করে না

তিনি আরও বলেন, আমি নিজেই প্রত্যন্ত এলাকা থেকে উঠে এসেছি। আমি জানি। তাই প্রান্তিক এলাকায় জরুরি স্বাস্থ্য সেবা ও সকল প্রকার স্বাস্থ্য সেবা নিশ্চিত করা মন্ত্রী হিসেবে আমার দায়িত্ব।

সভায় কুমিল্লায় একটি বিশেষায়িত হাসপাতালের প্রয়োজনীয়তার কথা জানিয়ে স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, বৃহত্তর কুমিল্লা ও বৃহত্তর নোয়াখালী মিলে প্রায়ই আড়াই কোটি লোক এখানে বাস করে। প্রতিদিনই ক্যান্সার রোগীরা আমার কাছে সাহায্য নিতে আসে৷

সমাজ কল্যাণ থেকে আমরা ৫০ হাজার টাকা দেই। এলাকার দরিদ্র ক্যান্সার রোগীদের জন্য৷ একটা ক্যান্সার হাসপাতাল নির্মাণ করলে এ রোগীগুলো বেঁচে যাবে।

আরও পড়ুন: রাজধানীর আবাসিক ভবনে আগুন

এ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাকে কিছু দাবির কথা বলা হয়েছে। একটা ক্যা্সার হাসপাতালের দরকার। সংসদ সদস্য মহোদয়কে অনুরোধ করব, এ বিষয়ে আমাকে একটা ডিও লেটার দিন৷ তারপর আমি এটা নিয়ে কাজ করব। অদূর ভবিষ্যতে আমি এখানে একটা ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠা করব।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে সভায় আরও মধ্যে উপস্থিত ছিলেন- কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ডা. তাহসিন বাহার সূচনা, স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ডা. টিটো মিঞা প্রমুখ।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

নীল তিমি সম্পর্কে রহস্য উদঘাটন

আন্তর্জাতিক ডেস্ক: বর্তমানে পৃথিব...

ওজন নিশ্চিতে বিএসটিআই কাজ করছে

নিজস্ব প্রতিবেদক : বিএসটিআই সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিত করতে ন...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২০মে) বেশ কিছু খেল...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাক...

ওএমএস বিতরণে গাফলতি হলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: খাদ্যমন্ত্রী সা...

পটল কেন উপকারী?

লাইফস্টাইল ডেস্ক: পটল আমাদের দেশের পরিচিত একটি সবজি, যা খেতে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা