শিক্ষা

দাবি কার্যকর না হওয়ায় ৭ কলেজের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : সাত দফা দাবি কার্যকর না হওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। বুধবার (৪ নভেম্বর) সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে অংশ নেয় তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, একাধিকবার দাবি জানিয়ে ও বারবার আন্দোলন করার পরও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সুষ্ঠু কোনো সমাধান দিতে পারেনি। উল্টো শিক্ষার্থীদের ভোগান্তি বেড়েছে। শিক্ষকদের থেকে কোনো সমাধান পাওয়া যায় না উল্লেখ করে শিক্ষার্থীরা বলেন, সমস্যা নিয়ে অধ্যক্ষদের কাছে গেলে তারা বলেন, ‘আমাদের কিছু করার নেই বিশ্ববিদ্যালয়ে যাও’।

এক শিক্ষার্থী বলেন, ৭টি বিষয়ে পরীক্ষা দিয়ে ১১টি বিষয়ের ফলাফল পেয়েছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কতটা খামখেয়ালিপনা করলে পরীক্ষা না দিয়েও সেই বিষয়ের ফলাফল পাওয়া যায়।

এ সময় শিক্ষার্থীরা ‘সাত কলেজের দাবি, মেনে নাও ঢাবি,’ ‘সময়মত পরীক্ষা নাও, নইলে মোদের চাকরি দাও,’ ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাই নাই’ ইত্যাদি স্লোগান দিতে থাকে। মানববন্ধনে সাত কলেজের চলমান সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন শিক্ষার্থীরা।

তাদের সাত দফা দাবি হলো- ১. সকল সেশনকে পরবর্তী সেশনে ক্লাস করার কার্যকরি ব্যবস্থা গ্রহণ করতে হবে, ২. অনার্স ২০১৫-১৬ ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের পরীক্ষা অতি দ্রুত নিতে হবে এবং ফল প্রকাশ করতে হবে, ৩. সকল বর্ষের ফলাফল ৯০ দিনের মধ্যে প্রকাশ করতে হবে, ৪. ডিগ্রী ২০১২-১৩ বর্ষের চলমান বিশেষ পরীক্ষা অতি দ্রুত নিয়ে এক মাসের মধ্যে ফল প্রকাশ করতে হবে।

৫. ২০১৭-১৮ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ২.০০/২.২৫/২.৫০ পয়েন্টে পরবর্তী বর্ষে প্রমোটেডের নিয়ম বাতিল করতে হবে এবং তিন বিষয় পর্যন্ত অকৃতকার্য শিক্ষার্থীদের প্রমোটেড করতে হবে, ৬. সকল ইমপ্রুভ পরীক্ষা অতি দ্রুত নিতে হবে এবং ডিগ্রী অনার্স মাস্টার্সসহ সকল বর্ষের ফলাফল গণহারে অকৃতকার্য হওয়ার কারণসহ খাতা পুণঃমূল্যায়ন করতে হবে, ৭. প্রিলি মাস্টার্স ২০১৫-১৬ সেশনের প্রথম পর্বের চলমান পরীক্ষা নিয়ে অতি দ্রুত ফল প্রকাশ করতে হবে এবং একই সেশনে একের অধিক বর্ষের শিক্ষার্থী রাখা যাবে না।

সান নিউজ/এসএম/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

ভূমিদস্যুদের বিচারের দাবিতে মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

কেশবপুরে সাংবাদিককে হত্যার হুমকি

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর: যশ...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

ঢাকাসহ ৭ বিভাগে ঝড়বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: আজ রাজধানীসহ দেশের ৭ বিভাগে ঝড়বৃষ্টির পূর...

রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার একটি অ্যাপার্টমেন্ট ব্লকে ইউক্রেন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা