সারাদেশ

কারও কৃতিত্ব ছিনতাই করিনি : সিলেটের এসপি

নিজস্ব প্রতিনিধি, সিলেট : সিলেট জেলা পুলিশ কারও কৃতিত্ব ছিনতাই করেনি বলে মন্তব্য করেছেন সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন। নিজের ফেসবুক আইডির একটি পোস্টে তিনি এমন মন্তব্য করেন।

আগের মতোই তিনি দাবি করেছেন, আসামী ধরতে তারা যেমন একাধিক সোর্সের সাহায্য নেন, তেমনি রায়হান হত্যা মামলার প্রধান অভিযুক্ত পুলিশের বহিস্কৃত এসআই আকবর হোসেনকে গ্রেফতারের ক্ষেত্রেও তারা একই পদ্ধতি ব্যবহার করেছে এবং সফল হয়েছে।

সোমবার সকালে কানাইঘাটের ডনা সীমান্তে গ্রেফতার হওয়া আকবর বিষয়ে নানাজনের নানা মন্তব্যের জবাবে ফরিদের এমন বক্তব্য।

আকবর হোসেন ভুঁইয়াকে তারাই গ্রেফতার করেছেন এমন দাবির প্রেক্ষিতে চরম সমালোচনা শুরু হয় সিলেটসহ সারাদেশে। এর কারণ, ফেসবুকে ছড়িয়ে পড়া একটা ভিডিও। সেটিতে খাসিয়া যুবকদের আকবরকে ধরাবাঁধা করতে দেখা গেছে। তাই সবার মধ্যে এ ধারণা বদ্ধমূল হয় যে, জেলা পুলিশ ওদের কৃতিত্ব কেড়ে নিচ্ছে।

তবে রায়হানের ঘাতক আকবরকে যে ভারতের মেঘালয়ের রাজধানী শিলং থেকে আনা হচ্ছে এবং সে যে অনেক আগেই দেশের বাইরে চলে গিয়েছিলো ঐ ভিডিও এবং খাসিয়া ও রহিমদের সুবাদে এতদিনে তা দিনের আলোর মতো পরিস্কার।

পুলিশ সেটি জানলেও সেদিন সংবাদ সম্মেলনে ফরিদ কেন দাবি করেছিলেন ভারতে পালানোর সংবাদ পেয়ে সেখানে তাদের লোকজন রেখেছিলেন এবং তাকে ধরেছিলেন, তার কোন ব্যাখ্যা দেননি। আর তাই জনগণের সমালোচনার সুযোগটা যে তিনিই সৃষ্টি করে দিয়েছিলেন এটাও বলতে শুরু করেছেন সচেতন নাগরিকবৃন্দ।

তবে খাসিয়ারা আকবরকে বেঁধে ডনা সীমান্তে যার হাতে তুলে দিয়েছিল সেই রহিম উদ্দিনও স্বীকার করেছিলেন যে, তিনি ২ দিন ২ রাত ঘুুমাননি। কারণ এ দায়িত্বটাকে দিয়েছিলেন তার কয়েকজন ‌'স্যার'। এ সংক্রান্ত একটি সংবাদও 'আকবরকে আটকের নেপথ্যে যা বললেন রহিম' নাম সংবাদে প্রকাশ হয়েছে সান নিউজ২৪-এ।

এ প্রসঙ্গে ফরিদ আরও বলেন, জেলা পুলিশ কারো ক্রেডিট ছিনতাই করেনি। বরং যারা এমন সমালোচনা করছেন তারা পুলিশের অর্জন ও পরিশ্রমকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছেন।

মঙ্গলবার নিজের ফেসবুক আইডিতে দেয়া একটি পোস্টে তিনি এমন তন্তব্য করে তিনি আরো বলেন, সত্য না জেনে অনেকে বাজে মন্তব্য করেছেন। সিলেট জেলা পুলিশ কারো ক্রেডিট ছিনতাই করে নাই বরং কিছু লোক আংশিক তথ্য জেনে আমাদের পরিশ্রম এবং অর্জনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করেছেন।

সান নিউজ/এক/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

ভালুকায় কৃষকদের মাঝে উন্নয়ন সহায়তা প্রদান

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় ২০২৩-২৪ অ...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

স্বজনদের কাছে ফিরলেন ২৩ নাবিক

নিজস্ব প্রতিবেদক : অবশেষে সোমালিয়ান জলদস্যুদের জিম্মিদশা থেক...

ভালুকায় তিন রাস্তার উদ্ধোধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ৩টি নবনি...

পরীক্ষার ফল আশানুরূপ না হলে করণীয়

লাইফস্টাইল ডেস্ক: পরীক্ষার ফল ভালো না হলে তা মানসিক চাপ ও উদ...

চীন যাচ্ছেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক : চীন সফরে যাচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্...

বিএনপি ইসরায়েলের দোসর

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা