আন্তর্জাতিক
চীনে করোনাভাইরাস

করোনায় এক দিনেই মৃত্যূ ৯৭ জনের, ১ বাংলাদেশি শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক:

প্রাণঘাতী করোনাভাইরাসে চীনে প্রতিনিয়ত আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এরমধ্যে ৯ ফেব্রুয়ারি রোববারই ৯৭ জনের মৃত্যু হয়।

দেশটির স্বাস্থ্য কমিশন সোমবার জানিয়েছে এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯০৮ জনে।

এছাড়া এই ভাইরাসে আরও ৩ হাজার ৬২ জন আক্রান্ত হয়েছেন বলে চীনের স্বাস্থ্য কমিশনের সর্বশেষ প্রতিবেদনে বলা হয় । এতে করে আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ১৭১ জনে দাঁড়ালো।

এদিকে এই ভাইরাসে আক্রান্ত হয়ে একজন বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। রোববার সন্ধ্যায় সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায় ৩৯ বছর বয়সী ওই বাংলাদেশি সিঙ্গাপুরে একজন বৈধ পুরুষ শ্রমিক। তিনি এর আগে কখনো চীনে ভ্রমণ করেননি।

এছাড়া এই ভাইরাসে ফিলিপাইনে একজন ও হংকংয়ে আরেক জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি বিশ্বের প্রায় ২৫ টি দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

জাপানে ডায়মন্ড প্রিন্সেস ক্রুজ শিপে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হবার খবর আগেই জানিয়েছিল সংবাদ মাধ্যম। বর্তমানে তা ৬০ জনে বেড়ে মোট আক্রান্তের সংখ্যা ১৩০ এ দাঁড়িয়েছে।

এরমধ্যে গত কয়েক সপ্তাহ ধরে হুবেই প্রদেশের মহামারির চিত্র তুলে ধরছিলেন দেশটির দুই সাংবাদিক চেন কুইশি ও ফ্যাং বিন। এদের একজনকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। দেশটিতে করোনা ভাইরাসের প্রকৃত চিত্র তুলে ধরার অভিযোগে এদের একজনকে 'গুম' করা হয়েছে বলে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়। তবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ নিয়ে কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি দল ইতিমধ্যে চীনের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে। ২০০২-০৩ সালে বিশ্বে আতঙ্ক সৃষ্টি করা সার্স ভাইরাসকেও হার মানিয়েছে এবারের করোনাভাইরাস।

উল্লেখ্য, গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কক্সবাজারে অপরিকল্পিত স্থাপনা নয়

সান নিউজ ডেস্ক : কক্সবাজারে অপরিক...

দেশে গমের পর্যাপ্ত মজুত আছে

সান নিউজ ডেস্ক : বাণিজ্যমন্ত্রী ট...

টাঙ্গাইলে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আহত ৩

খায়রুল খন্দকার, টাঙ্গাইল : টাঙ্গ...

বোয়ালমারীতে স্বেচ্ছাসেবকলীগ নেতার বাড়িতে আগুন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) :

টাঙ্গাইলে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আহত ৩

খায়রুল খন্দকার, টাঙ্গাইল : টাঙ্গ...

কাজ শেষ না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং

আমিরুল হক, নীলফামারী জেলা প্রতিনিধি :

কক্সবাজার হবে আধুনিক পর্যটন নগরী

এম.এ আজিজ রাসেল,কক্সবাজার : &ldqu...

হবিগঞ্জে শিশু ধর্ষণ, একজনের স্বীকারোক্তি

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে সদর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা