প্রবাস

করোনাকালে বয়স্কদের সুরক্ষায় আরও কঠোর সিঙ্গাপুর

আব্দুর রহিম, সিঙ্গাপুর প্রতিনিধি:

প্রবীণদের কোভিড -১৯ এর সম্ভাব্য সংস্পর্শের ঝুঁকি বাড়ায় স্বাস্থ্যমন্ত্রী গণ কিম ইওং গান বৃহস্পতিবার (৯ এপ্রিল) বলেছেন, বয়স্কদের সুরক্ষার জন্য কর্তৃপক্ষ আরও কঠোর ব্যবস্থা নিয়েছে। এ কারণে বাবা-মায়েদের প্রতিদিন তাদের সন্তানদের দাদা-দাদীর কাছে থাকতে দেওয়া হচ্ছে না।

কিম ইওং গানে জোর দিয়ে বলেছিলেন, 'বয়স্ক এবং দুর্বলরা মারাত্মক কোভিড -১৯ সংক্রমণের জন্য সবচেয়ে বেশি ঝুঁকির মধ্যে রয়েছে। তাদের সাথে আমাদের ঘন ঘন যোগাযোগ এড়িয়ে যতদূর সম্ভব সংক্রমণের ঝুঁকি এড়িয়ে চলতে হবে।'

তিনি আরও বলেন, 'আপনার বাচ্চাদের দেখাশোনা করার জন্য যদি দাদা-দাদিদের যত্নের ব্যবস্থা করা থাকে, তবে আপনার পুরো সার্কিট বিরতিতে বাচ্চাদের তাদের দাদা-দাদির সাথে ছেড়ে দেওয়া উচিত।

তিনি বলেন, 'যে অভিভাবকরা প্রয়োজনীয় পরিষেবা-গুলোয় কাজ করেন তারা তাদের শিশুদের যত্নের সুবিধার্থে চাইল্ড কেয়ারের সহায়তাও নিতে পারেন।'

মিঃ গান আরও উল্লেখ করেছেন যে, 'কিছু প্রবীণ যারা একা থাকেন, এবং তাদের প্রতিদিনের প্রয়োজনে সহায়তার জন্য তাদের বাচ্চাদের নিয়মিত তাদের সাথে দেখা করা প্রয়োজন। এটি আমরা অনুমতি দেব, তবে যতদূর সম্ভব তাদের সুরক্ষার জন্য অপ্রয়োজনীয় সাক্ষাৎ হ্রাসের চেষ্টা করব এবং কঠোরভাবে ব্যক্তিগত স্বাস্থ্যবিধি পালন করব।'

মিস্টার গানে আরও বলেন: "আমি জানি এই ব্যবস্থাগুলি অত্যন্ত বেদনাদায়ক তবে আমাদের সিনিয়রদের রক্ষা করার জন্য এগুলি প্রয়োজনীয়। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করে যাব এবং সময়ে সময়ে আমাদের ব্যবস্থা আরও জোরদার করার প্রয়োজন হতে পারে।"

এর আগে দেশটির কর্তৃপক্ষ যারা অসুস্থ তাদের পরিবারের বৃদ্ধ সদস্যদের সাথে কথাবার্তা এড়াতে অনুরোধ করেছিল।

সিঙ্গাপুরে করোনাভাইরাস জনিত কারণে ছয়জনের মৃত্যু হয়েছে। ভুক্তভোগী ছয়জনই বৃদ্ধ ছিলেন -৬৪ থেকে ৮৮ বছর বয়সের মধ্যে। আন্তর্জাতিক গবেষণায় প্রকাশিত পরিসংখ্যানগুলি দেখিয়েছে যে, কোভিড -১৯ থেকে মারা যাওয়ার ঝুঁকি বয়সের সাথে সাথে উল্লেখযোগ্য ভাবে বেড়েছে।

এদিকে, সিঙ্গাপুরে সরকারি সংস্থা কর্তৃক সিনিয়রদের জন্য আয়োজিত সমস্ত সামাজিক কার্যক্রম ১০ ই মার্চ থেকে স্থগিত করা হয়েছে।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা