আন্তর্জাতিক

ইরানে করোনাক্রান্তদের ৯২ শতাংশ সুস্থ

আন্তর্জাতিক ডেস্ক:

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে বিশ্বের প্রায় সকল দেশেই আশঙ্কাজনক হারে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কিন্তু এদিক থেকে ইরান বিশ্বকে দিলো একটি সুসংবাদ। তাদের দেশের আক্রান্তের ৯২ ভাগ মানুষই সুস্থ হয়ে এখন বাড়ি ফিরেছেন।

ইরানে এ পর্যন্ত মোট ৮৪ হাজার ৮০০ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে প্রায় ৬১ হাজার রোগী সুস্থ হয়ে হাসপাতাল ত্যাগ করেছেন। পরিসংখ্যানে দেখা গেছে, শতকরা ৯২ ভাগ রুগীই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

মঙ্গলবার (২১ এপ্রিল) ইরানের স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক মন্ত্রণালয়ের গণসংযোগ বিভাগের প্রধান কর্মকর্তা কিয়ানুশ জাহানপুর সংবাদ সম্মেলনে জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় এক হাজার ২৯৭ জনের দেহে করোনাভাইরাস ধরা পড়েছে। এ নিয়ে মোট শনাক্ত রুগীর সংখ্যা ৮৪ হাজার ৮০০ জন। এর মধ্য থেকে গত একদিনে মারা গেছেন ৮৮ জন। এর আগের দিন মৃত্যুবরণ করেন ৯৩ জন। সব মিলিয়ে ইরানে এই রোগে মৃতের সংখ্যা ৫ হাজার ২৯৭ জনে পৌঁছেছে।

কিয়ানুশ জাহানপুর উল্লেখ করেন, গত ১৪ এপ্রিল থেকে মৃতের সংখ্যা দুই অঙ্কের ঘরে নেমে এসেছে। এর আগে ১৫ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত প্রতিদিনই শতাধিক মানুষ প্রাণ হারাত।

ইরানে এ পর্যন্ত ৩ লাখ ৬৫ হাজার ৭২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনাভাইরাস মহামারি মোকাবেলার জন্য ইরানের জনসাধারণের ওপর স্ক্রিনিং কার্যক্রম জোরদার করা হয়েছে। এতদিন করোনা রোগীদের নিয়ে যারা কাজ করেছেন তাদেরকেও এই স্ক্রিনিংয়ের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি।

সান নিউজ/ আরএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কক্সবাজারে অপরিকল্পিত স্থাপনা নয়

সান নিউজ ডেস্ক : কক্সবাজারে অপরিক...

দেশে গমের পর্যাপ্ত মজুত আছে

সান নিউজ ডেস্ক : বাণিজ্যমন্ত্রী ট...

টাঙ্গাইলে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আহত ৩

খায়রুল খন্দকার, টাঙ্গাইল : টাঙ্গ...

বোয়ালমারীতে স্বেচ্ছাসেবকলীগ নেতার বাড়িতে আগুন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) :

টাঙ্গাইলে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আহত ৩

খায়রুল খন্দকার, টাঙ্গাইল : টাঙ্গ...

কাজ শেষ না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং

আমিরুল হক, নীলফামারী জেলা প্রতিনিধি :

কক্সবাজার হবে আধুনিক পর্যটন নগরী

এম.এ আজিজ রাসেল,কক্সবাজার : &ldqu...

হবিগঞ্জে শিশু ধর্ষণ, একজনের স্বীকারোক্তি

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে সদর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা