আওয়ামী লীগ কার্ড দেওয়ার নামে টাকা নেয়- মির্জা ফখরুল ইসলাম আলমগীর
রাজনীতি

আওয়ামী লীগ কার্ড দেয়ার নামে টাকা নেয়

নিজস্ব প্রতিনিধি,ঠাকুরগাঁও : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী দেশের নিম্ন আয়ের মানুষের মাঝে এক কোটি টিসিবির নায্যমূল্যে কার্ড বিতরণের কথা তুলে ধরলেও এসব কার্ড বিতরণে ব্যাপক অনিয়ম হয়েছে।

আরও পড়ুন : জাতীয় মসজিদের নতুন খতিব মুফতি রুহুল আমীন

পত্রিকায় এসেছে বেশিরভাগ জায়গায় অস্বচ্ছল মানুষের পরিবর্তে স্বচ্ছল লোকজনের মাঝে এসব কার্ড বিতরণ করা হয়েছে। আওয়ামীলীগের সভানেত্রী কার্ড পেলেও পাশেই যিনি দিনমজুর তিনি কার্ড পাননি। শুধু তাই নয়, দুস্থ ভাতার কার্ড ও ১০ টাকা কেজি চাল সহ বিভিন্ন ভাতার কার্ড দেওয়ার নামে আওয়ামী লীগের নেতারা টাকা নেয়।টাকা ছাড়া কোন কার্ড পাওয়া যায় না।

অবস্থা এরকম দাড়িয়েছে যেদিকে তাকাবেন সেদিকেই দুর্নীতি দুর্নীতি আর দুর্নীতি। একটি সভ্য দেশে এ রকম চুরি-চামারি কল্পনা করা যায়না। এই সরকারকে চোর বললেও ভুল বলা হবে। আসলে এই সরকার পুরোপুরি একটি ডাকাতের সরকার।

তিনি বৃহস্পতিবার দুপুরে মির্জা রুহুল আমিন মিলনায়তনে ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

আরও পড়ুন : ক্ষমতা হারানোর ঝুঁকিতে ইমরান!

তিনি আরো বলেন,আওয়ামীলীগ সরকার ১৯৭২ সালে তারা যখন আরেকবার ক্ষমতায় এসেছিল।তখনও তারা এই কাজগুলো করেছিল।এমন অবস্থা দাড়িয়েছিল যে তাদের নেতা শেখ মুজিবর রহমান নিজের মুখে বলতে বাধ্য হয়েছিলেন আমি যেদিকে তাকাই শুধু চোরের দল।এমনকি তার কম্বলটিও লুট হয়ে হয়ে গিয়েছিল।তখন তিনি বলেছিলেন এতো কম্বল আসল বিদেশ থেকে কিন্তু আমার ভাগের কম্বলটা গেল কোথায়।তাই শেখ মুজিব সাহেব নিজের মুখে বলেছিলেন।সে সময় মাওলানা ভাসানী বলেছিলেন এই দলটার নাম এখন পরিবর্তন করে রাখা দরকার নিখিল বাংলাদেশ লুটপাট সমিতি।

আরও পড়ুন : বিএনপি নেতৃত্ব আজ বিভক্ত

অপরদিকে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার রুমিন ফারহানা এমপি বলেন,আওয়ামী লীগের নেতারা কথায় কথায় বলে বিএনপি নাকি আন্দোলন করতে পারে না। তাহলে পুলিশের গুলি ও বন্দুকের নল সরিয়ে দেখুন কি অবস্থা হয়। তাহলেই দেখা যাবে লাখো কোটি মানুষ রয়েছে বিএনপির সাথে।

আওয়ামী লীগকে মুনাফিক দল দাবি উল্লেখ করে বলেন, আওয়ামী লীগ মুখে বলে এক কথা আর বাস্তবে করে আরেক। তাদের কথার সাথে কাজের কোন মিল নেই।তিনি উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন,আপনি ঘরে থাকেন আর বাইরে থাকেন ওরা আপনাদের নামে মামলা দেবে।কাজেই ঘরে বসে থেকে মামলা না খেয়ে আন্দোলন করাই শ্রেয়।

আরও পড়ুন : শিক্ষার উন্নয়নে গুরুত্ব দিচ্ছে সরকার

পুলিশের কিছু কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন,রাজনীতি যদি করতে চান উর্দি খুলে আসুন। নির্লজ্জের মতো রাজনৈতিক নেতাদের ভাষায় কথা বলবেন না।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান,জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান,সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুর করিম সহ জেলা উপজেলা বিএনপির নেতৃবৃন্দ।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

পিএসজি ছাড়ার ঘোষণা এমবাপের

স্পোর্টস ডেস্ক : নানা নাটকীয়তার পর অবশেষে প্যারিস সেইন্ট জার...

ইন্টারন্যাশনাল স্কুলে আইএসডি ফেয়ার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: স্কুল, শিক্ষার্...

বিশ্ব মা দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

ভোলায় ক্ষুদে বিজ্ঞানীদের ঢল

ভোলা প্রতিনিধি: ভোলায় ২ দিনব্যাপী...

পাসের হারে শীর্ষে যশোর, নিম্নে সিলেটে

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

বঙ্গতে তাহসানের সঞ্চালনায় ফ্যামিলি ফিউড

নিজস্ব প্রতিবেদক: দেশের অন্যতম শীর্ষ ওটিটি প্ল্যাটফর্ম &lsqu...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা