খেলা

৩৩০ রানে অলআউট বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ১১৪.৪ ওভারে ৩৩০ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। এই ম্যাচের প্রথম ইনিংসে ৫১ রানে ৫ উইকেট নিয়েছেন পাকিস্তানি পেসার হাসান আলী। এর আগে সেঞ্চুরি তুলে নেন বাংলাদেশি লিটন দাস। ১১৪ রানে আউট হন তিনি। পরে ৯১ রানে আউট হন মুশফিক।

শনিবার (২৭ নভেম্বর) সকালে ৮৫ ওভারে ৪ উইকেটে ২৫৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল বাংলাদেশ। আজ ২৯. ৪ ওভার ব্যাট করে ৭৭ রান তুলতে বাকি ৬ উইকেট হারিয়ে ফেলে মুমিনুল হকের দল।

দিনের শুরুটা হয় লিটন দাসের আউট হওয়া দিয়ে। আক্রমণে আনা হয় ডানহাতি পেসার হাসান আলিকে। তার ওভারের শেষ বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন লিটন। আম্পায়ার প্রথম আউট দেননি। রিভিউ নিয়ে সাফল্য পায় পাকিস্তান। আউট হওয়ার আগে ১১ চার ও ১ ছয়ের মারে ২৩৩ বল থেকে লিটন করেন ১১৪ রান।

পরে অভিষিক্ত ইয়াসির আলি রাব্বি পাকস্তানি বোলার হাসান আলির ভেতরে ঢোকা বলে বোল্ড হয়ে ৪ রানেই থামে ইয়াসির রাব্বির ইনিংস। এরপর ফাহিম আশরাফের করা পঞ্চম ডেলিভারি হালকা রাইজিং ইনসুইঙ্গার ডিফেন্ড করতে গিয়ে মুশফিকের ব্যাটের বাইরের কানায় লাগে। বোলার-ফিল্ডারদের আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার।

দলীয় ২৭৬ রানের সময় মুশফিকুর রহিম আউট হওয়ার পর জুটি গড়ে তোলার চেষ্টা করেন স্পিনার তাইজুল ইসলাম ও অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। তাদের দুজনের ব্যাট থেকে এসেছে ২৮ রান। ৩০৪ রানের সময় আউট হওয়ার আগে ২৮ বলে ১১ রানের ইনিংস খেলেন তাইজুল।

অপরপ্রান্তে পেসার আবু জায়েদ রাহীকে নিয়ে শেষ পর্যন্ত লড়ে যান মিরাজ। ৬টি চারের সাহায্যে ৩৮ রানে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার। ৮ রান করে রাহী আউট হওয়ার পরের বলেই শূন্য রানে হাসান আলির শিকারে পরিণত হন শেষ ব্যাটার ইবাদাত হোসেন।

পাকিস্তানের পক্ষে ৫ উইকেট নিয়েছেন হাসান আলি। ক্যারিয়ারের ষষ্ঠ ফাইফার নিতে হাসান আলি খরচ করেছেন ৫১ রান। এছাড়া ফাহিম আশরাফ ও শাহিন আফ্রিদি নিয়েছেন দুইটি করে উইকেট।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দীর্ঘদিন পর প্রকাশ্য এলেন ডা. মুরাদ হাসান 

শওকত জামান, জামালপুর: নানা বিতর্ক...

ব্যক্তিমালিকানা জমিতে আশ্রয়ণের ঘর নির্মাণের অভিযোগ

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম):...

রাজধানীর নতুনবাজারে ফার্নিচারের শো রুমে আগুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নতুনবাজারে একটি ৬ তলা ভবনের ৫ তলা...

পঞ্চগড়ে এসআইয়ের বিরুদ্ধে ধর্ষণ মামলা

মোঃ রাশেদুজ্জামান রাশেদ: পঞ্চগড়ে...

যুক্তরাষ্ট্রই বিশ্বের জন্য সবচেয়ে বড় হুমকি

আন্তর্জাতিক ডেস্ক: বেইজিংয়ের দাবি, যুক্তরাষ্ট্রের হাতে রয়েছ...

সেই ভাইস চেয়ারম্যানকে আ’লীগ থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিনিধি, দুপচাঁচিয়া (বগুড়া): সরকারি চাকুরির নিয়োগ প...

শাবি ভিসির বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব...

রংপুরে বাসচাপায় অটোরিকশার ৪ যাত্রী নিহত

নিজস্ব প্রতিবেদক, রংপুর: রংপুরে একটি যাত্রীবাহী বাসের চাপায়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা