সারাদেশ

মামুনুলের পক্ষে স্ট্যাটাস দিয়ে চাকরি হারালেন ইমাম

নিজস্ব প্রতিবেদক, বগুড়া: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মামুনুল হকের পক্ষে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চাকুরিচ্যুত হয়েছেন বগুড়ার ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের ইমাম মুর্শিদুল ইসলাম।

মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং মসজিদ কমিটির সভাপতি ডা. হাসানুল হাছিব স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি তিনি হাতে পেয়েছেন। মুর্শিদুল ইসলাম উপজেলার এলাঙ্গী ইউনিয়নের রাঙ্গামাটি গ্রামের গোলাম রহমানের ছেলে।

জানা গেছে, মুর্শিদুল ইসলাম প্রায় ১২ বছর ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদে ইমামতির চাকরি করেন। একই সঙ্গে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে পরিবার পরিজন নিয়ে অবস্থান করেন।

এ অবস্থায় ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রয়্যাল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে নারীসহ অবরুদ্ধ করে রাখে স্থানীরা। পরে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে। ওই দিনই ইমাম মুর্শিদুল ইসলাম তার ফেসবুক প্রোফাইল তেকে মামুনুল হকের পক্ষে স্ট্যাটাস দেন।

বিষয়টি নজরে আসে মসজিদ পরিচালনা কমিটির সদস্য ও সরকারি দলের স্থানীয় নেতাকর্মীদের। এ ঘটনায় ওই দিনই মসজিদ কমিটির পক্ষ থেকে তাকে চাকুরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

এ বিষয়টি নিয়ে ১৮ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), মসজিদ কমিটির সদস্য, মুসল্লি ও সরকারি দলের স্থানীয় নেতাকর্মীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈঠক বসেন। ওই বৈঠকে সর্ব সম্মতিক্রমে ইমাম মুর্শিদুল ইসলামকে চাকুরিচ্যুত করা হয়েছে।

এ বিষয়ে মুর্শিদুল ইসলাম বলেন, ‘মাওলানা মামুনুল হকের পক্ষে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলাম। কিন্ত সেই স্ট্যাটাসে আপত্তিকর কিংবা সরকারবিরোধী কথা ছিল না।

এরপরও ভুল স্বীকার করে ফেসবুক থেকে সেই স্ট্যাটাস মুছে ফেলেছি এবং মসজিদ কমিটির সদস্যদের কাছে ক্ষমা চেয়েছি। কিন্ত তারা আমাকে ক্ষমা না করে চাকুরিচ্যুত করেছেন।’

ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসানুল হাছিব বলেন, ‘মসজিদ কমিটির সদস্য, উপজেলা প্রশাসন ও সরকারি দলের নেতাকর্মীদের সিদ্ধান্ত অনুযায়ী মুর্শিদুল ইসলামকে চাকুরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সঙ্গে তাকে সরকারি বাসা ছেড়ে দেয়ার তাগিদ দেয়া হয়েছে।’

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : থাইল্যান্ড সফর শেষে আজ দেশে ফিরবেন প্রধান...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৯ এপ্রিল) বেশ কি...

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা