সারাদেশ

অজ্ঞাত রোগে দীঘিনালায় শিশুর মৃত্যু, আক্রান্ত ২০

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার দীঘিনালার পাহাড়ি পল্লী রথিচন্দ্র পাড়ায় অজ্ঞাত রোগে ধনিতা ত্রিপুরা নামে ৯ বছরের এক তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীরা মৃত্যু হয়েছে।

২৮ মার্চ শনিবার রাতে তার মৃত্যু হয়। একই রোগে কমপক্ষে ২০শিশু আক্রান্ত হয়েছে বলে জানা যায়। দীঘিনালা উপজেলা সদর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে দুর্গম রতিচন্দ্র কার্বারী পাড়ায় গত এক সপ্তাহ আগে অজ্ঞাত এ রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, অজ্ঞাত রোগে আক্রান্ত রথিচন্দ্র পাড়ার আরো বেশ কয়েকটি শিশুর অবস্থা খারাপের দিকে। লকডাউানের কারনে যানবাহন না চলায় এবং অর্থের অভাবে সেসব শিশুদের হাসপাতালেও ভর্তি করতে পারছেন না তারা। রথিচন্দ্র কার্বারিপাড়া ছাড়াও জেরক পাড়া এবং হেমকপাড়ার শিশুদের মধ্যে এই রোগ ছড়িয়ে পড়ছে।

এছাড়া রাঙ্গামাটির সাজেকের দুর্গম শিয়ালদহ গ্রামে সম্প্রতি হাম রোগে ৮ শিশুর মৃত্যুর ঘটনা ও দেশজুড়ে করোনা সংক্রমণের সংবাদে পুরো গ্রামের মানুষ এখন চরম উদ্বেগ উৎকণ্ঠায় জীবন কাটাচ্ছেন।

রথিচন্দ্র পাড়ার বাসিন্দা চরণ বিকাশ ত্রিপুরা জানান, অজ্ঞাত এ রোগের লক্ষণ হচ্ছে শিশুদের গায়ে প্রচণ্ড জ্বর, গায়ে লাল ফোস্কার মতো দাগ এবং চোখ মুখ লাল হয়ে যায়। এমন লক্ষণ নিয়েই শনিবার রাতে ধনিতা ত্রিপুরা মারা যায়। এখন আমি আমার মেয়ে প্রান্তি ত্রিপুরাকে কোলে করে নিয়ে এসে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়েছি।

চরণ বিকাশ ত্রিপুরা আরো জানান, দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপেক্সে থেকে একটি মেডিক্যাল টিম ঘটনাস্থলে গিয়ে অজ্ঞাত রোগে আক্রান্ত ২০ শিশুকে চিকিৎসাসেবা প্রদান করছে।

এ ব্যাপারে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. তনয় তালুকদার ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, আক্রান্ত শিশুদের ঘটনাস্থলে গিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে। তবে পরীক্ষা নিরীক্ষার আগেই তারা কি রোগে আক্রান্ত এবং কি রোগে শিশুটি মারা গেছে তা বলা যাবে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ বলেছেন, যদি এটা হামের লক্ষণ হয় অথবা শিশুরা হামেই আক্রান্ত হয়ে থাকে; তাহলে বিশেষ ব্যবস্থায় এমআর ক্যাম্পেইন করার উদ্যোগ গ্রহণ করা হবে।

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটি শেষে বাংলাবান্ধা স্থলবন্দর চালু

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

দীর্ঘতম আলপনায় বিশ্বরেকর্ড গড়ার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক: এশিয়াটিক এক্সপে...

নোয়াখালীতে ছাত্রলীগের মিলনমেলা

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে...

আন্তর্জাতিক ঘটনার প্রভাব বাজারে পড়বে

নিজস্ব প্রতিবেদক: বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বল...

আফগানিস্তানে বন্যায় ৩৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানে ভারী বর্ষণের জেরে আকস্মিক ব...

উড়িষ্যায় ফ্লাইওভার থেকে বাস পড়ে নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের উড়িষ্য...

বিশ্ব কণ্ঠ দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ ‍মঙ্গলবার (১৬ এপ্রিল)...

মঙ্গলবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

শিবগঞ্জে তেলের গোডাউনে আগুন

জেলা প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় একটি তেলে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা