সারাদেশ

সড়কের জায়গায় নির্মাণ কাজ বন্ধ করতে নির্দেশ

আশরাফুজ্জামান সরকার, গাইবান্ধা: মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করে গাইবান্ধা পলাশবাড়ী আঞ্চলিক মহাসড়কের ঠুটিয়াপাকুর বাজার নামক স্থানে সড়কের একোয়ারভুক্ত জমির উপরে ঠুটিয়াপাকুর আলহাজ্ব একরাম উদ্দিন দাখিল মাদ্রাসা কর্তৃক সড়কের জমির উপর অংশের বহুতল ভবন ও মার্কেট নির্মাণ কাজ অবশেষে বন্ধ করে দিলো গাইবান্ধা সড়ক ও জনপদ বিভাগের দায়িত্বপ্রাপ্ত সার্ভেয়ার আজিজুর রহমান ও সহকারি প্রকৌশলী মিজান ।

(১৭ সেপ্টেম্বর) শনিবার সকালে গাইবান্ধা সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী নির্দেশে সরেজমিনে জমির পরিমাপ করে উক্ত বহুতল ভবনের মার্কেট অংশের জমি সড়কের জমিতে হওয়ায় এ নির্মাণ কাজ বন্ধ করার নির্দেশ প্রদান করেন।

জমি পরিমাপের পর সড়কের জমিতে এ মার্কেট নির্মাণ কাজ বন্ধ রাখায় স্থানীয়রা বলেন, সড়কের পাশে মহামান্য হাইর্কোটের নিদের্শনা অমান্য করে আইনকে বৃদ্ধা আঙ্গুলি দেখিয়ে মাদ্রাসার সুপারের আজাহারুল ইসলামের যোগসাজসে ম্যানেজিং কমিটির মাধ্যমে গায়ের জোরে সড়কের ১৫ ফিট জায়গায় দখল নিয়ে ১২টি দোকান রুম করে মার্কেট নির্মাণ করেছে।

এ মার্কেটের সকল কাজ প্রায় শেষ এখন তারা উক্ত মার্কেটের ছাদ ঢালাইয়ের প্রস্তুতি নিচ্ছে। যা বর্তমানে স্থানীয় সাংবাদিকদের তৎপরতায় গাইবান্ধা সড়ক ও জনপদ বিভাগের হস্তক্ষেপে অবশেষে নির্মাণ কাজ বন্ধ করা হলো।

এ বিষয়ে মাদ্রাসার সুপার আজাহারুল ইসলাম জানান, সড়কের জমিতে মার্কেট নির্মাণ হয়েছে কিনা তা আমরা আমাদের সার্ভেয়ার দিয়ে পরিমাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে । মার্কেট নির্মাণে অর্থের উৎস কি জানতে চাইলে তিনি জানান, শিক্ষকদের ব্যক্তিগত অর্থ দিয়ে বহুতল ভবন ও মার্কেট নির্মাণ করা হচ্ছে।

উল্লেখ্য, ব্যাপক প্রচার প্রচারণা করে গাইবান্ধা পলাশবাড়ী সড়কের পাশে অবৈধ স্থাপনা বারবার উচ্ছেদ করা সত্বেও মহামান্য হাইর্কোটের আদেশ অমান্য করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করছেন পাশে থাকা জমির মালিকগণ।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

পুতিন প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন 

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্র...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

দোহারে নদীতে নেমে শিক্ষার্থীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর দোহারে...

ডেঙ্গু নিয়ে হাসপাতালে আরও ৩৬ জন 

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৩৬...

মুক্তি পেলেন বিএনপি নেতা সোহেল 

নোয়াখালীর প্রতিনিধি: বিএনপির যুগ্...

সৌদি পৌঁছালেন ১৫৫১৫ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক: চলতি মৌসুমে হজ পালনের উদ্দেশ্যে বাংলাদেশ থ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৬

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা