সারাদেশ

রিসোর্টের ময়লার দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী 

মো. নাজির হোসেন (মুন্সীগঞ্জ): মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলার বাহেরকুচি এলাকার অভিজাত ঢালী আম্বার নিবাস রিসোর্টের ময়লার বার্গারের দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকাবাসী। বহুল প্রচলিত রাস্তার পাশে এক বছর আগে একটি নামমাত্র বাউন্ডারি দেয়াল নির্মাণ করে খোলা আকাশের নিচে ফেলা হচ্ছে ওই রিসোর্টের সমস্ত ময়লা আবর্জনা।

আরও পড়ুন : গাইবান্ধায় ত্রিমুখি সংঘর্ষে নিহত ২

এলাকাবাসী বলেন, এ সড়ক দিয়ে মধ্যপাড়া ইউনিয়নে ১৫ হাজার মতো লোক প্রতিদিন যাতায়াত করে থাকে। এছাড়াও স্কুল কলেজের অসংখ্য ছাত্র-ছাত্রীরাও যাতায়াত করে। কিন্তু রাস্তার পাশে উন্মুক্ত ময়লার বার্গার করায় নাকে ধরে যাতায়াত করতে গিয়েও, বমি আসে‌।

এছাড়াও স্হায়ীরা আরও বলেন, কয়েক মাস আগে ঢালী আম্বাস নির্বাস রির্সোটে বাসি ও পঁচা খাবারের জন্য লাখ টাকা জরিমানা করেছে প্রশাসন। এরপরও তারা এলাকার পরিবেশ দূষণ করে চলছে প্রতিনিয়ত। এলাকার কতিপয় ব্যক্তির অভিযোগ তাদের জমি জোর করে দখলে নিয়ে ঢালী আম্বার নিবাসের মালিক নজরুল ইসলাম ঢালী এ ময়লা ফেলার স্তূপ নির্মাণ করেছেন।

সরজমিনে গিয়ে দেখা যায়, বাহেরকুচি ঢালী আম্বার নিবাস রিসোর্টের উত্তর পাশ দিয়ে মধ্যপাড়া ইউনিয়ন পরিষদের সাথে সংযুক্ত হওয়া রাস্তার পাশেই নির্মাণ করা হয়েছে ঢালী আম্বার নির্বাসের ময়লা রাখার জন্য বাগার করেছে। রাস্তার পাশে ফেলা হচ্ছে ময়লা। যাতায়াতকারীরা নাকে আঙ্গুল দিয়ে চেপে ওই রাস্তা দিয়ে যাতায়াত করছেন। উন্মুক্ত মায়লার ডাস্টবিন হতে পঁচা খাবার নিয়ে কাড়াকাড়ি চলছে কুকুর ও কাকের ‌। ওই দুর্গন্ধে ত্রাহীত্রাহী অবস্থা বিরাজ করছে ওই স্থানের চারপাশে। দুর্গন্ধ এতটাই প্রকট যে অনেক যাতায়াতকারীরা বমি করে দিচ্ছেন।

তবে, অনেকেই তার বিরুদ্ধে মৌখিক অভিযোগ করলেও তারা আনুষ্ঠানিক বক্তব্য দিতে ভয় পান। এলাকাবাসীর একটাই কথা সমস্যা তো প্রতিনিয়ত হয় কিন্তু কি করার আছে আমাদের।

আরও পড়ুন : নিখোঁজের ৮ দিন পর ব্যবসায়ীর লাশ উদ্ধার

স্থানীয় জাহিদ বলেন, একটু আগে আমি এখান দিয়ে গেছি আমার বমি এসে পড়েছে। যাওয়ার কোন স্কোপ নেই। নাক ধরে গেলেও বমি এসে যাবে। মূল একটা রাস্তার পাশে এখানে মুরগির নাড়িভুড়ি সহ বিভিন্ন ময়লা ফেলানো হচ্ছে। যে কেউ এখান দিয়ে হাঁটলে তার এমনি বমির মতো হয়ে যায়।

ঘুরতে আসা শিহাব বলেন,অভিজাত রির্সোটের পাশে এভাবে ময়লা ফেলা এটা ভাবনার বিষয়। তাও মূল একটা রাস্তার পাশে এত পরিমান ময়লা-ফোলানো হচ্ছে যে এখান দিয়ে নাক ধরে হাঁটলেও যে কারো বমি এসে যাবে।

স্থানীয় রাসেল বলেন, অনেকবার তাকে বলা হয়েছে। কিন্তু সে কারো কথাই শোনে না। এখানে ময়লা ফেলে। এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে।

আরও পড়ুন : নির্বাচনকালীন সরকারের প্রধান শেখ হাসিনাই

স্থানীয় লেবার শ্রমিক মুজিবুর বলেন, আমি এদিক দিয়া বড় ট্রাক নিয়ে যাওয়া আসা‌ করতাম। কিন্তু সে ( নজরুল ইসলাম ঢালী) আমাকে সরকারি রাস্তা দিয়ে ট্রাক নিয়ে যেতে আসতে বাঁধা দেয়। আর তিনি ময়লা ফেলছেন রাস্তার পাশে উন্মুক্ত জায়গায়, কেউ বলার সাহস পায়না।

মধ্যপাড়া ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ড সদস্য মো. আসাদুজ্জামান আসাদ বলেন, আমরা ময়লার বিষয়টি নিয়ে একাধিক বার বলেছি। তারা আশ্বাস দিয়েছেন সমাধান করবেন।অভিযুক্ত নজরুল ইসলাম ঢালী বলেন, মায়লার স্তূপ নির্মাণ কাজটি প্রক্রিয়াধীন এখনও শেষ হয়নি।

আরও পড়ুন : সাগর-রুনীসহ সব সাংবাদিক হত্যার বিচার দাবি

এ ব্যাপারে জানতে মুন্সীগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মিজানুর রহমানের মুঠো ফোনে একাধিকবার ফোন করে তার নাম্বার বন্ধ পাওয়া গেছে। পরে, সহকারী পরিচালক মো. নুর কুতুবে আলম সিদ্দিকের সাথে যোগাযোগ করা হলে, তিনি এ ব্যাপারে কোন বক্তব্য দিতে রাজি হননি।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

পুতিন প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন 

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্র...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

ডেঙ্গু নিয়ে হাসপাতালে আরও ৩৬ জন 

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৩৬...

মুক্তি পেলেন বিএনপি নেতা সোহেল 

নোয়াখালীর প্রতিনিধি: বিএনপির যুগ্...

সৌদি পৌঁছালেন ১৫৫১৫ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক: হজ ফ্লাইট শুরু হওয়ার পর এ পর্যন্ত ১৫ হাজা...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৬

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

পাবনা ল্যাবরেটরি স্কুলের অবিস্মরণীয় সাফল্য!

পাবনা প্রতিনিধি: পাবনার স্বনামধন্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা