সারাদেশ

মোদীর সফরের স্থান পরিদর্শনে গণপূর্ত সচিব  ও প্রধান প্রকৌশলী 

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরকে কেন্দ্র করে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ও কাশিয়ানীর ওড়াকান্দিতে চলছে ব্যাপক সাজসজ্জা ও নিরাপত্তা নিশ্চিতের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি কাজ।

রোববার ( ১৪ মার্চ ) এসব কর্মযজ্ঞ দেখতে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রালয়ের সচিব শহীদ উল্লাহ খোন্দকার ও গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী মোঃ শামীম আখতার এসব স্থান পরিদর্শন করে কাজের অগ্রগতি পর্যবেক্ষণ করেছেন। এ সময় তারা বঙ্গবন্ধু ভবন, লাইব্রেরী ভবন, বকুল তলা চত্বর, উন্মুক্ত মঞ্চসহ সমাধি সৌধ কমপ্লেক্সের শোভা বর্ধন ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ ঘুরে দেখেন। একই সঙ্গে স্থানীয় কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন।

এর আগে সচিব ও প্রধান প্রকৌশলী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা জানিয়েছেন।পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও মোনাজাত করা হয়।

এ সময় গোপালগঞ্জ গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ আবুল খায়ের, সার্কেলের তত্ত্ববধায়ক প্রকৌশলী মোঃ মশিউর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস, পিএন্ডডি বিভাগের নির্বাহী প্রকৌশলী কাশেফ আমিনুর রহমান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তাসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় প্রধান প্রকৌশলী মোঃ শামীম আখতার বলেন, জাতির পিতার জন্মদিন ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরকে কেন্দ্র করে বঙ্গবন্ধুর সমাধিতে চলমান কাজ যথাসময়ে শেষ হবে। সচিব শহীদ উল্লাহ খোন্দকার বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ পরিদর্শন করার কথা রয়েছে।

আগামী ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন উপলক্ষে গণপূর্ত বিভাগ বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের শোভা বর্ধন ও উন্নয়নমূলক কাজ করছে। বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের দৃষ্টি নন্দন আলোক সজ্জ্বা করা হয়েছে। এ ছাড়া ভারতের প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে সিসিটিভি ক্যামেরায় আওতায় আনা হচ্ছে।

তিনি আরও জানান, ভারতের প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে বিভিন্ন মন্ত্রণালয়ের উদ্যোগে টুঙ্গিপাড়া ও কাশিয়ানীর ওড়াকান্দিতে হ্যালিপ্যাড নির্মাণ, ভিভিআইপি লাউঞ্জ, সড়ক নির্মাণসহ সাজসজ্জ্বা ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হচ্ছে।সেগুলোও যথাসময়ে শেষ করা হবে।

পরে সচিব শহীদ উল্লাহ খোন্দকার ও প্রধান প্রকৌশলী মোঃ শামীম আখতার কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ঠাকুর বাড়ীর বিভিন্ন উন্নয়নমূলক কাজ তদারকি করেন।

প্রসঙ্গত, আগামী ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এসব স্থান পরিদর্শনের কথা রয়েছে।

সান নিউজ/বনিক/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

জেলা প্রতিনিধি : টাঙ্গাইলের ধনবা‌ড়ীতে ডাম্প ট্রাক ও অটো...

লক্ষ্মীপুরে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: তীব্র দাবদাহে হা...

বাম-ডান সরকার উৎখাতে কাজ করছে

নিজস্ব প্রতিবেদক : অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ...

ঠাকুরগাঁওয়ে আগুনে গবাদী পশু পুড়ে ছাই

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে কয়েলের আগুন...

হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি : হবিগঞ্জে হারুন আহমেদ নামে এক ব্যক্তিকে হত্য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা