সারাদেশ

মাধবদীর মেয়র মানিক

নিজস্ব প্রতিনিধি, নরসিংদী : নরসিংদী সদর উপজেলার শিল্পাঞ্চল খ্যাত মাধবদী পৌরসভা নির্বাচনে দ্বিতীয়বারের মতো মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মোশাররফ হোসেন প্রধান মানিক।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিত্বে প্রথমবারের মতো নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন তিনি পেয়েছেন ১৭ হাজার ১৩০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামি আন্দোলন বাংলাদেশ মনোনীত মনির হোসেন শামিম হাত পাখা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৫০৯ ভোট, বিএনপি মনোনীত আনোয়ার হোসেন আনু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৪২৪ ভোট ও স্বতন্ত্র থেকে একমাত্র নারী মেয়র প্রার্থী ফরিদা ইয়াছমিন মোবাইল ফোন প্রতীক নিয়ে পেয়েছেন ১৭৯ ভোট।

রোববার (১৪ ফেব্রুয়ারি) রাতে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন মাধবদী পৌরসভার বর্তমান মেয়র মো. মোশাররফ হোসেন প্রধান মানিককে বেসরকারিভাবে বিজয়ী মেয়র হিসেবে ঘোষণ করেছেন। এসময় রিটার্নিং কর্মকর্তা বলেন, নির্বাচনে মোট বৈধ্য ভোট পড়েছে ১৮ হাজার ২৪২।

এদিকে, এ পৌরসভায় ১২টি ওয়ার্ডে যারা কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন তারা হলেন, ১ নং ওয়ার্ডে কেশব ঘোষ, ২নং ওয়ার্ডে রাজীব মিয়া, ৩নং ওয়ার্ডে মনির শাহ, ৪ নং ওয়ার্ডে শেখ ফরিদ, ৫নং ওয়ার্ডে হেলাল উদ্দিন, ৬ নং ওয়ার্ডে দেলোয়ার হোসেন, ৭নং ওয়ার্ডে হায়দার আলী, ৮নং ওয়ার্ডে গৌতম ঘোষ, ৯ নং ওয়ার্ডে দেলোয়ার মিয়া, ১০ নং ওয়ার্ড জাকির হোসেন, ১১নং ওয়ার্ডে নওশের আলী, ১২ নং ওয়ার্ডে বাবুল মিয়া। মহিলা কাউন্সিলর হিসেবে ১,২ ও ৩ নং ওয়ার্ডে পিয়ারা বেগম, ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে ফাতেমা বেগম এবং ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন মায়া রাণী দেবনাথ।
এ নির্বাচনে ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিও লক্ষ্য করা গেছে। পৌরসভায় মোট ৩২ হাজার ৪৮৩ ভোটের মধ্যে নির্বাচনে বৈধ ভোটের সংখ্যা ১৮ হাজার ২৪২টি এবং বাতিলকৃত ভোট ৯টি। দুএকটি অনাকাঙ্খিত ঘটনা ও ছোটখাট যান্ত্রিক ত্রুটি ছাড়া ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণে কোনরূপ সমস্যা হয়নি বলেও জানান বিভিন্ন কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসারবৃন্দ।

সান নিউজ/এসআই/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

গ্লেনরিচ স্কুলের আপগ্রেডেশনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ‘গ্লেন ফে...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

সুন্দরবনে আগুন, খতিয়ে দেখার নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: সুন্দরবনে আগুন...

সংগীত শিল্পী প্রতীক ইয়াসিরের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক : জনপ্রিয় গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসিরের ৪৬তম...

কমলো তাপমাত্রা, কালবৈশাখীর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: টানা প্রায় এক ম...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

২ দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

নিজস্ব প্রতিবেদক: টানা ৮ দফায় কমা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা