মাদারীপুরে সরকারি সমন্বিত অফিস ভবন। ইনসেটে ভাঙা অংশ বিশেষ। ছবি: শফিক স্বপন
সারাদেশ

মাদারীপুরে সরকারি ভবনের কাঁচ ভাঙ্গার ঘটনায় তদন্ত কমিটি

শফিক স্বপন, মাদারীপুর: মাদারীপুরে ৭০ কোটি টাকা ব্যয়ে নির্মিত সরকারি ভবনের কাঁচ ভাঙ্গা ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসক রহিমা খাতুন।

তিনি জানান, মাদারীপুরে সরকারি সমন্বিত অফিস ভবনের একটি ইউনিটের ২৪টি জানালার কাচ গত শুক্রবার ৪ ফেব্রুয়ারি ‘দমকা হাওয়ায়’ ভেঙে গেছে। এ ঘটনায় কারও গাফিলতি আছে কি না তা খতিয়ে দেখতে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মাদারীপুরের উপপরিচালক আজাহারুল ইসলামকে প্রধান করে আরও তিন সদস্য নেয়া হয়েছে।

অন্য সদস্যরা হলেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী বাবুল আখতার, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী কামরুল ইসলাম ও মাদারীপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী শেখ মোহাম্মদ আবুল কালাম। তারা আগামী পাঁচ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবেন। তারপর আইনি সিদ্ধান্ত নেয়া হবে।

জানা যায়, গত শুক্রবার (৪ শুক্রবার) দমকা বাতাসে ১০ তলা ভবনের ষষ্ঠ তলার পূর্ব পাশের ব্লকের তিনটি রুমের জানালা ভেঙে পড়ে। এ সময় এই কক্ষগুলোতে থাকা মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের কম্পিউটার, ফটোকপি মেশিনসহ বেশকিছু ইলেকট্রনিক্স মালামালের ক্ষতি হয়।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মাদারীপুর জেলা সহকারী পরিচালক মুয়িত উদ্দিন মোল্লা বলেন, ‘ভবনের ষষ্ঠ তলার পূর্বপাশের ব্লকের ৬০৭ থেকে ৬০৯ রুমে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অফিস। এসব কক্ষের পূর্ব পাশের জানালাগুলো দমকা বাতাসে ক্ষতিগ্রস্ত হয়। ভেঙে যায় কাঁচ। এতে কম্পিউটারসহ নানা সরঞ্জাম কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে।’

আরও পড়ুন: স্বামীকে মারধর করে স্ত্রীকে গণধর্ষণ

নাম প্রকাশে অনিচ্ছুক ওই ভবনের এক কর্মকর্তা বলেন, ‘সামান্য বাতাসেই জানালা ভেঙে গেছে। সামনে আরও বেশি ঝড় হলে আমাদের জন্য খুব বিপদ। তা ছাড়া জানালার গ্রিলগুলোও হালকা।

জানা গেছে, জেলা শহরের শকুনী মৌজার ওপর ১ একর জায়গা নিয়ে জেলার সাড়ে ১৩ লাখ মানুষের জন্য ৬৯ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয় অত্যাধুনিক সরকারি সমন্বিত অফিস ভবন।

আরও পড়ুন: দুই স্বামী নিয়ে বসবাস করায় গণধোলাই

২০১৬ সালে ভবনটির নির্মাণকাজ শুরু করে গণপূর্ত বিভাগ। গত ৩ আগস্ট ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জেলাভিত্তিক প্রথম সরকারি সমন্বিত অফিসটির উদ্বোধন করেন।

কিছু কাজ অসমাপ্ত থাকায় নভেম্বর মাসে এর নির্মাণকাজ শেষ দেখায় গণপূর্ত বিভাগ। ভবনটি চলবে ৪০টি সরকারি অফিসের কার্যক্রম।

১০ তলা ভবনটিতে রয়েছে ৪টি লিফট, মাল্টিপারপাস হলরুম, একসঙ্গে ৫৫টি গাড়ি পার্কিংয়ের আলাদা স্থান, আলাদা বিদ্যুৎ সংযোগ ও প্রতিবন্ধীদের জন্য যাতায়াতের আলাদা ব্যবস্থাসহ আধুনিক সব সুবিধা।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে পারিবারিক কলহের জে...

কান উৎসবে নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে...

হামলাকারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল...

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির দেশবিরো...

ডাল কিনছে সরকার

নিজস্ব প্রতিবেদক: স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে ট্রেড...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা