প্রতীকী ছবি
লাইফস্টাইল

ভালোবাসার মানুষটির কাছে প্রত্যাশা

সান নিউজ ডেস্ক: ভালোবাসা মানে পরস্পরকে বুঝতে পারা। আমি যে মানুষটিকে ভালোবাসব তাকে যদি না বুঝতে পারি তাহলে এই প্রেমের কোনো অর্থ আছে বলে মনে হয় না।

মুখে মুখে সবসময় ভালোবাসি ভালোবাসি বলার চেয়ে আমার মনে হয় ভালোবাসার মানুষটাকে বুঝতে পারা অনেক বড় ব্যাপার।
ভালোবাসা বেঁচে বা টিকে থাকে পরস্পরের বিশ্বাসে। যে প্রেমে বিশ্বাসের ঘাটতি দেখা দেয় সেখানে হয়ত প্রেম থাকে না, থাকে সামাজিকতাকে রক্ষা।

তবুও ভালোবাসা মানুষটির কাছে প্রত্যাশার শেষ নেই। তবে প্রত্যাশা এমন একটি জিনিস যা খুব বেশি হলে যেকোনো সম্পর্ক নষ্ট করে দিতে পারে। আপনি যা চান তা করার জন্য অন্যের প্রতি আশা করে থাকা তাদের জন্য বড় বোঝা হয়ে দাঁড়াতে পারে।

সঙ্গী আপনাকে খুশি করতে কোনো উদ্যোগ নিলে হাসিমুখে তাকে স্বাগত জানান। বিশেষ কোনো খাবার রান্না করলে, কোনো কিছু উপহার দিলে কৃতজ্ঞতা প্রকাশ করুন। তাঁকে ধন্যবাদ জানান। তবে কখনোই সঙ্গীকে কারও সঙ্গে তুলনা করবেন না। অমুক এটা করে, তমুক তো তোমার মতো না। ও পারে তুমি কেন পারো না বলে সঙ্গীকে দোষারোপ করতে যাবেন না। সব সময়ই সঙ্গীর সহযাত্রী হওয়ার চেষ্টা করুন। শুধু সুখে নয়, দুঃখের দিনেও তাঁর পাশে সহযোগিতার মনোভাব নিয়ে দাঁড়ান।

যদি আপনার সঙ্গীকে এমন কিছু করতে বলেন, যা তাদের জন্য সম্ভব নয় বা তাদের ক্ষমতার মধ্যে নেই, তখন তারা ভীষণ রকম চাপ অনুভব করেন। ভালোবাসা মানুষটির কাছে প্রত্যশা করাই উচিত নয়।

প্রত্যাশা আর ভালোবাসা একে অন্যের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। এই ভালোবাসা শব্দটার অর্থ অনেক ব্যাপক। এর সংজ্ঞা আছে শত শত। আমি ওসবে যাবো না। কারণ ভালোবাসার কোনো ডেফিনেশনই আমার মাথায় ধরে না। যেখানে ভালোবাসা সেখানে প্রত্যাশা। আর প্রত্যাশা কোথায় করা হয় যেখানে ভালোবাসা আছে। ভালোবাসা তো অনেক ধরনের। বৃক্ষের প্রতি ভালোবাসা, পশু-পাখির প্রতি ভালোবাসা, মানুষের প্রতি ভালোবাসা আরও কত শত ভালোবাসার রকম আছে।

আর ভালোবাসার মানুষটির কাছে আমরা প্রশংসা পেতে চাই। ভালোবাসার মানুষটির প্রতিটি ছোট-খাটো কাজেরই প্রশংসা করুন। প্রত্যেক ব্যক্তির মধ্যে ত্রুটি আছে, তবে প্রশংসা পেতে চান সবাই।

মাঝেমধ্যে সময় পেলে সঙ্গীকে তাঁর কর্মস্থলে পৌঁছে দিন। অফিস থেকে ফেরার পথে একসঙ্গে ফিরুন, হঠাৎ করে কোনো উপহার আনা, বিশেষ দিনগুলো মনে রেখে আলাদা করে কিছু করা, সঙ্গী যা খেতে ভালোবাসে মনে করে তা মাঝেমধ্যে নিয়ে আসা ছোট ছোট এই চমকগুলোই সম্পর্কটাকে দীর্ঘমেয়াদি করে তুলবে। বাসায় ফিরেছে কি না খোঁজ নেওয়া, অসুস্থ থাকলে শরীর কেমন, অফিসে সমস্যা হচ্ছে কথা বলে মনটা হালকা করে দেওয়া, বৃষ্টির দিনে বাইরে থেকে খাবার কিনে আনা, এসব ছোট ছোট অনুভূতি যত্নে রাখে ভালোবাসাকে।

সময়ের সঙ্গে ব্যস্ততা বাড়বে, এটা সত্য। তবে এরই ফাঁকে ভালোবাসার মানুষরটির জন্য কিছুটা সময় বরাদ্দ রাখা জরুরি। যেকোনো সম্পর্কেই যত্নের দরকার হয়। প্রেমিক–প্রেমিকা বা স্বামী–স্ত্রীর ভালোবাসা অটুট রাখতে একে অপরের প্রতি শ্রদ্ধা থাকাটা জরুরি।

ভালোবাসার মানুষটি তাকে এভাবেই আগলে রাখুক। যত্নে গড়ে তুলুক ভালোবাসা। ভালোবেসে ভালোবাসার পথে এগিয়ে যান। এইটুকুই ভালোবাসা মানুষটির কাছে প্রত্যাশা থাকে।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

হরিপুরে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপ...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

এসি বিস্ফোরণে আহত ব্যক্তির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাভারে একটি বস্ত্র বিতানে এসি বিস্ফোরণের ঘটন...

শিশুকে পিটিয়ে মারলেন সৎ বাবা

জেলা প্রতিনিধি: শরীয়তপুরে সৎ বাবা...

কলোম্বিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৯ 

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আমেরিকা...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা