সারাদেশ

ভাইকে বাঁচাতে বোনের আকুতি

এহসানুল হক,ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ): হাড় ক্যান্সারে আক্রান্ত ভাইয়ের জীবন বাঁচাতে আকুতি জানিয়েছেন বোন। ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার বড়হিত ইউনিয়নের চরপুম্বাই গ্রামের সাইদুর রহমানের ছেলে জুনাইদুর রহমান(১৬) এর শরীরে ছড়িয়ে পড়া দুরারোগ্য মরনঘাতী ব্যাধি হাড় ক্যান্সারে আক্রান্ত।

আরও পড়ুন: মেঘনায় ডুবলো ৯০০ টন জ্বালানি তেল

সে ঈশ্বরগঞ্জ বিশ্বেশ্বরী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম ছাত্র। ২০২৩ সালে জুনাইদুর এসএসসি পরীক্ষা দেওয়ার কথা। তার অসুস্থতার কারণে গত চারমাস আগে পড়ালেখা বন্ধ হয়ে গেছে। দীর্ঘদিন যাবৎ ক্যান্সারে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তারপর তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাই হাসপাতালে পাঠানো হয়। সেখানে ১ মাস চিকিৎসাধীন অবস্থায় ছিলেন জুনাইদুর। তাকে এক বছর চেন্নাই হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়েছিলেন সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা। কিন্তু আর্থিক সংকটের কারণে তার পরিবার তাকে দেশে ফিরিয়ে নিয়ে আসেন। বর্তমানে সে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পরিবারের পক্ষে আর এ ব্যায়বহুল চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না।

এমতাবস্থায় জুনাইদুর রহমানের বোন স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন 'জনতার ঈশ্বরগঞ্জ' গ্রুপের কর্তৃপক্ষের কাছে সহযোগিতা চান। মানবিক দিক বিবেচনা করে জনতার ঈশ্বরগঞ্জ গ্রুপ কর্তৃপক্ষ তাকে সহযোগিতার আশ্বাস দেন।

এবিষয়ে জানতে চাইলে জনতার ঈশ্বরগঞ্জ গ্রুপের এডমিন ইসহাক জানান, আমরা জুনাইদুর রহমানের চিকিৎসার জন্য 'জনতার ঈশ্বরগঞ্জ' উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বাজারে আর্থিক সহযোগিতার ক্যাম্পেইন করার উদ্যোগ হাতে নিয়েছি। আমাদের সংগঠনের এডমিন- মডারেটরাও এবিষয়ে আগ্রহ প্রকাশ করেছে। আমরা আশাবাদী সকলের সহযোগিতার মাধ্যমে জুনাইদুরকে আবার বই -খাতা ও কলম হাতে স্কুলে যেতে দেখতে পারব।

জীবনের কঠিন পরিস্থিতি থেকে তাকে সুস্থ করে জীবন বাঁচাতে দেশের বাহিরে নিয়ে আরও উন্নত দীর্ঘমেয়াদী চিাকৎসার প্রয়োজন। জায়গা-জমি বিক্রি করে অনেক টাকা ছেলের চিকিৎসার পিছিনে খরচ করেছেন তার বাবা । ইতিমধ্যে ব্যয়বহুল চিকিৎসার ব্যয় মিটাতে গিয়ে আত্মীয় স্বজনের সহোযোগিতাসহ নিজেদের যা কিছু ছিল সর্বস্ব হারিয়ে আজ নিঃস্ব ও ঋণগ্রস্থ হয়ে পড়েছে তার বাবা ও কলেজ পড়ুয়া এক বোন। ভাইয়ের প্রতি বোনের অকৃত্রিম ভালোবাসার মূল্য দিতে গিয়ে দেশের সামর্থবান দানবীর বিত্তবান মানবিক মানুষের কাছে সহোযোগিতার আকুতি জানিয়েছেন জুনাইদের বোন সাবিহা নাহার। বড় বোন নাহার এইচএসসি পাশ করে ডিগ্রিতে ভর্তি হবে।

আরও পড়ুন: নেতৃত্বে অভিজ্ঞদের রাখার সিদ্ধান্ত

জুনাইদুর রহমানের চিকিৎসার আর্থিক সহযোগিতা পাঠানোর ঠিকানা ও যোগাযোগ নম্বর-স্বেচ্ছাসেবী সংগঠন(জনতার ঈশ্বরগঞ্জ) ঈশ্বরগঞ্জ, ময়মনসিংহ।
০১৯৬৫০৯০৫২২(বিকাশ/নগদ)পার্সোনাল।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে ভোলায় কর্মসূচি 

ভোলা প্রতিনিধি: স্বাধীন ফিলিস্তিন...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

ইউরোপ সফরে চীনা প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: ৫ বছর পর ইউরোপ...

ভারতের উত্তরাখণ্ডে দাবানলে নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের উত্তরাখ...

ভারতে লোকসভার তৃতীয় দফার ভোট আজ

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে আজ লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট...

ঢাকায় আসছেন ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের সঙ্গ...

১৪১ উপজেলায় সাধারণ ছুটি কাল

নিজস্ব প্রতিবেদক: প্রথম ধাপের উপজ...

ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: আজ থেকে নিম্ন আ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা