ছবি: সান নিউজ
সারাদেশ

বসত বাড়িতে হামলা, প্রতিবাদে সংবাদ সম্মেলন

ভোলা প্রতিনিধি: ভোলার লালমোহন ও তজুমদ্দিন উপজেলার আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মী ও তাদের বাড়ী-ঘরে সন্ত্রাসী হামলার অভিযোগে এর প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন: নৌকাডুবিতে কৃষকের লাশ উদ্ধার

মঙ্গলবার (২৭ জুন) দুপুরে ভোলা প্রেসক্লাব হলরুমে হামলার প্রতিবাদে সংবাদ সস্মেলন করেছে তজুমদ্দিন উপজেলার চাচড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রিয়াদ হোসেন হান্নান।

এসময় তিনি অভিযোগ করে বলেন, ভোলা -৩ আসনের সংসদ সদস্য নুরনবী চৌধুরী শাওন এর নির্দেশে এই হামলার ঘটনা ঘটে। এসময় সন্ত্রাসীরা বাড়ি-ঘরে হামল চালিয়ে ভাংচুর করে। সন্ত্রাসীরা ১৪টি বসতঘর, দোকান ভাংচুর ও লুটপাট করে। এলাকাবাসী বহিরাগত ওই সন্ত্রাসীদেরকে ধাওয়া করে। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

আরও পড়ুন: ভোটাররা ঠিক করবে কে ক্ষমতায় আসবে

পরবর্তীতে বিকালে আারও লোকবল বাড়িয়ে ১০টি মাইক্রবাস ও ৭০-৮০ টি মোটর সাইকেলে ২০০ থেকে ২৫০ জন সন্ত্রাসী এসে বাড়ি-ঘর ও দোকানপাটে হামলা করে। সন্ত্রাসীদের হামলার সময় স্থানীয় লোকজন বাড়িঘর ছেড়ে পালিয়ে যায়। দুই দফা হামলায় ১৫ থেকে ২০ জন আহত হয়।

তিনি আরও অভিযোগ করেন বলেন, এই ঘটনায় পুলিশের কাছে অভিযোগ করা হয়। তবে পুলিশ কোন মামলা নেয় নি, উল্টো পুলিশ হামলাকারীদের পক্ষে মামলা নিয়ে তাদেরকে হয়রানি করছে। হান্নান চেয়ারম্যান জানান, রবিবার থেকে গোটা এলাকা এখন পুরুষ শূন্য হয়ে পড়েছে।

আরও পড়ুন: অটোরিকশা-ভটভটি সংঘর্ষে নিহত ৩

সংবাদ সম্মেলনে লালমোহন উপজেলার চরভুতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি হোসেন চেয়ারম্যান, তজুমউদ্দিন উপজেলার চাচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মোঃ ইউসুফ সিকদারসহ নির্যাতনের শিকার এলাকাবাসী উপস্থিত ছিলেন।

এদিকে, হামলার অভিযোগ অস্বীকার করে বর্তমান চেয়ারম্যান আবু তাহের বলেন, হান্নানের লোকজন অতর্কিত হামলা ও গুলি চালিয়ে ওই ইউনিয়নের ২ মেম্বারসহ ৭জনকে গুরুতর আহত করেছে। এর মধ্যে গুরুতর ২ জন ঢাকা ও একজন তজুমদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন আছে।

এদিকে এই হামলার জন্য স্থানীয় সংসদকে দায়ী করছেন আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থী বিবিএস ক্যাবল ও নাহী গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার। তিনি বলেন,স্থানীয় সংসদ সদস্য হজ্ব করতে গিয়ে হোয়াটসঅ্যাপে নেতা কর্মীদের নির্দেশ দিয়ে কর্মীদের বসত বাড়িতে হামলা চালায়। পুরো এলাকায় আতংকিত করে রেখে। যেন কেউ সমর্থন না করে। একই সাথে আমি যেন ঈদ করতে এলাকায় আসতে না পারি এক রকম হুমকি দিয়ে রেখেছে এই হামলার মধ্য দিয়ে।

আরও পড়ুন: জঙ্গলে মিলল নিখোঁজ ব্যক্তির লাশ

তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ মো. মাকসুদুর রহমান মুরাদ পুলিশের উপস্থিতে হামলায় বিষয়টি অস্বিকার করে বলেন, বিষয়টি সত্য নয়। এখানে তজুমদ্দিন উপজেলার চাচড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রিয়াদ হোসেন হান্নান ও বর্তমান চেয়ারম্যান আবু তাহের মিয়ার সমর্থকদের মধ্যে রোববার দুই দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

এই ঘটনায় একটি মামলা হয়েছে এবং ৬ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান ওসি।

সান নিউজ/আর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ে সমাবেশ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: গাজায় গণহত্য...

ভিসা প্রক্রিয়া সহজ করার আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক: গত বছর ১৬ লাখ ব...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপ...

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ৪৬তম বিসিএসের প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা