রাজনীতি

বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলাদেশ শ্মশান হয়েছিল

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর): বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এডভোকেট লিয়াকত শিকদার বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার পর আজকের বাংলাদেশ শ্মশান হয়ে গিয়েছিল। সেই শ্মশানকে স্বর্গে পরিনত করেছেন আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা ক্ষমতায় আসার আগে কোনো বিদ্যালয়ের সুদৃশ্য ভবন ছিল না। এখন স্কুলে স্কুলে কম্পিউটার ল্যাব, বিজ্ঞানাগার। এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।

আরও পড়ুন: বিষাক্ত স্পিরিট পানে ৩ জনের মৃত্যু

তিনি আরও বলেন, আজ পদ্মা সেতুর জন্য পৌনে দুই ঘন্টায় ঢাকা থেকে আসা যায়। আগে ৬ থেকে ৮ ঘন্টা লাগতো। পদ্মা সেতুর কল্যাণে এই অঞ্চল শিল্পোন্নত হবে।

ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা বড় হয়ে কখনো দুর্নীতি করবে না। তোমাদের দেশপ্রেম থাকতে হবে। বড় হয়ে তোমরা কখনো বাবা-মাকে ভুলে যাবে না। তোমরাই হবে স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর।

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নে অবস্থিত শেখর কাজী সিরাজুল ইসলাম একাডেমিতে দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

শুক্রবার (৩ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিদ্যালয়ের খেলার মাঠে দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব কাজী নজরুল ইসলাম। বিদ্যালয়টির পরিচালনা পর্ষদের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক কাজী আমিনুল ইসলামের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. ইস্রাফিল মোল্যা, চতুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং উপজেলা যুবলীগের আহবায়ক শরীফ সেলিমুজ্জামান লিটু এবং বাংলাদেশ ছাত্রলীগের বোয়ালমারী উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক মো. রাহাদুল আখতার তপন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজের প্রভাষক জাহিদুল হক পল্লব, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জামাল উদ্দিন আহমেদ, বোয়ালমারী মুক্তিযোদ্ধা মঞ্চের সভাপতি মোল্যা আশিক, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন প্রমুখ।

আরও পড়ুন: সীমান্তবর্তী গ্রামে ঢুকে গুলি চালিয়েছে ইউক্রেন

ক্রীড়া প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন প্রধান শিক্ষক মোহাম্মদ আনিসুর রহমান, সহকারী প্রধান শিক্ষক নির্মল কুমার ধর, মোহাম্মদ হারুন মোল্যা প্রমুখ। নৃত্যশিল্পী রতন বিশ্বাসের কোরিওগ্রাফিতে বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীরা মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করে।

ক্রীড়া প্রতিযোগিতার পরদিন ৪ মার্চ বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। শনিবার অনুষ্ঠিতব্য সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও ফরিদপুর-১ আসনের সাবেক সাংসদ আলহাজ্ব কাজী সিরাজুল ইসলাম।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

ভালুকায় কৃষকদের মাঝে উন্নয়ন সহায়তা প্রদান

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় ২০২৩-২৪ অ...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

পেঁয়াজ আমদানি শুরু

জেলা প্রতিনিধি : ভারত থেকে হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি...

ইবির প্রথম বাসকে ভাস্কর্যে রূপ দেওয়ার দাবি

নজরুল ইসলাম, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম বাস (কুষ্টিয়...

ফ্রান্সে প্রিজন ভ্যানে হামলা, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সে প্রিজন ভ্যানে অতর্কিত হামলা চাল...

গৃহকর্মী হত্যায় দম্পতির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মতিঝিলে শিল্পী বেগম (১১) নামে এক...

বিদ্যুৎস্পৃষ্টে কিশোরের মৃত্যু

জেলা প্রতিনিধি : শরীয়তপুরে টিনের একটি ঘর মেরামতের জন্য চালা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা