শিক্ষা

ফুল দেয়া নিয়ে চট্টগ্রামে লঙ্কাকাণ্ড

নিজস্ব প্রতিনিধি, চট্টগ্রাম: চট্টগ্রামের সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চার শিক্ষার্থী আহত হন। তারা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

সোমবার (২১ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টায় এ সংঘর্ষ ঘটে। আহতরা হলেন- কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. রিয়াজ (১৯), মো. সুলতান (১৯), প্রিন্স দাস (১৯) এবং মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী বোরহান উদ্দিন (২৬)।

জানা গেছে, সংঘর্ষে জড়ানো একটি পক্ষ সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন এবং অপরপক্ষ শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। সোমবার ক্যাম্পাসের শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র প্রথমে দুই গ্রুপের জুনিয়রদের মধ্যে কথা-কাটাকাটি হয়। পরে উভয় গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। কিছুক্ষণ পর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

আরও পড়ুন: শহিদ মিনারে দুই গ্রুপে সংঘর্ষ, আহত ১০

মহসিন কলেজ ছাত্রলীগের যুগ্ম-সাধারণ আহ্বায়ক মায়মুন উদ্দিন মামুন গণমাধ্যমকে বলেন, জুনিয়রদের মধ্যে একটু সমস্যা হয়েছিল। পরে সমাধান হয়ে গেছে।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) এবং চমেক পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সাদেকুর রহমান গণমাধ্যমকে বলেন, বেলা একটার দিকে মহসিন কলেজ থেকে আহত চার শিক্ষার্থীকে হাসপাতালে আনা হয়। তাদের চমেক হাসপাতালের ২৭ নম্বর সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত, হাজী মুহাম্মদ মহসীন কলেজ, চট্টগ্রাম একটি ঐতিহ্যবাহী সরকারি কলেজ। এটি চট্টগ্রাম শহরের কলেজ রোড এলাকায় অবস্থিত এবং চট্টগ্রাম কলেজের ঠিক উল্টো দিকে এটির অবস্থান। কলেজটি একটি পাহাড়ের উপরে অবস্থিত। এই কলেজের পর্তুগিজ ভবন নগরীর অন্যতম প্রাচীন স্থাপনা। মহসীন কলেজ চট্টগ্রামের নামকরা কলেজগুলোর মধ্যে একটি। এ কলেজে উচ্চ মাধ্যমিক এবং স্নাতক পর্যায়ের শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। নয়নাভিরাম ও মনোমুগ্ধকর প্রাকৃতিক পরিবেশে ঘেরা এই কলেজ বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধিভুক্ত।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

নিউইয়র্কে গুলিতে ২ বাংলাদেশি নিহত

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বন্দুকধারীর গুলি...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৩

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন...

পটুয়াখালীতে দুই ইউনিয়নে ভোট শুরু 

নিনা আফরিন,পটুয়াখালী প্রতিনিধি: প...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়ল

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকাসহ সারাদেশে তীব্র তাপপ্রবাহ ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা