ছবি-সংগৃহীত
আন্তর্জাতিক
টানেলে আটকা শ্রমিক

পাঠানো হচ্ছে রান্না করা খাবার

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের উত্তরাখণ্ডে নির্মাণাধীন টানেল ধসে আটকেপড়া ৪১ শ্রমিককে ৯ দিন পেরিয়ে গেলেও এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। এতদিন পাইপের মাধ্যমে শুকনো খাবার পাঠানো হলেও সোমবার (২০ নভেম্বর) নতুন একটি পাইপের মাধ্যমে রান্না করা খাবার পাঠানো হয়েছে শ্রমিকদের কাছে। এছাড়া খাদ্য, পানীয় ও অক্সিজেন পৌঁছাতে এবং উদ্ধারকাজ সহজ করতে বিভিন্ন দিক দিয়ে সুড়ঙ্গ তৈরি করা হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন: সমঝোতায় রাজি ইসরাইল

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, নির্মাণাধীন টানেলে এতদিন ধরে আটকেপড়া শ্রমিকদের পাইপের মাধ্যমে শুকনো খাবার পাঠানো হলেও সোমবার নতুন একটি পাইপের মাধ্যমে রান্না করা খাবার পাঠানো হয়েছে।

ওই শ্রমিকদের জন্য খাবার প্রস্তুতকারক হেমান্ত নামের এক ব্যক্তি বলেন, ‘শ্রমিকদের কাছে এবারই প্রথম গরম খাবার যাচ্ছে। আমরা তাদের কাছে বোতলে ভরে খিচুড়ি পাঠাচ্ছি। আমাদেরকে যেসব খাবার রান্না করতে বলা হয়েছে আমরা সেসবই পাঠাচ্ছি।’

আরও পড়ুন: গাজায় নিহত ১৩ হাজার ছাড়াল

এছাড়াও কর্তৃপক্ষ জানিয়েছে, শ্রমিকদের মনোবল দৃঢ় রাখতে তাদের সঙ্গে ওয়াকিটকিতে কথা বলা হচ্ছে। কথা বলছেন শ্রমিকদের পরিবারের সদস্যরাও। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীকে সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফোন করে বলেছেন, শ্রমিকদের সাহস যোগাতে, মনোবল অটুট রাখার ব্যবস্থা করতে।

কেন্দ্রীয় সরকার জানিয়েছে, পাঁচটি সংস্থা পাঁচ রকমভাবে উদ্ধারকাজ শুরু করেছে। আটকে পড়া শ্রমিকদের কাছে দ্রুত পৌঁছাতে তিনদিক দিয়ে সুড়ঙ্গ খোঁড়া হচ্ছে। এ ছাড়া উদ্ধারকাজে অংশ নিয়েছেন ভারতীয় সেনাবাহিনীর নির্মাণ শাখার সেনারাও। খাদ্য, পানীয় ও অক্সিজেন পৌঁছে দিতে এবং উদ্ধারকাজ সহজ করতে বিভিন্ন দিক দিয়ে সুড়ঙ্গ তৈরি করা হচ্ছে।

আরও পড়ুন: ইসরায়েলে হামলা চালালো হিজবুল্লাহ

কর্তৃপক্ষ আরও জানিয়েছে, ধসের মধ্য দিয়ে পাইপ ড্রিল করে ভেতরে নিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছে, যার মধ্য দিয়ে শ্রমিকরা ২০০ মিটার পথ অতিক্রম করে বেরিয়ে আসতে পারবেন।

উল্লেখ্য, গত ১২ নভেম্বর উত্তরাখণ্ডের সিল্কইয়ারা ও দান্দানগাঁওকে সংযুক্তকারী টানেল নির্মাণের কাজ শেষ করে বের হচ্ছিলেন নাইট শিফটের শ্রমিকরা। এ সময় ডে শিফটের শ্রমিকরা প্রবেশ করতে গেলে হঠাৎ করেই সেটি ধসে পড়ে। এতে সেখানে ৪১ জন শ্রমিক আটকা পড়েন।

সান নিউজ/টিও

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে চলছে তীব্র তাপপ্রবাহ। চলমান এই গ...

বাসচাপায় ফুপু-ভাতিজা নিহত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুরে বাসচাপায় জনের মৃত্যু হয়ে...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

রেলের উন্নয়নে আগ্রহী রাশিয়া

নিজস্ব প্রতিবেদক: রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিমের সাথে সৌজন্য...

কলকাতায় হিট স্ট্রোকে প্রথম মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : তীব্র গরমে কলকাতায় হিট স্ট্রোকে প্রথম এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা