সারাদেশ

নোয়াখালীতে বিতর্কিতদের নিয়ে জেলা ছাত্রলীগ কমিটি

নিজস্ব প্রতিনিধি, নোয়াখালী : ২৯ নভেম্বর দীর্ঘ ২বছর পর নোয়াখালী জেলা ছাত্রলীগ এর কমিটি পূর্ণাঙ্গ হলেও বহুল প্রত্যাশিত পূর্ণাঙ্গ কমিটিতে আসতে পারে নাই দলের একাধিক নির্যাতিত ও নিবেদিত ছাত্রলীগ কর্মীরা।

এদিকে কাঙ্ক্ষিত পদ না পাওয়ায় পদত্যাগ করছেন অনেকেই। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরে স্ব স্ব পদ থেকে পদত্যাগ করছেন। নোয়াখালী জেলা ছাত্রলীগ এর সহ-সভাপতি খালেদ মোশারফ সঞ্জয় বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে পদত্যাগ করছেন।

এব্যাপারে নোয়াখালী জেলা ছাত্রলীগ এর সহ-সভাপতি ও সাবেক নোয়াখালী কলেজ ছাত্রলীগ এর আহবায়ক তৌহিদ উদ্দিন পিয়াস জানান, বিবাহিত, চাকুরিজীবী, অনুপ্রবেশকারীদের নিয়ে জেলা ছাত্রলীগ গঠিত হয়েছে। আমি একজন সচেতন ছাত্রনেতা হিসেবে এটা মেনে নিতে পারি নি তাই আমি পদত্যাগ করেছি।

নাম না জানানোর শর্তে জেলা ছাত্রলীগ এর এক নেতা জানান, ইমাম হোসেন শাওন-শিবিরের শীর্ষ সন্ত্রাসী, বিবাহিত, তার বাবা সোনাইমুড়ী উপজেলা শিবিরের রোকন, মোহাম্মদ মহাসিন উজ্জামান তুহিন মেয়াদোত্তীর্ণ, তার বাবা বিএনপি’র একজন খাঁটি সমার্থক, হাসান আর রশিদ মেয়াদোত্তীর্ণ, আব্দুল ওয়াহাব শুভ ছাত্রত্ব নেই, ব্যবসায়ী, কফিল উদ্দিন বয়স নাই, বিভিন্ন ফৌজদারি মামলার আসামী, ছাত্র নয়, ইমাম হোসেন শাওন ছাত্রশিবির এর ক্যাডার ছিল, সুজন আইচ এর ছাত্রত্ব নেই, কাজী ছোটন বিবাহিত ও বিদেশ ফেরত, রাসেল হোসেন রাজ বর্তমানে সে ওমানে কর্মরত রয়েছেন এরা সকলেই জেলা ছাত্রলীগ এর সহ-সভাপতি।

এছাড়াও ছাত্রদলের ক্যাডার জিসান বাহিনীর কিশোর গ্যাঁং এর সদস্য আশরাফুল ইসলাম লিমনকে জেলা ছাত্রলীগ এর উপ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এর দায়িত্ব দেওয়া হয়েছে।

সকলের জন্যই সুপারিশ করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের বিতর্কিত এক নেতা, যিনি কমিটি থেকে ঘোষণা দিয়ে পদত্যাগ করেও এখনও ছাত্রলীগে অদৃশ্য এক প্রভাব বিস্তার করছেন।

এদিকে এবিষয়ে জানার জন্য নোয়াখালী জেলা ছাত্রলীগ সভাপতি আসাদুজ্জামান আরমান এবং সাধারণ সম্পাদক আবুল হাসনাত আদনান এর সঙ্গে মুঠোফোনে কল দিয়ে এবং বার্তা পাঠিয়েও তাদের কাউকে পাওয়া যায়নি।

সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি ও নোয়াখালী জেলা যুবলীগের আহবায়ক বাবু ইমন ভট্টের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, কেন্দ্রীয় ছাত্রলীগ গঠনতন্ত্রের বাইরে গিয়ে এই কমিটি করেছে, গঠনতন্ত্র স্পষ্ট বলা আছে ১২১ সদস্য বিশিষ্ট কমিটি হওয়ার কথা কিন্তু সেখানে ২৮৭জন বিশিষ্ট এই কমিটি করা হয়েছে। নোয়াখালীর ঢাকাস্থ কিছু ছাত্রনেতাদের কারণে এই কমিটি বিতর্কিত বলে আমি মনে করছি, দলের দুর্দিনে দলের জন্য কাজ করেছে এরকম অনেক ছাত্রলীগ কর্মী এই কমিটিতে আসে নাই বিধায় আমরা আশাহত।

সান নিউজ/বিইউ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

ভালুকায় কৃষকদের মাঝে উন্নয়ন সহায়তা প্রদান

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় ২০২৩-২৪ অ...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

স্বজনদের কাছে ফিরলেন ২৩ নাবিক

নিজস্ব প্রতিবেদক : অবশেষে সোমালিয়ান জলদস্যুদের জিম্মিদশা থেক...

ভালুকায় তিন রাস্তার উদ্ধোধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ৩টি নবনি...

পরীক্ষার ফল আশানুরূপ না হলে করণীয়

লাইফস্টাইল ডেস্ক: পরীক্ষার ফল ভালো না হলে তা মানসিক চাপ ও উদ...

চীন যাচ্ছেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক : চীন সফরে যাচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্...

বিএনপি ইসরায়েলের দোসর

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা